সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:২১ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন  সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে নোবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত ফরিদপুরে আজ দাবা লীগের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পূর্ণ  সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পাশে ইবি ছাত্রলীগ নেতা প্রথমবারের মতো ইবিতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাককানইবি কুমিল্লা এসোসিয়েশনের নতুন নেতৃত্বে মুজিব ও মহিন ইবি রোভার স্কাউটের তিন দিনব্যাপী তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প মিসাবের উদ্যোগে ব্লাড গ্রুপিং ও ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে নোবিপ্রবিতে মতবিনিময় সভা দুমকীতে ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা ইবি বঙ্গবন্ধু হল ডিবেটিং সোসাইটি’র নতুন কমিটি গঠন পটুয়াখালীর দুমকীতে চার মাদক ব্যবসায়ী গ্রেপ্তার পটুয়াখালীর দুমকীতে অভিভাবক সমাবেশ সেতু নয় যেন মরণ ফাঁদ ফুল, চকলেট ও মাস্ক দিয়ে বরণ করা হচ্ছে ইবি শিক্ষার্থীদের শার্শায় আমেজ বইছে শারদীয় দুর্গাপূজার আইসিবি বরিশাল শাখায় চালু হলো ওয়ানস্টপ সার্ভিস নাসা স্পেস অ্যাপ চ্যালেঞ্জে বিভাগীয় চ্যাম্পিয়ন ডিআইইউ ‘দ্রুত নাগরিক সুবিধার জন্য নিবন্ধন আবশ্যক’- ফরিদপুরের জেলা প্রশাসক বাগআঁচড়া ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান আব্দুল খালেক পটুয়াখালীর দুমকীতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন আজ শুভ মহালয়া মালদ্বীপে টিকেট নিয়ে হাহাকার পীরগঞ্জে প্রতিমা তৈরীর কাজ শেষ, চলছে রং তুলির খেলা।

ভাগ্য যখন সুপ্রসন্ন

আকরাম আলি খান সঞ্জু
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১৯৪ ০০০ বার

“ভাগ্য যখন সুপ্রসন্ন”

পাবনার-৪ উপনির্বাচন কেন্দ্রিক বিএনপির সিদ্ধান্ত বিরূপ মনোভাবাপন্ন থাকলেও কোন কোন নির্বাচনমুখী নেতার প্রচন্ড চাপে সিদ্ধান্ত পরিবর্তন হতে চলেছে। আবার এটাও নিশ্চিত পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হবেন জনাব হাবিবুর রহমান হাবিব। এই একপেশে নির্বাচনে কেহ নির্বাচন করতে না চাইলেও তাঁকে একপ্রকার জোর করেই মনোনয়ন দেয়া হবে বলে আমি নিশ্চিত। কারন বিএনপি থেকে এটাই তার শেষ মনোনয়ন।

মনোনয়ন কেন্দ্রিক রাজনীতি করতে হলে তাকে ভবিষ্যতে অন্য কোন দল থেকে মনোনয়ন আশা করতে হবে। বর্তমানে মনোনয়নের দৌড়ে এক হাবিবুর রহমান হাবিব ব্যতীত অন্য কেউ আছে বলে আমার মনে পড়ে না। কারণ বর্তমান নির্বাচন ব্যবস্থাপনায় বিএনপির নিশ্চিত পরাজয় জেনে কোন উম্মাদ এই নির্বাচনে এগিয়ে আসবে বলে আমার মনে হয় না।

আবার ফেসবুকে একজন কারিশমাটিক নেতার হঠাৎ দেওয়া স্ট্যাটাস আমার দৃষ্টিগোচর হয়। স্ট্যাটাসটি তেমন তথ্যবহুল না হলেও হাস্যকর বটে। সাবেক সংসদ জনাব সিরাজুল ইসলাম সরদার সাহেব নিজেই নিজের ঢোল পিটিয়েছেন। নিজের সাফাই গাইতে যেয়ে তার নিজ দলের রাজনৈতিক প্রতিপক্ষকে ছাগল বলে সম্বোধন করেছেন। এটা উনার অভ্যাস বটে। দলের মধ্যে যেই প্রতিপক্ষ হয়ে উঠুক না কেন, তাকে নিয়ে উনি বিভিন্ন ধরনের তাচ্ছিল্য মনোভাব ব্যক্ত করে থাকেন। এটা তার চিরাচরিত অভ্যাস।

সে যাইহোক, উনি আমাদের ক্যারিশমাটিক নেতা ছিলেন, এ কথা অস্বীকার করার কোন উপায় নেই। কিন্তু পারিবারিক রাজনীতি করতে যেয়ে উনি রাজনৈতিক আদর্শ থেকে বিচ্যুত হয়েছেন। আদর্শিক রাজনৈতিক নেতা না হলেও, ভবিষ্যতে হয়ত দলীয় পরিচয়েই বেঁচে থাকবেন বলে আমি আশা করি।

জনাব হাবিবুর রহমান হাবিবের ভাগ্য এখন সুপ্রসন্ন। নির্বাচনে হারজিত তার কাছে কোনদিনই কোনো বিষয় নয়। নির্বাচন প্রক্রিয়ার মধ্যে থাকলেই তো রাজনৈতিক দল উনার মত করে পরিচালনা করার চেষ্টা করতে পারবেন। হয়তো ২৬শে সেপ্টেম্বর উপনির্বাচনে দেখতে পাবো একই ইউনিয়নের দুই দলের দুই নেতার জনপ্রিয়তা।

 

লেখকঃ সনজু খান,

বিএনপি নেতা ও বিশিষ্ট শিল্পপতি।   

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..