শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবিতে জমা নেয়া হচ্ছিলো না ইম্প্রুভমেন্টের ফলাফল;অতঃপর কাটছে জটিলতা

এস এম মানিক, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ২৫৭ ০০০ বার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইম্প্রুভমেন্ট চালু হলেও নীতিমালা পাশ না হওয়ায় জমা নেওয়া হচ্ছিলো না ইম্প্রুভমেন্ট পরীক্ষা দেওয়ার খাতা। এতে, ভোগান্তিতে পড়ছিলো শিক্ষার্থীরা।পূজার ছুটির কয়েক দিন আগেও নীতিমালা পাশ না হওয়ায় পরীক্ষা নিয়ন্ত্রক এর দপ্তর থেকে খাতা ও মার্ক জমা নেয়া সম্ভব হচ্ছিলো না। তবে পরবর্তীতে সমাধানে আসা গেছে। প্রত্যেক বিভাগে দেয়া হচ্ছে চিঠি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় এক যুগ পূর্ণ হলেও দীর্ঘদিন ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু ছিল না। এতে করে কোনো কোর্সে যেসব শিক্ষার্থীর পরীক্ষার ফল খারাপ হয় তাদের ওই কোর্সে পুনরায় ভালো ফলাফল করার সুযোগ ছিল না। কিন্তু, সম্প্রতি বর্তমান প্রশাসন ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করলেও নীতিমালা পাশ না হওয়ায় ইম্প্রুভমেন্ট দেওয়া শিক্ষার্থীদের খাতা/ফলাফল জমা নেয়া হচ্ছিলো না পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে।

জানা যায়, শিক্ষার্থীরা ভালো ফলাফলের উদ্দেশ্যে ইম্প্রুভমেন্ট পরীক্ষা দিলেও সেসব খাতা জমা নেয়া হচ্ছিলো না। এতে করে শিক্ষার্থীদের ফলাফল নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত ছিলো। অনেক শিক্ষার্থীর স্নাতক শেষ হতে চলেছে। ইম্প্রুভমেন্ট নিয়ে তাদেরও ধোঁয়াশা ছিলো। তবে এখন থেকে আর সমস্যা থাকছে না।প্রতি বিভাগেই দেয়া হচ্ছে চিঠি।ইম্প্রুভমেন্ট জটিলতা কাটতে চলেছে বশেমুরবিপ্রবিতে।

এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক এস.এম গোলাম হায়দার বলেন, আমরা চাই শিক্ষার্থীরা ভালো ফলাফল করুক।উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাক। ইম্প্রুভমেন্ট সিস্টেম এর ফাইনাল নীতিমালা পাশ না হওয়ায় আমরা ফলাফল নিতে পারছিলাম না। তবে এখন সে সমস্যার সমাধান করা গেছে। প্রতি বিভাগেই এ সংক্রান্ত চিঠি পাঠানো হচ্ছে।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন বলেন, “পূজার ছুটির আগে আমরা বিষয়টি সমাধান করে সার্কুলেশন করে দিয়েছি।আপাতত জটিলতা নেই।”

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..