মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:০১ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবিপ্রবির ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর আশ্বাস। নোবিপ্রবিতে শোকাবহ আগস্ট উপলক্ষে The STEMEd Club এর আয়োজন পেকুয়ায় ছিনতাই মামলার আসামি ইউপি চেয়ারম্যান ময়লা-আবর্জনার ছড়াছড়িতে পাবিপ্রবি প্রাঙ্গণ! দুর্গম সড়ক দিয়ে আসছে থাইল্যান্ডের গরু বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাথে আলোচনায় অধ্যাপক গোলাম শাহী আলম বেনাপোলে আমদানিকৃত পণ্যে মিললো ফেনসিডিল এবং যৌন উত্তেজক ট্যাবলেট চকরিয়ার জমজম হাসপাতালে চিকিৎসার নামে চলছে রমরমা বাণিজ্য বশেমুরবিপ্রবিতে সাংবাদিক কর্তৃক সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা দুমকিতে অনুমোদনহীন ডায়াগনাস্টিক সেন্টারে রমরমা বাণিজ্য আড়াইহাজারের সংসদ সদস্যের সাথে বশেমুরবিপ্রবি শিক্ষকের সৌজন্য সাক্ষাৎ শোকের মাসের শুরুতে বশেমুরবিপ্রবি’তে কালো ব্যাচ ধারণ কর্মসূচী চকরিয়ায় খুটাখালীর সংরক্ষিত বন থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার পাবিপ্রবি তে শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধু মূর‍্যালে পাবিপ্রবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের কার্যালয় উদ্বোধন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন দুমকিতে ‘স্যার’ না বলে ভাই সম্মোধন করায় ডাক্তারের হাতে রোগী লাঞ্ছিত শার্শার বাবলু মেম্বার হত্যা মামলার আসামি অস্ত্রসহ আটক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন স্বাস্থ্য সুরক্ষায় ব্রাহ্মী শাকের গুনাগুন গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবিপ্রবি ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস সেবাসহ ব্যাতিক্রমী উদ্যোগ  ঝিকরগাছায় পল্লীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়া উপজেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত নজরুল বিশ্ববিদ্যালয়ে পূর্বধলা স্টুডেন্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন পেকুয়ায় গলায় ফাঁস দিয়ে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা পাবিপ্রবিতে রসায়ন বিভাগের ফেয়ারওয়েল ও কেমিস্ট্রি নাইট অনুষ্ঠিত।

ভেড়ামারা ইসলামী ব্যাংকের ম্যানেজার সাবেক শিবির নেতা আব্দুস সাত্তারের বিরুদ্ধে বিস্তর অভিযোগ

ওয়াই.এ. মিফতা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ১১৬ ০০০ বার

ইসলামী ব্যাংক ভেড়ামারা শাখার ম্যানেজার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও জামায়াতে ইসলামির নায়েবে আমির আব্দুস সাত্তারের বিরুদ্ধে বেড়িয়ে আসছে চাঞ্চল্যকর নানা তথ্য। ইতিমধ্যে এই ব্যাংক কর্মকর্তার তদন্তে নেমেছে একাধিক গোয়েন্দা সংস্থা। আজ বুধবার মাগুড়া সদর থানায় আব্দুস সাত্তারের রোষানলের শিকার মোঃ মিলনুজ্জামান বাদী হয়ে জামায়াত নেতা সাত্তারের স্ত্রী সহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। অভিযোগ উঠেছে নিজ স্ত্রীর একমাত্র ভাই রফিক কে শ্বশ্বুরের সম্পত্তি গ্রাস করতে খাটিয়েছেন জেলের ঘানি। কে এই আব্দুস সাত্তার? সাধারন পরিবারের সন্তান হয়েও কিভাবে তিনি অঢেল সম্পত্তির মালিক হলেন? এ নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্র কোর্টপাড়ায় আব্দুস সাত্তারের নিজস্ব বিলাশ বহুল ফ্ল্যাট, হাউজিং ডি ব্লকে নির্মানাধীন ৭ তলা ভবনের ৫ তলার নির্মান কাজ চলছে, ঢাকায় মিরপুর পীরেরবাগে জামায়াত টাওয়ার নামে পরিচিত সকল জামায়াত নেতারা মিলে সেভেনটি ওয়ান টাওয়ার নামে যে ভবন করেছেন সেখানেও দুই কোটি টাকা মুল্যের দু’টি ফ্ল্যাট রয়েছে, এই শহর দাপিয়ে বেড়াচ্ছে আব্দুস সাত্তারের ৭টি ট্রাক, ১টি হাইচ, মিরপুর উপজেলায় চলছে ব্যাংকের নিয়মনীতি উপেক্ষা করে অন্যনামে এজেন্ট ব্যাংকিং সহ বহুবিধ অর্থনৈতিক কর্মযজ্ঞের মধ্যে নিমজ্জিত ব্যাংকার আব্দুস সাত্তার। একজন ব্যাংকারের এত অর্থ সম্পদ ভাবতে অবাক হয় সাধারণ মানুষ। যেখানে ব্যাংকের বড় বড় কর্মকর্তারা আর্থিক টানা পোড়েনের মধ্যে কালাতিপাত করেন সেখানে আব্দুস সাত্তারের মতো বিলাস বহুল এবং অর্থ সম্পদের পাহাড়ে হাবুডুবু খাওয়ার পেছনে রহস্য কি? এই অর্থের যোগান দাতা কারা? জামায়াতে ইসলাম পরিচালনার বিদেশী অর্থের সন্ধান পেয়েছে জামায়াতের নায়েবে আমীর ব্যাংকার আব্দুস সাত্তার? অনুসন্ধানে জানা যায়, আব্দুস সাত্তার কুষ্টিয়ার মিরপুর উপজেলার বিরামপুর গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে। জামায়াতের দূর্গ নামে খ্যাত তার নিজ গ্রাম থেকেই ছাত্র শিবিরের রাজনীতির হাতে খড়ি। এরপর কলেজ এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে ছাত্র শিবিরের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। তার কুষ্টিয়া শহরে সনো টাওয়ারের পেছনের বাসায় রহস্যজনক মানুষের যাতায়াত লক্ষ্য করা যায়। সিসি ফুটেজে দেখা যায় সরকার পতনের ষড়যন্ত্রে লিপ্ত আমির হামজা কারাগারে বন্দি। এর আগে নিয়মিত তার যাতায়াত ছিলো আব্দুস সাত্তারের বাসায়। জামায়াতের মহিলাকর্মীদের বোরখা পরিহিত অবস্থায় তার বাসায় অহরহ যাতায়াত করতে দেখা যায়। জামায়াতে ইসলামের আমীর, নায়েবে আমীর, রোকন এবং সাথী সদস্যরা গোপন বৈঠক করে আব্দুস সাত্তারের বাসায়। সম্প্রতি রোজার ঈদের পর তার পরিবার যখন মাগুরায় শশুর বাড়িতে তখন তার বাসাতে জামায়াতের নেতাদের নিয়ে গোপন বৈঠক করতে দেখা যায়। জামায়াত নেতাদের পাশাপাশি বোরখা পরিহিত দু’জন মহিলা কর্মীকেও ঐ সভায় উপস্থিত থাকতে দেখা যায়।

আব্দুস সাত্তার তার বড় ভাইয়ের নামে রড, সিমেন্ট ও সারের ব্যবসা পরিচালনা করে থাকেন। বিষয়গুলো নিয়ে গোয়েন্দা সংস্থা মাঠে নেমেছে। ইতোমধ্যে তার বাড়ির সামনে অন্যান্য প্রতিষ্ঠান থেকে সিসি ফুটেজ সংগ্রহ করেছে গোয়েন্দা সংস্থা। তার ছাত্র জীবন থেকে কর্মজীবন এবং বর্তমানে ব্যাংকের চেয়ারে বসে জামায়াতে ইসলামের পদে থেকে এই রাজনীতি সংগঠনের নেতৃত্ব দেওয়ার সকল তথ্য গোয়েন্দাদের হাতে। এছাড়াও তার এবং তার পরিবারের একাধিক মোবাইল কল রেকর্ড ও সিডিআর এখন গোয়েন্দাদের হাতে।
বিষয়টি গণমাধ্যমে আসার পর তোলপাড় শুরু হয়েছে কুষ্টিয়ায়। আইন শৃংখলা বাহিনীর কাছেও আব্দুস সাত্তারের বিরুদ্ধে তথ্য প্রমানসহ একাধিক অভিযোগ জমা পড়েছে। ব্যাংক কর্মকর্তা সাত্তারের স্ত্রীর বিরুদ্ধে রয়েছে জামায়াতের নারী কর্মীদের সংগঠনের গতিশীলতা আনতে দফায় দফায় কুষ্টিয়ায় বৈঠক। স্বাধীনতা বিরোধী এসব চক্র কে রুখতে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী বলে মতামত দিয়েছেন মুক্তিযোদ্ধা পক্ষের শক্তি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..