মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

কুবি’র ২ শিক্ষকের প্রতি অবিচারে ইবি রিপোর্টার্স ইউনিটির নিন্দা

ফারহানা নওশীন তিতলী , ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৩২২ ০০০ বার

গণমাধ্যমে তথ্য দেওয়া ও অভিজ্ঞতা সনদে সম্বােধনে ভুলের অভিযােগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

রবিবার (৪ জুলাই) ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসান ও সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে প্রশাসন কর্তৃক দুই শিক্ষকের বিরুদ্ধে নেওয়া অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, আমরা বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানতে পেরেছি, গত ২৭ জুন গণমাধ্যমে তথ্য দেওয়ার অভিযােগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযােগাযােগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূইয়ার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। পাশাপাশি অভিজ্ঞতা সনদে ‘টু রেজিস্টার’ না লেখার কারণে একই বিভাগের আরেক শিক্ষক কাজী আনিছের পদোন্নতি আটকে দেওয়া হয়েছে। এসব ঠুনকো অভিযােগে ঘৃণিত পদক্ষেপে সার্বিকভাবে সমাজে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বিনষ্ট হচ্ছে। যা অনাকাক্ষিত ও অনভিপ্রেত।

নেতৃবৃন্দ মনে করেন, এ ধরণের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের প্রাপ্য মর্যাদা ও নিরাপত্তা চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, যা শিক্ষার পরিবেশের জন্য অশনি সংকেতস্বরূপ। তাই কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক ওই দুই শিক্ষকের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্ত অতিদ্রুত সময়ের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, গত ২৭ জুন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর নাম মেধা তালিকায় আসার তথ্য গণমাধ্যমকে সরবরাহের অভিযোগে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়। পাশাপাশি একই বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলামকে আগের সিন্ডিকেটে পদোন্নতি দিয়ে পরের সিন্ডিকেটে আবার তা স্থগিত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..