শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
নাটোর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সংবর্ধনা নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা। ডিআইইউতে ফার্মেসি ক্লাবের সভাপতি ইলিয়াস, সম্পাদক মেহেদী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে আবারও কামরুজ্জামান-সালেহ কে নেবে কার দায়! কে দিবে কার দায়! এ দুয়ের দোলাচলে অনেকেই হারিয়ে যায় ফরিদপুরে গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন প্রশাসন নির্বিকার সন্ধ্যার পর ফোন দেয়া যাবে না বশেমুরবিপ্রবি প্রক্টরকে! শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন শাবিতে হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি সমাবেশ  লালপুর ডিগ্রি কলেজের প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন   বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতিসহ ৫ পদে বিনাপ্রতিদ্বন্দীতায় জয়ী  পেকুয়া ইউনিয়ন ভূমি অফিস যেন ঘুষের আখড়া! নোবিপ্রবিতে মেশিন ইন্টেলিজেন্স’র উপর আন্তর্জাতিক কনফারেন্স সেপ্টেম্বরে পাবিপ্রবি’কে অ্যাম্বুলেন্স উপহার দিলো ভারত সরকার! চকরিয়ায় সৌদিয়া বাসের সাথে ট্রাকের সংঘর্ষে চালক নিহত, আহত-১০ বিয়ের অনুষ্ঠানে নারীর সাজ মোবাইল গেমস বানালো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ জানুয়ারি ভেড়ামারায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বিজয়ের পূর্ণতা ভেড়ামারায় সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাসেও চোর সনাক্ত হয়নি! ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পবিপ্রবি রোভার স্কাউটের সমুদ্র সৈকতের পরিবেশ রক্ষা কর্মসূচি বাস্তবায়ন  শার্শায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন যুবলীগ নেতা নাজমুল পানছড়ির ৫ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা

লকডাউন খুলতেই কক্সবাজারে যানজট!

সেলিম উদ্দিন, কক্সবাজার জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ১২২ ০০০ বার

লকডাউন খুলতেই যাত্রীদের দুর্ভোগ ও চরম যানজট পোহাতে হচ্ছে কক্সবাজারে। মহামারী করোনায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার এক সময়ের ব্যস্ততম শহর ও উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের সংযোগস্তল হল কোটবাজার স্টেশন।এর মধ্যে আবার প্রতিদিন এখানে এসে জমায়েত হয় রামু উপজেলা, নাইক্ষ্যংছড়ি উপজেলা ও টেকনাফ উপজেলার বাসিন্দারা বিভিন্ন প্রয়োজনে। যার কারনে কোটবাজার স্টেশনে একসময় লোকে লোকারন্য থাকত।লকডাউনপূর্ব সময়ে যানজট সবসময় লেগেই থাকত। যা লকডাউনের কারনে একদম শান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল।

তবে তখন সবচেয়ে বেশি সমস্যা হতো রাস্তা নিয়ে। যা এখন প্রশস্তকরনের মাধ্যমে যানজট কমে আসার কথা থাকলেও যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সেটাও হয়নি।

০২ জুন মঙ্গলবার, কোটবাজার সরেজমিনে দেখা যায়, দীর্ঘ লকডাউনের পর সব অফিস আদালত খোলার পাশাপাশি গণপরিবহন চালু করায় বেড়েছে যানবাহন চলাচল। মানুষের চলাচলও বেড়েছে আগের চেয়ে। আবার কোন কোন গাড়ি চালক প্রশাসনের সাথে খেলছে লুকোচুরি। পরিবহনে দেখা যাচ্ছে ভিন্নতা। যেখানে সিএনজিতে যাত্রী নেওয়ার প্রশাসনের নিয়ম ছিল ৩ জন,সেখানে ৫ জন নিয়েও আদায় করা হচ্ছে দ্বিগুন টাকা।

আবার যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সব সময় যানজট লেগেই আছে। সেই যানজট নিরসনে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ বিভাগের সদস্যরা। অদক্ষ ও লাইসেন্সহীন চালকের কারনে এসব কিছু হচ্ছে বলে জানিয়েছে দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিবর্গ   ।

এই নিয়ে সচেতন মহলের বক্তব্য, অন্য কোথাও গাড়ির পার্কিং স্থানান্তর করলে এই রকম যানজট হবেনা। স্থানান্তর করে তারা ভোগান্তি থেকে বাচতে চায় বলে প্রতিবেদককে জানিয়েছেন উঝিয়ার বিভিন্ন মানুষজন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..