শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

পাবনার ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি প্রস্তুত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ২৯২ ০০০ বার

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” এই প্রতিপাদ্য নিয়ে পাবনা জেলার ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি প্রস্তুত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৮শে অক্টোবর) ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টারি প্রস্তুত প্রতিযোগিতায় বিজয়ী প্রতিষ্ঠান প্রধানদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ ও সহকারী শিক্ষকগন।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেন ঈশ্বরদী গার্লস স্কুল এ্যান্ড কলেজ।দ্বিতীয় স্থান অর্জন করেন সরকারী সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় স্থান অর্জন করেন প্রত্যান্ত চরাঞ্চলের সেসিপ প্রকল্পের শিক্ষাপ্রতিষ্ঠান দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় (সেসিপ)।

উল্লেখ্য, ২০১৯ সালে সরকারী সিদ্ধান্ত মোতাবেক ঈশ্বরদী উপজেলা প্রশাসন ‘মুক্তিযুদ্ধ’ বিষয়ক ডকুমেন্টারি প্রস্তুত প্রতিযোগিতার আয়োজন করেন। যেখানে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেনীর শিক্ষার্থীরা অংশগ্রহন করে থাকে।

৭ম শ্রেনীর (বাংলা) পাঠ্য বাইয়ের “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি” অধ্যায়ের তথ্য উপাত্ত সংগ্রহের উদ্দেশ্যে মুক্তিযোদ্ধাদের কাছে গিয়ে প্রশ্ন উত্তর ও সাক্ষাত গ্রহন ও বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে ৭ম শ্রেণীর শিক্ষার্থীরা ৮টি দলে বিভক্ত হয়ে তথ্য উপাত্ত ডকুমেন্টারি তৈরীর মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।

কোভিড ১৯’র কারনে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণে বিলম্ব হয়েছে বলে জানা গিয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..