শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

নষ্ট হয়ে গেছে দুটো কিডনি, বাঁচতে চান নাহিদ

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২১৭ ০০০ বার

মাহিদুল ইসলাম। ডাকনাম মাহিদ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী। নোবিপ্রবি থেকে স্নাতক শেষ করে পরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যাকুয়াকালচার বিভাগ থেকে তিনি স্নাতকোত্তর সম্পন্ন করে।

পড়াশোনা শেষে ভালো ক্যারিয়ার গড়ার স্বপ্ন ছিলো তার। শিক্ষাজীবনে প্রতিটি বোর্ড পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া মাহিদ জীবন সাজানোর অনেক রঙিন স্বপ্ন দেখতেন। কিন্তু ভাগ্যের নির্মম নিষ্ঠুরতায় তাকে আজ লড়াই করতে হচ্ছে মারাত্মক ক্রোনিক কিডনি ডিজিজের সঙ্গে।

ছোট বেলায় মাকে হারিয়ে অনেকটাই অগোছালো হয়ে যায় মাহিদের জীবন। বড় ভাইয়ের ছায়ায় বেড়ে উঠা মাহিদের শুরু করা নতুন জীবনটা হঠাৎই আবার ভীষণ এলোমেলো হয়ে গেল। দীর্ঘদিন নানান শারীরিক জটিলতায় ভুগছিল সে। এই অল্প বয়সেই তাকে মুখোমুখি হতে হল মাইল্ড হার্ট আ্যটাক ও উচ্চ রক্তচাপজনিত নানান জটিলতায়। সবশেষে আগস্টের শুরুতে বিশেষজ্ঞ ডাক্তার জানালেন মাহিদ ক্রোনিক কিডনি রোগে আক্রান্ত তিনি। তার ক্রিয়েটিনিন লেভেল ৭.৩১। এবং তিনি এখন এই রোগের শেষ ধাপে অর্থাৎ স্টেজ-৫ এ আছেন। তার দুটো কিডনির প্রায় ৯০% অকেজো! এই অবস্থায় তাকে বাঁচাতে হলে দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে হবে এবং এর জন্য প্রয়োজন প্রায় ৫০ লক্ষ টাকা যা পুরোপুরি বহন করা তার পরিবারের সামর্থ্যের বাহিরে।

মাহিদের সহপাঠীরা বলেন, সাড়ে ১৬ কোটির এই দেশে অন্তত কিছু হাত যদি এগিয়ে আসে, তবে হয়তো বেঁচে ফিরবে আমদের বন্ধু। আমরা আপনাদের আর্থিক সহায়তা চাচ্ছি আপনাদের সামান্য সহযোগিতায় হয়তো বেচে যাবে এই মূল্যবান প্রাণ। তাই সমাজের সর্বসাধারণ, দানশীল, উচ্চবিত্তজনের সহযোগিতা কামনা করছি।

সহায়তা পাঠানোর ঠিকানা :
বিকাশ/নগদ (পারসোনাল)- 01829745662 (বন্ধু-আসাদ)
01823743160 (বন্ধু- জাফর)

রকেট (পার্সোনাল) 018297456625 (বন্ধু-আসাদ)

ব্যাংক একাউন্ট:

ডাচ বাংলা ব্যাংক

A/C name: Asad Ujjaman Nur
A/C no: 2501050014017
Routing number: 090751572
Maijdee Court Branch,

অগ্রণী ব্যাংক
A/C name: Asad Ujjaman Nur
A/C: 0200013084120
NSTU Branch, Noakhali

ইসলামী ব্যাংক
A/C name: SOAB MIA
A/C: 20502250203962503
Routing number: 125751571
Maijdee court branch.

আরো জানতে:

01765-777123 ( মামুন, মাহিদের বড় ভাই)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..