বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

পানছড়িতে বিজয় দিবস উদযাপিত

অংগ্য ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ২৪৫ ০০০ বার

আজ ১৬ ডিসেম্বর, বাংলাদেশের বিজয় দিবস। প্রতি বছরের মতো এবারো বাংলাদেশে বিজয়ের এই দিনটি বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় পালন করছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন। দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা আওয়ামীলীগ এর পক্ষ হতে গত রবিবার (১৩ ডিসেম্বর) আলোচনা সভার মধ্য দিয়ে কর্মসূচি নেয়া হয়।

সকাল ০৭ টায় কর্মসূচির অংশ হিসেবে নিজ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে দলটির নেতাকর্মীরা। পরে, সকাল ০৮ টায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব’র নেতৃত্বে দলটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে বিজয় র‍্যালিতে অংশ নেয়। র‍্যালিটি পানছড়ির বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক এর নেতৃত্বে প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং পরে শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে। এরপর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, ছাত্রলীগ পানছড়ি উপজেলা ও বিভিন্ন ইউনিট শাখার নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ০৯ টায় পানছড়ি উপজেলা আওয়ামীলীগ এর নিজ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, মুক্তিযুুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা যোগায় এবং আমাদেরকে উজ্জীবিত করে। পানছড়ি তথা দেশ বিনির্মাণের জন্য দরকার আমাদের সর্বোচ্চ ত্যাগ দিয়ে স্ব স্ব অবস্থান থেকে কাজ করা। আরও বলেন বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব ও উন্নয়নের সরকার। এ সরকার আবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়ে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিনত হবে।

আলোচনা অনুস্ঠানটি সঞ্চালনা করেন পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক।

বিজয় দিবসের স্বাধীনতার এই উৎসবে যোগ দিতে বিভিন্ন এলাকা থেকে সমবেত হয়েছেন বিভিন্ন স্তরের নারী-পুরুষ।

রাস্তায় আসতে আসতে দেখা গেল গাড়ির সামনে পতাকা, রিক্সায় পতাকা, মাথায় লাল সবুজ ব্যান্ড পরে শরীরে দেশের পতাকা আঁকিয়ে, ব্যানার-পতাকা উঁচিয়ে মিলে মিশে সবাই আজ উদযাপন করছেন বিজয় দিবস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..