রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
বশেমুরবিপ্রবিতে প্রথমবার ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে পোড়াদহ থানার নবাগত ওসি‘র সাথে সাফ‘র মতবিনিময় কুষ্টিয়া জেলা পরিষদ সদস্যকে সম্বর্ধনা ও নবাগত অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা কে বরণ পাবিপ্রবির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন HOPE এর নেতৃত্বে সালমান,আফতাব। কুষ্টিয়ার ভেড়ামারায় পূজা উদযাপন পরিষদ ও সেচ্ছাসেবকদের সাথে মত বিনিময় সভা প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা, উদাসীন পৌর প্রশাসন ভেড়ামারা থানা বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম ভেড়ামারা পৌর এলাকায় আইন শৃঙ্খলা রক্ষায় সিসি টিভি ক্যামেরার শুভ উদ্বোধন ভেড়ামারা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের আয়োজনে খাদ্য বিতরন করে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন নিখোঁজের ১মাস পর কিশোরের বস্তাবন্দী খন্ডিত লাশ উদ্ধার ২৪ ঘণ্টায় একাধিক নিয়োগ বশেমুরবিপ্রবিতে; শিক্ষকদের কর্মবিরতিতে একটিতে পরিবর্তন ব্যক্তিস্বার্থ উদ্ধারে মাদ্রাসা সুপারের নামে মিথ্যাচার বশেমুরবিপ্রবি’তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন শার্শা সীমান্তে ১২ ঘন্টার মধ্যে পৃথক ৩টি স্থান থেকে প্রচুর পরিমানে সোনা আটক চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দুমকিতে দুর্বৃত্তের হাতে সাংবাদিক লাঞ্ছিত বশেমুরবিপ্রবির ভেটেরিনারি বিভাগে দুইদিন ব্যাপী সার্জিক্যাল কেস প্রাক্টিস আসামি গ্রেফতার না হওয়ায় আতঙ্কে নিহতের পরিবার প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুষ্টিয়ার ভেড়ামারায় মীনা দিবস ২০২২ উদযাপন বেনাপোল সীমান্তে ইউএস ডলার সহ দুই যাত্রী আটক শার্শায় সাবেক ইউপি সদস্যের বসত বাড়ীতে দূর্বৃত্তের হামলা উৎসব মুখর পরিবেশে ডিএসটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন শার্শায় প্রেমিকের সাথে কিশোরী আটকের পর গণধর্ষনের অভিযোগে গ্রেফতার ২ পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য নির্বাচিত হয়েছেন মুরাদিয়ার হাসান শিকদার

লকডাউন শিথিল, গণপরিবহন চালু হলেও নেই স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা !

সজল আহমেদ, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ২৯১ ০০০ বার
ফাইল ছবি

লকডাউন শিথিলের আজ তৃতীয় দিন,চালু হয়েছে গণপরিবহন । শর্ত সাপেক্ষে শিথিল করা হয়েছিলো লকডাউন। কিন্তু কেউই যেন মানতে চাইছেন না সেসব শর্ত,মানছেন না সামাজিক দূরত্ব।দেশে সড়ক পথ, রেলপথ এবং নৌপথে সরকারি নির্দেশ থাকলেও নেই কোনো স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা। দূরপাল্লার বাসগুলো কিছুটা স্বাস্থ্যবিধি মানলেও মানছে না অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বাস গুলো। যার চিত্র দেখা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে।এমনকি রাজধানীর অভ্যন্তরীণ বাস গুলোতেও অব্যবস্থাপনা চোখে পরার মতো। দেশের সবখানেই একই ব্যবস্থা দেখা যাচ্ছে। এতে জনগণের মধ্যে বাড়ছে অনিশ্চয়তা,করোনা পরিস্থিতি নিয়ে দেখা দিয়েছে হতাশা ও উদ্বেগ।
দেশের রেলপথ একটু ব্যতিক্রম পথেই হাটছে। তারা সরকারের দেওয়া সব ব্যবস্থাই পালন করে যাচ্ছে। দেশের সকল স্টেশনেই একই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। নিয়ম মেনেই ভ্রমণের নিশ্চয়তা প্রদান করছে রেল কর্তৃপক্ষ।
কিন্তু কোন ধরণের নিয়মের তোয়াক্কা করছে না দেশের নৌপথ। যে যার মতো করে ভ্রমণ করছে। এতে বাড়ছে স্বাস্থ্য ঝুকি। রাজধানী থেকে ছেড়ে যাওয়া সকল লঞ্চেই একই দশা। কেউ ধার ধারছে না নিয়ম।রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে আসা লঞ্চ গুলোতেও একই চিত্র দেখা যাচ্ছে। এতে চরম ঝুকিপূর্ণ ভাবে ভ্রমণ করছে যাত্রীরা।
এরমধ্যে দেশে আজ নতুুুন করে করোনা আক্রান্ত সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে। আজকে আক্রান্তের সংখ্যা ২৯১১ জন। যা আক্রান্তের দিক দিয়ে সর্বোচ্চ। দেশের এই অবস্থা থাকলে কি হবে সেটাই এখন দেখার বিষয় বলে মনে করছেন দেশের সচেতন নাগরিক সমাজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..