শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

কোস্টাল ভেট সোসাইটির ৪র্থ বার্ষিক সায়েন্টিফিক কনফারেন্স অনুষ্ঠিত  

পবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ২০৫ ০০০ বার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বরিশাল ক্যাম্পাসে The Coastal Vet Society ( CVS) এর উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে 4th Annual Scientific Conference 2021 অনুষ্ঠিত হয়েছে।

 

আজ ১৮ই ডিসেম্বর, ২০২১ সকাল ৯টায় কনফারেন্স উদযাপন কমিটির সদস্য-সচিব ও সহযোগী অধ্যাপক ড. অসীত কুমার পাল এর উপস্থাপনায় ও অধ্যাপক ড. একেএম মোস্তফা আনোয়ারের সভাপতিত্বে দিনব্যাপী কনফারেন্সের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এবারের প্রতিপাদ্য ” Impact of the COVID-19 Pandemic on the Livestock and Poultry Sectors in Bangladesh” এর উপর প্রবন্ধ উপস্থাপন করেন একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, প্রাক্তন মহাপরিচালক, বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষনা কেন্দ্র, সাভার, ঢাকা ও ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সাবেক উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম খান। কনফারেন্সে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পবিপ্রবির সেন্টার ফর রির্সাচ এন্ড ট্রেনিং এর পরিচালক অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী এবং এএনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের প্রাণীসম্পদ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোঃ নুরুল আলম।

 

কনফারেন্স সায়েন্টিফিক সেশনে গবেষনা প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক মোহাম্মদ আনিসুর রহমান, ডা. পলাশ সরকার, ডা. মিজানুর রহমান, ডা. মাহাফুজা স্বর্ণা, ডা. সুকান্ত বিশ্বাস সহ প্রমুখ। এছাড়াও মোট ১৭টি গবেষনা পোস্টার উপস্থাপণ করা হয়।

 

কনফারেন্সে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তাগণ, বিভিন্ন উন্নায়ন সংস্থার কর্মকর্তাবৃন্দ, ঔষধ কোম্পানির প্রতিনিধিবৃন্দসহ প্রায় ২৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রবন্ধ উপস্থাপনা শেষে মুক্ত আলোচনায় অংশগ্রহণকারী বক্তাগণ আয়োজক কমিটির ভূয়সী প্রশংসা করে বলেন এই কনফারেন্সের ফলাফল ভবিষ্যতে প্রাণিজ প্রোটিনের চাহিদা পূরণ ও আপদকালীন সময়ে প্রাণিসম্পদের যথাযথ ব্যবস্থাপনায় যথেষ্ট অবদান রাখবে।

 

সবশেষে প্রবন্ধ ও পোস্টার উপস্থাপনকারীদেরকে অ্যাওয়ার্ড ও সনদ প্রদান করা হয়। উক্ত কনফারেন্স আয়োজনে সার্বিক সহযোগিতা করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রাণিসম্পদ বিভাগ, ভিশন ড্রাগস লিমিটেড, একমি ল্যাবরেটরিজ, এসিআই এনিমেল হেলথ ডিভিশন, ইনসেপটা ফ্যার্মাসিউটিক্যালস, টেকনো ড্রাগস, গ্রামীণ জন উন্নায়ন সংস্থা, নাভানা ফ্যার্মাসিউটিক্যালস, রুপালী ব্যাংক লিমিটেড, এসকেএএফ ফ্যার্মাসিউটিক্যালস।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..