বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
সাংবাদিক বাপ্পি শাহরিয়ারের বিরুদ্ধে ভূমিদস্যূ কর্তৃক মামলা করায় রিপোর্টার্স ইউনিটি’র নিন্দা “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত 

পাবিপ্রবিতে দুইদিন ব্যাপী আইটি ফেয়ারের আয়োজন

পাবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৪৪ ০০০ বার

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় আইটি ফেয়ারের আয়োজন করা হয়েছে। আজ শনিবার (২৮ জানুয়ারী) সকালে আইটি ফেয়ারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্প্রচ্যান্সে ড. হাফিজা খাতুন।

 

আইটি ফেয়ারের দ্বিতীয় সেশনে গ্যালারী-২ তে ‘বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং এন্ড নিউরোইমেজিং: কারেন্ট পার্সপেকটিভ এন্ড পটেনশিয়াল’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। এতে সেমিনার বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন এন্ড হেলথ ফ্যাকাাল্টির শিক্ষক টনিমা এস আলী। সেমিনারের প্রধান অতিথি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বর্তমান বিশ্ব ব্যবস্থার জন্য বিশ্ববিদ্যালয়ের আইটি ফেয়ার খুবই গুরুত্বপূর্ণ। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। এর মাধ্যমে ছাত্রছাত্রীদের সৃজনশীলতা বৃদ্ধি পাবে। আমরা নতুন নতুন গবেষক পাবো। তাদের হাত ধরে এগিয়ে যাবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের ষ্ট্যান্ডিং কমিটির সভার উল্লেখ করে উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পাবনা বিজ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্টু পরিবেশ, গবেষণা, শিক্ষার মান উন্নয়নসহ সামগ্রিক উন্নয়ন কর্মকান্ডে উচ্ছসিত প্রশংসা করেছেন। এটা আমাদের সামনে পথ চলার জন্য বড় অনুপ্রেরণা। আমরা সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে উচ্চস্তরে পৌঁছে দেব।

 

বিশেষ অতিথি প্রো ভিসি প্রফেসর ড. মোস্তফা কামাল খান বলেন, আগামীর বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ গড়ার পিছনে শিক্ষার্থীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের আরো দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

 

বিশেষ অথিথি ট্রেজারার প্রফেসর ড. কে. এম. সালাহ উদ্দিন বলেন, ২০৪১ সালে যে বাংলাদেশ গড়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করছেন তাতে এই ধরণের আইটি ফেয়ার খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে দক্ষ মানবসম্পদ দক্ষ তা এর মাধ্যমে বের হয়ে আসবে।

 

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. আব্দুর রহিমের সভাপতিত্বে সেমিনারের মূল বক্তা টনিমা এস আলী মূলত নিউরোইমেজ নিয়ে কাজ করেন। তার গবেষণা কর্ম ব্রেইনের এম আর আই ফাংশান। তিনি প্রজেক্টরের মাধ্যমে মানব শরীরের বিশেষ করে ব্রেইনের বিভিন্ন অংশের কাজের বর্ণনা দেন।

 

এসময় ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের সাবেক ভিসি হযরত আলীসহ বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর কামাল হোসেন, সিনিয়র শিক্ষক , কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আইটি ফেয়ারের শেষ দিন রবিবার প্রোগ্রামিং কনটেষ্ট, আইকিউ কুইজ, ফেয়ার ওয়েল, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..