সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৪৭ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
লালপুর ডিগ্রি কলেজের প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন   বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতিসহ ৫ পদে বিনাপ্রতিদ্বন্দীতায় জয়ী  পেকুয়া ইউনিয়ন ভূমি অফিস যেন ঘুষের আখড়া! নোবিপ্রবিতে মেশিন ইন্টেলিজেন্স’র উপর আন্তর্জাতিক কনফারেন্স সেপ্টেম্বরে পাবিপ্রবি’কে অ্যাম্বুলেন্স উপহার দিলো ভারত সরকার! চকরিয়ায় সৌদিয়া বাসের সাথে ট্রাকের সংঘর্ষে চালক নিহত, আহত-১০ বিয়ের অনুষ্ঠানে নারীর সাজ মোবাইল গেমস বানালো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ জানুয়ারি ভেড়ামারায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বিজয়ের পূর্ণতা ভেড়ামারায় সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাসেও চোর সনাক্ত হয়নি! ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পবিপ্রবি রোভার স্কাউটের সমুদ্র সৈকতের পরিবেশ রক্ষা কর্মসূচি বাস্তবায়ন  শার্শায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন যুবলীগ নেতা নাজমুল পানছড়ির ৫ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা ৬ গুণে নারী অনন্য মাইন বিস্ফোরণ দিবসে হাবিপ্রবি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি চকরিয়ায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩১ নারীকে সেলাই মেশিন বিতরণ জাবি রসায়ন সংসদের ভিপি গৌতম, জিএস নাজমুল নির্বাচিত পাবিপ্রবিতে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর সমাধিসৌধে বশেমুরবিপ্রবি ছাত্রলীগের পুষ্পস্তবক অর্পণ  বনপাড়া পৌরসভায় ৬৫৮ জন দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ রাতের অন্ধকারে ভোট কিনতে গিয়ে জনগণের হাতে ধরা, অতঃপর পুলিশে সোপর্দ। বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশীপ তালিকায় পাবিপ্রবির পাঁচ শিক্ষার্থী!

কুষ্টিয়ায় মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমি রেজিস্ট্রি,সাব-রেজিষ্ট্রারসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ওয়াই.এ. মিফতা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১০৭ ০০০ বার

কুষ্টিয়ায় জ্ঞাত আয় বহির্ভুত প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগ তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ায় কুষ্টিয়া সিভিল সার্জন অফিসের হিসাব রক্ষক আব্দুল কুদ্দুস (৬১) (বর্তমান অবসরে) এবং তার স্ত্রী আছিয়া খাতুনের (৫৩) বিরুদ্ধে মামলা করেছে দুদক কুষ্টিয়া।

বৃহষ্পতিবার বিকেল ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামীর আদালতে শুনানী শেষে মামলাটি রেকর্ডভুক্ত হয়। সজেকা মামলা নং ৩ ও ৪ তারিখ ১৯/১১/২০২০।
দুর্ণীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো: নাছরুল্লাহ হোসাইন বাদি হয়ে করা মামলার এজাহার সূত্রে জানা যায়, দীর্ঘ ২০ বছর ধরে একই কার্যালয় কুষ্টিয়া সিভিল সার্জন অফিসের হিসাব রক্ষক আব্দুল কুদ্দুস কর্মরত ছিলেন। এসময় সরকারী কাজের দায়িত্ব পালনকালে নানা অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন করেন। দুককের তদন্তকালে সম্পদের বিবরণ চেয়ে নোটিশ দেয়া হলে তিনি দুদক কার্যালয়ে দাখিলকৃত মোট সম্পদের বিবরণের সাথে বিদ্যমান স্থাবর ও অস্থাবর সম্পদের মধ্যে প্রায় দেড় কোটি টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভুত বলে দুদকের কাছে প্রতীয়মান হয়েছে; যার কোন সদুত্তোর দিতে পারেননি তিনি। একই ভাবে তার স্ত্রী আছিয়া খাতুনকেও সম্পদের বিবরণ চেয়ে নোটিশ দেয়া হলে তিনি দুদক কার্যালয়ে তার সম্পদের বিবরণ দাখিল করেন। আছিয়া খাতুনের দাখিলকৃত সম্পদের বিবরণ সরেজমিন দুদকের তদন্তকালে গড়মিল ধরা পড়ে।
সেখানেও প্রায় দেড়কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদের হদিস পায় দুদক। বিষয়টি যাচায়কালে এই সম্পদের কোন যৌক্তিক সদুত্তোর দিতে পারেন নি আছিয়া খাতুন। যা দুদকের কাছে জ্ঞাত আয় বহির্ভুত হিসেবে চিহ্নিত হয়েছে। সেকারণে কুষ্টিয়া সিভিল সার্জন কার্যালয়ের সাবেক হিসাব রক্ষক কুষ্টিয়া শহরের ২/২, কোর্টপাড়া শহীদ আব্দুল হামিদ লেনের বাসিন্দা মৃত: আতিয়ার রহমানের ছেলে আব্দুল কুদ্দুস এবং তার স্ত্রী আছিয়া খাতুন দুককের কাছে মিথ্যা তথ্য প্রদান করে দুর্নীতি দমন আইন ২০০৪ এর দ:বি: ২৬(২), ২৭(১) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২এর ৪(২) ও৪(৩)ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।
এছাড়া কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সাব-রেজিষ্ট্রী অফিসে কর্মরত অবস্থায় পরষ্পর যোগসাজসে প্রতারণামূলক জাল-জালিয়াতির মাধ্যমে মৃত এক ব্যক্তিকে জীবিত দেখিয়ে দলিল দাতা করে জমি রেজিষ্ট্রি করার অভিযোগ তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ায় সাব-রেজিষ্ট্রার শরিয়ত হোসেন(৬১)সহ ৪জনের বিরুদ্ধে দ:বি: ৪০২/৪৬৭/৪৬৮/৪৭১ ও ১০৯ধারায় মামল করেছে দুদক কুষ্টিয়া।
অভিযুক্ত আসামীগণ হলেন- দৌলতপুর উপজেলার(অবসরপ্রাপ্ত) সাব-রেজিষ্ট্রিী অফিসের সাব-রেজিষ্ট্রার কুষ্টিয়া শহরের ১১/৩, দাদাপুর রোড থানাপাড়ার বাসিন্দা মৃত: বাল্লক আলী মন্ডলের ছেলে শরিয়ত হোসেন(৬১), উপজেলার চিথলিয়া গ্রামের বদর উদ্দিনের স্ত্রী বাছি খাতুন(৪২), উপজেলার সাব-রেজিষ্ট্রী অফিসের দলিল লেখক নারায়ানপুর গ্রামের বাসিন্দা মৃত হাবিল উদ্দিনের ছেলে বাহাউদ্দিন(৪৮) এবং শেরপুর গ্রামের বাসিন্দা বিল্লাল হোসেনের ছেলে লোকমান হোসেন(৩৯)।

দুর্ণীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো: নাছরুল্লাহ হোসাইন বাদি হয়ে করা মামলার এজাহার সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলা সাব-রেজিষ্ট্রী অফিসে রেজিষ্টিকৃত দলিল নং ৫২০৪/১৬ তে মৃত: সুফিয়া খাতুন গেনিকে জীবিত দাতা দেখিয়ে দলিল সম্পাদনের অভিযোগ দুদকের তদন্তে প্রাথমিক সত্যতা মেলে। দুদকের তদন্তকালে মৃত্যু সনদ পরীক্ষা করে দেখা যায়, ১৯৯৬ সালের ১৬ডিসেম্বর মৃত্যু বরণ করা সুফিয়া খাতুনকে জীবিত দলিল দাতা দেখিয়ে ২০০১৬ সালের ১৯জুলাই অভিযুক্ত দলিলটি সম্পাদিত হয়েছে। এরফলে সাব-রেজিষ্ট্র্রা, দলিল দাতা ও গ্রহীতাগণ পরস্পর যোগসাজসে প্রতারণামূল জালজালিয়াতির মাধ্যমে উদ্দেশ্যমূলক অপরাধ সংগঠন করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..