সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:৩১ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন  সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে নোবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত ফরিদপুরে আজ দাবা লীগের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পূর্ণ  সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে ইবি ছাত্রলীগ নেতা প্রথমবারের মতো ইবিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাককানইবি কুমিল্লা এসোসিয়েশনের নতুন নেতৃত্বে মুজিব ও মহিন ইবি রোভার স্কাউটের তিন দিনব্যাপী তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প মিসাবের উদ্যোগে ব্লাড গ্রুপিং ও ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে নোবিপ্রবিতে মতবিনিময় সভা দুমকীতে ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা ইবি বঙ্গবন্ধু হল ডিবেটিং সোসাইটি’র নতুন কমিটি গঠন পটুয়াখালীর দুমকীতে চার মাদক ব্যবসায়ী গ্রেপ্তার পটুয়াখালীর দুমকীতে অভিভাবক সমাবেশ সেতু নয় যেন মরণ ফাঁদ ফুল, চকলেট ও মাস্ক দিয়ে বরণ করা হচ্ছে ইবি শিক্ষার্থীদের শার্শায় আমেজ বইছে শারদীয় দুর্গাপূজার আইসিবি বরিশাল শাখায় চালু হলো ওয়ানস্টপ সার্ভিস নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জে বিভাগীয় চ্যাম্পিয়ন ডিআইইউ ‘দ্রুত নাগরিক সুবিধার জন্য নিবন্ধন আবশ্যক’- ফরিদপুরের জেলা প্রশাসক বাগআঁচড়া ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আব্দুল খালেক পটুয়াখালীর দুমকীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন আজ শুভ মহালয়া মালদ্বীপে টিকেট নিয়ে হাহাকার পীরগঞ্জে প্রতিমা তৈরীর কাজ শেষ, চলছে রং তুলির খেলা।

নারীর মোহনীয়তা ও সৌন্দর্য বৃদ্ধিতে শাড়ি এক অতুলনীয় পোশাক

লাইফস্টাইল ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৩৫৮ ০০০ বার

শাড়ি যেন নারীর মোহনীয়তার আরেক নাম। নারীকে মোহনীয় ও আকর্ষণীয় করে তুলতে শাড়ি এক অতুলনীয় এবং বিতর্কহীন পোশাক।শাড়িতে যেন নারীকে এনে দেয় স্বর্গীয় দেবীর প্রতিচ্ছবি!

নারীর সৌন্দর্য বৃদ্ধিতে শাড়ি অতুলনীয় এক পোশাক। মডেল- রিতা রক্তিতা

বারো হাতের শাড়ি নারী দেহের সাথে আটকে রাখে আকর্ষণীয়য়তার,মোহনীয়তার আর ঐতিহ্যের স্বাক্ষর।দিনের পর দিন বাঙালী নারীকে মোহনীয় রূপ দিতে একটুও অভাব রাখেনি শাড়ি।
এই পোশাকের বিভিন্ন নকশা ও রং নারীকে একেকভাবে তুলে আনে সবার সামনে।সৌন্দর্য বৃদ্ধির জন্য শাড়ি প্রস্তুতকারীরা শাড়ির পাড় বা অন্যান্য অংশে বিভিন্ন ডিজাইন দেন।এসব ডিজাইন ও রং সাহায্য করে বিভিন্ন গড়নের দেহে তা মানিয়ে যাওয়ার জন্য।

শাড়ি আনে নারীর মাঝে মোহনীয়তার এক আবহ

একজন নারীকে লম্বা দেখাতে কিংবা খাটো দেখাতে যেমন বিভিন্ন ডিজাইনের শাড়ি পরতে হয়,ঠিক তেমনি শাড়ির রংও ফুটিয়ে তোলে নারীর ব্যাক্তিত্বকে।যেমন মোটা পাড়ের শাড়িতে একজন নারীকে বেশিই মোটা দেখায়।তাই নিজেকে স্লীম দেখাতে চাইলে চিকন পাড় বা পাড়বিহীন শাড়ির বিকল্প নেই।
আবার আকর্ষণীয় করে তুলতে বা আধুনিকতার ছোয়া দিতে হাতাকাটা বা স্লিভলেস ব্লাউজের জুড়ি নেই।কিন্তু আপনার হাতে যদি মেদ বা চর্বি বেশি থাকে, তাহলে কিন্তু সৌন্দর্যটা না বাড়িয়ে কমিয়েই দিবে। তাই এই বিষয়টা মাথায় রেখে হাতাকাটা ব্লাউজ পরবেন কি পরবেন না,সে বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। হাতে সামান্য মেদ থাকলে পরতে পারেন কোয়ার্টার বা ফুল হাতার ব্লাউজ।
ব্লাউজ বেশি শক্ত করে পরা অনুচিত।কারন এতে পিঠের মেদ বের হয়ে থাকতে পারে।যা আপনার সৌন্দর্য কমিয়ে দিতে যথেষ্ট।

যেকোনো ভঙ্গিমাতেই শাড়িতে নারী অনন্য

শাড়ির ডিজাইন বা নকশার সাথে সাথে এর রঙ_ও দারুণ গুরুত্বপূর্ণ। খেয়াল করলে দেখবেন গাড়ো রঙের শাড়িতে একটু বেশিই স্লিম দেখায় মেয়েদের।এর কারন গাড়ো রঙ দৃষ্টি কেড়ে নেয় আগেই।তাই নিজেকে স্লীম দেখাতে চাইলে গাড়ো রঙের শাড়ি পরতে পারেন।আর যদি আপনি এক হারা গড়নের হোন,তবে পরে নিতে পারেন হালকা রঙের শাড়ি।যা আপনার সৌন্দর্য বৃদ্ধি করতে দারুণ কাজে লাগবে।এছাড়া শাড়ি পরাটাও গুরুত্বপূর্ণ। শাড়ির ভাজ যদি বেশি পরে,তবে মোটা দেখায় অপেক্ষকৃত। তাই নিজের সাথে মানানসই রেখে ভাজ রাখা উচিত শাড়ি পরার ক্ষেত্রে।
সঠিকভাবে যদি সঠিক ডিজাইন ও পরার কৌশল যদি মানা যায়,তাহলে বলায় যায় নারীকে তার মোহনীয় রূপ দিতে শাড়ির বিকল্প আর কিচ্ছু নেই।

 

মডেলঃ রিতা রক্তিতা 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..