রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:১১ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
ডিআইইউতে সফটওয়্যার ও কেমিক্যাল ল্যাব উদ্বোধন করোনার সংক্রমণ বাড়ছে, পানছড়িতে মানুষের মধ্যে নেই সচেতনতা ডিআইইউতে আবারও সশরীরে ক্লাস স্থগিত, চলবে অনলাইনে পাবিপ্রবিতে অনলাইনে চলবে ক্লাস, খোলা থাকবে হল! নাটোর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সংবর্ধনা নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা। ডিআইইউতে ফার্মেসি ক্লাবের সভাপতি ইলিয়াস, সম্পাদক মেহেদী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে আবারও কামরুজ্জামান-সালেহ কে নেবে কার দায়! কে দিবে কার দায়! এ দুয়ের দোলাচলে অনেকেই হারিয়ে যায় ফরিদপুরে গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন প্রশাসন নির্বিকার সন্ধ্যার পর ফোন দেয়া যাবে না বশেমুরবিপ্রবি প্রক্টরকে! শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন শাবিতে হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি সমাবেশ  লালপুর ডিগ্রি কলেজের প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন   বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতিসহ ৫ পদে বিনাপ্রতিদ্বন্দীতায় জয়ী  পেকুয়া ইউনিয়ন ভূমি অফিস যেন ঘুষের আখড়া! নোবিপ্রবিতে মেশিন ইন্টেলিজেন্স’র উপর আন্তর্জাতিক কনফারেন্স সেপ্টেম্বরে পাবিপ্রবি’কে অ্যাম্বুলেন্স উপহার দিলো ভারত সরকার! চকরিয়ায় সৌদিয়া বাসের সাথে ট্রাকের সংঘর্ষে চালক নিহত, আহত-১০ বিয়ের অনুষ্ঠানে নারীর সাজ মোবাইল গেমস বানালো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ জানুয়ারি ভেড়ামারায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বিজয়ের পূর্ণতা ভেড়ামারায় সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাসেও চোর সনাক্ত হয়নি!

সৈয়দপুরে স্থানীয় শহীদ দিবস পালিত

রুবেল, নীলফামারী জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২২০ ০০০ বার

আজ ১২ এপ্রিল, উত্তরের জনপদ সৈয়দপুরের আজ স্থানীয় শহীদ দিবস। ১৯৭১ সালের এই দিনে হানাদার পাকিস্থান সেনার নির্মম আঘাতে প্রাণ দিয়েছিলেন সৈয়দপুরের দেড় শতাধিক মানুষ। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহন করা হয়। শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১ এর পক্ষ থেকে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন,কালো ব্যাজ ধারণ,ব্যবসা প্রতিষ্টানে কালো পতাকা উত্তোলন,শহীদ স্মৃতি অম্লাণে শ্রদ্ধা নিবেদন,মসজিদ,মন্দিরে শহীদদের আত্বার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা। ১৯৭১ সালের ২৫শে মার্চ একটি কনভয় দেড় শতাধিক মানুষকে ধরে নিয়ে যায় সৈয়দপুর ক্যান্টনমেন্টে।সেখানে তাদেরকে ১৯ দিন নির্মম অত্যাচার করে ১২ এপ্রিল এসব নিরপরাধ স্বাধীনতাকামী মানুষকে নিয়ে যাওয়া হয় রংপুর ক্যান্টনমেন্টে।সেখানকার উপশহর এলাকার ঘাঘট নদীর বালুচরে সবাইকে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে মেশিনগান দিয়ে ব্রাশফায়ারে হত্যা করা হয়।

শহীদদের মধ্যে অন্যতম তৎকালীন প্রাদেশিক পরিষদের সদস্য ডাঃ জিকরুল হক,আওয়ামীলীগ নেতা ডাঃ সামসুল হক,তুলশীরাম আগরওয়াল,যমুনা প্রাসাদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..