শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পানছড়িতে মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সারাদেশে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধন অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা – শিক্ষা উপমন্ত্রী ভেড়ামারায় দানেজ হত্যা মামলার বাদী পক্ষের সাংবাদিক সম্মেলন সিলেট ও সুনামগঞ্জের ৫ হাজার বন্যার্ত পেলো কেসি ফাউন্ডেশনের ত্রাণ গ্রীন ভয়েস বশেমুরবিপ্রবি শাখার সভাপতি রাজ্জাক, সম্পাদক লিসন পদ্মা সেতুর উদ্বোধনীতে বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগ নেতা চন্দ্রনাথের আনন্দ মিছিল মুরাদিয়াতে জাঁকজমকপূর্ণ ভাবে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত পাবনা জেলা ছাত্রকল্যান সমিতির নেতৃত্বে মামুন-আরিয়ান আলো ছড়াচ্ছে রাজাখালী উন্মুক্ত পাঠাগার চকরিয়ায় অবৈধ করাতকলে উজাড় হচ্ছে সংরক্ষিত বনাঞ্চল, নীরব বনবিভাগ ও প্রশাসন পদ্মা সেতুর উদ্বোধনে পাবিপ্রবি ছাত্রলীগের আনন্দ মিছিল বানভাসি মানুষের পাশে; ছাত্র ইউনিয়ন চকরিয়ায় আলোচিত দিনমজুর আমির হোছন হত্যাকান্ডের প্রধান আসামি রহমান গ্রেফতার পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির আনন্দ র‍্যালি  চকরিয়ায় ভুয়া ডাক্তারের ছড়াছড়ি নোবিপ্রবি’তে STEMEd ক্লাবের আয়োজনে ৩ দিন ব্যাপী ইনডোর গেমস শুরু বশেমুরবিপ্রবির সেই শিক্ষকের বিরুদ্ধে আবারো আন্দোলনে সিএসই বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়ার ভেড়ামারায় আন্তর্জাতিক যোগ দিবস পালিত ষড়যন্ত্রের শিকার হয়ে বদলি হলেন সুদক্ষ জেলা শিক্ষা অফিসার জায়েদুর রহমান ফাঁসিয়াখালী ইউনিয়ন ; নৌকা বিরোধীরাই হলেন সভাপতি ও সম্পাদক বন্যা কবলিত অসহায় মানুষের পাশে ডিআইইউর সকল শিক্ষার্থীবৃন্দ   চকরিয়ায় ইউপি চেয়ারম্যানের ওপর হামলার অভিযোগ সিলেট ও সুনামগঞ্জকে দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা এবং ত্রাণ সহায়তার দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন গোপালগঞ্জের নবনির্বাচিত পৌরপিতা শেখ রকিব

রূপপুর বালিশকান্ডের হোতা এবার জেলে বসেই দেখালেন তেলেসমাতি

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৩৮০ ০০০ বার

পাবনার ঈশ্বরদীতে অবস্থিত দেশের অন্যতম বৃহৎ প্রজেক্ট রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র।কিছুদিন আগে সমালোচনায় কেন্দ্রে থাকা হোতা এবার জেলে বসেই দেখালেন তেলেসমাতি।

রূপপুর আবাসিক ভবনে বালিশ ওঠানোকে কেন্দ্র করে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছিলো।শুধু বালিশই নই,বৈদ্যুতিক চুলা,টেলিভিশন সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় ও তা আবাসিক ভবনের বিভিন্ন তলায় উঠানোর জন্য অকল্পনীয় মূল্য দেখিয়ে সারা দেশের সমালোচনার কেন্দ্রবিন্দু হয়েছিলো রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ঠিকাদার প্রতিষ্ঠান সাজিন এন্টারপ্রাইজ। সাজিন এন্টারপ্রাইজ একটি বালিশ ওঠানোর জন্য খরচ দেখিয়েছিলো ৭৬০ টাকা।বালিশ কেনায় দেখিয়েছিলো পাঁচ হাজার ৯৫৭ টাকা। বৈদ্যুতিক চুলা ভবনে ওঠানোর খরচ দেখানো হয়েছিলো ছয় হাজার ৬৫০ টাকা। টেলিভিশন ভবনে ওঠানোর খরচ দেখানো হয় সাত হাজার ৬৩৮ টাকা। দুর্নীতির এমন এলাহি কাণ্ড ঘটিয়ে ঠিকাদার সাজিন এন্টারপ্রাইজের মালিক শাহাদাত হোসেন দেশজুড়ে সমোলচিত হোন।তার বিতর্কিত কাণ্ডে সরকারকে পড়েছিল ভাবমূর্তি সংকটে। দেশজুড়ে তোলপাড় ওঠার পর দুদকের মামলায় সেই শাহাদাতসহ ১৩ জন এখন জেলে রয়েছেন অনেক দিন ধরেই।তার ঠিকাদার প্রতিষ্ঠান সাজিন এন্টারপ্রাইজকে কালো তালিকাভুক্ত করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। কিন্তু জেলে থেকেও কমেনি শাহাদাত ও তাঁর সিন্ডিকেটের দৌরাত্ম্য, এবার এই পাবনাতেই দেখালেন আরেক তেলেসমাতি। জেলে বসেই শাহাদাত নিজের প্রতিষ্ঠান ও তার সিন্ডিকেটের জন্য বাগিয়ে নিয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৮০ কোটি ৬০ লাখ টাকার উন্নয়নকাজের বেশির ভাগ।

সাজিন এন্টারপ্রাইজকে কালো তালিকাভুক্ত করায় ভিন্ন কৌশল নিয়েছেন শাহাদাত। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শাহাদাতের আরেক প্রতিষ্ঠান সাজিন কনস্ট্রাকশন লিমিটেডের নামে আলাদা দুটি ভবন নির্মাণের ৮৭ কোটি টাকার কাজ দিচ্ছে বলে জানা গিয়েছে । এরই মধ্যে দরপত্রপ্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এটা করতে গিয়ে সর্বনিম্ন দর প্রস্তাবকারীকে বঞ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলে অভিযোগও রয়েছে । এই ঘটনায় ক্ষুব্ধ সর্বনিম্ন দরদাতা জিন্নাত আলী জিন্নাহ লিমিটেডের মালিক লিখিত অভিযোগ করেছেন প্রকল্প কর্মকর্তা ও শিক্ষা মন্ত্রণালয়ের কাছে বলে বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গিয়েছে।
এদিকে বালিশকান্ডে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলেও জেলে বসে একই জেলার মধ্যে তার ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজ বাগিয়ে নেয়ায় অবাক হয়েছেন সবাই। তার এই তেলেসমাতির খুটির জোর কোথায়,তা নিয়ে সচেতন মহলে চলছে জোর আলোচনা-সমালোচনা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..