বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

লকডাউন শিথিল, গণপরিবহন চালু হলেও নেই স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা !

সজল আহমেদ, বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৪৬৮ ০০০ বার
ফাইল ছবি

লকডাউন শিথিলের আজ তৃতীয় দিন,চালু হয়েছে গণপরিবহন । শর্ত সাপেক্ষে শিথিল করা হয়েছিলো লকডাউন। কিন্তু কেউই যেন মানতে চাইছেন না সেসব শর্ত,মানছেন না সামাজিক দূরত্ব।দেশে সড়ক পথ, রেলপথ এবং নৌপথে সরকারি নির্দেশ থাকলেও নেই কোনো স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা। দূরপাল্লার বাসগুলো কিছুটা স্বাস্থ্যবিধি মানলেও মানছে না অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বাস গুলো। যার চিত্র দেখা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে।এমনকি রাজধানীর অভ্যন্তরীণ বাস গুলোতেও অব্যবস্থাপনা চোখে পরার মতো। দেশের সবখানেই একই ব্যবস্থা দেখা যাচ্ছে। এতে জনগণের মধ্যে বাড়ছে অনিশ্চয়তা,করোনা পরিস্থিতি নিয়ে দেখা দিয়েছে হতাশা ও উদ্বেগ।
দেশের রেলপথ একটু ব্যতিক্রম পথেই হাটছে। তারা সরকারের দেওয়া সব ব্যবস্থাই পালন করে যাচ্ছে। দেশের সকল স্টেশনেই একই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। নিয়ম মেনেই ভ্রমণের নিশ্চয়তা প্রদান করছে রেল কর্তৃপক্ষ।
কিন্তু কোন ধরণের নিয়মের তোয়াক্কা করছে না দেশের নৌপথ। যে যার মতো করে ভ্রমণ করছে। এতে বাড়ছে স্বাস্থ্য ঝুকি। রাজধানী থেকে ছেড়ে যাওয়া সকল লঞ্চেই একই দশা। কেউ ধার ধারছে না নিয়ম।রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে আসা লঞ্চ গুলোতেও একই চিত্র দেখা যাচ্ছে। এতে চরম ঝুকিপূর্ণ ভাবে ভ্রমণ করছে যাত্রীরা।
এরমধ্যে দেশে আজ নতুুুন করে করোনা আক্রান্ত সংখ্যা রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে। আজকে আক্রান্তের সংখ্যা ২৯১১ জন। যা আক্রান্তের দিক দিয়ে সর্বোচ্চ। দেশের এই অবস্থা থাকলে কি হবে সেটাই এখন দেখার বিষয় বলে মনে করছেন দেশের সচেতন নাগরিক সমাজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..