শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:২৩ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
লালপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ৩৩ মিনিট পর লিফট থেকে উদ্ধার জাককানইবি শিক্ষার্থী বশেমুরবিপ্রবি’র বিজয় দিবস হল নিয়ে শিক্ষার্থীদের পাহাড়সম অভিযোগ পেকুয়ায় বিজয়ী প্রার্থীর সমর্থকের উপর হামলা, দোকানের মালামাল লুট পবিপ্রবিতে গবাদি পশুর কৃত্রিম প্রজনন প্রশিক্ষণ সমঝোতা চুক্তি পাহাড়ে‌র একমাত্র নারী প্রার্থীর চেয়ারম্যান পদে জয় ৬২০ দিন পর আগামীকাল খুলছে নোবিপ্রবি, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা পটুয়াখালীর দুমকীতে রাজিবের শোক সভা দোয়া মোনাজাত। কৃষি এবং কৃষিপ্রাধান্য বিশ্বিবদ্যালয়সমূহে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পটুয়াখালীর দুমকীতে আগুনে পুড়ে দোকান ভষ্মিভুত।  দুমকীর বোর্ড অফিস বাজারের ব্যবসায়ীদের আলোচনা সভা অনুষ্ঠিত।  নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত। অসহায় স্বর্গ আচার্য্যের মানবিক সহায়তার আবেদন কেমন আছে ভুল চিকিৎসায় কোমায় থাকা বশেমুরবিপ্রবির সেই শিক্ষার্থী? জবিতে টিকার দ্বিতীয় ডোজ ডিসেম্বরের প্রথম সপ্তাহে নোবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা দুমকীতে উপজেলা পরিষদ মাসিক সভা একটি বাচ্চাকে বাঁচাতে অসহায় পরিবারের আকুতি গোপালগঞ্জে মেডিকেল কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নির্লজ্জ মিথ্যাচারের অভিযোগ কোন অপশক্তিই বিএমএসএফ’কে বিভক্ত করতে পারবেনা- সর্বোচ্চ পরিচালনা পর্ষদ মুবিপ মিটআপ ফটো কনটেস্ট ও উদ্যোক্তা কনটেস্ট পুরস্কার বিতরণী ২০২১ পেকুয়ায় ৪৫০০ পিচ ইয়াবাসহ দুই যুবক আটক  ক্লোন ক্যান্সার আক্রান্ত কুদ্দুছের আর্থিক সহযোগিতার আবেদন নোবিপ্রবিতে ভর্তিতে গুরুত্ব পাচ্ছে জিপিএ, ভর্তিচ্ছুদের ক্ষোভ চকরিয়ায় চার সন্তানের জননীকে কুপিয়ে হত্যা!

নেতৃত্বহীনতায় ভুগছে পটুয়াখালী জেলা ছাত্রলীগ

সিফাত হোসেন, পটুয়াখালী প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৯৬ ০০০ বার

মেয়াদোত্তীর্ন কমিটি বিলুপ্তের পরে বর্তমানে কমিটি বিহীন চলছে পটুয়াখালী জেলা ছাত্রলীগ। এতে তৈরি হচ্ছে গ্রুপিং বারছে অভ্যান্তরীন কোন্দল, ২০১৭ সালের জুলাই মাসে সম্মেলনের মাধ্যমে ২৪ জুলাই মোঃ হাসান সিকদার কে সভাপতি ও ওমর ফারুক মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া কে সাধারব সম্পাদক করে ১ বছরের জন্য পটুয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, ছাত্রলীগের জেলা শাখার মেয়াদ ১ বছর।সে হিসেবে গত ২৪ জুলাই ২০১৮ কমিটির মেয়াদ শেষ হওয়ার পরে গত ২৯ জুন ২০১৯ সালে জেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করা হয়। এর পরে দীর্ঘদিন মেয়াদোত্তীর্ণ থাকার পর ২০১৯ সালের ১৭ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে ৫ অক্টোবর ২০১৯ সম্মেলনের তারিখ ঘোষনা করা হলেও সম্মেলন করা সম্ভব হয়নি। পরবর্তীতে গত ১৫ ফেব্রুয়ারী ২০২১ ইং তারিখ সোমবার সকালে পটুয়াখালী জেলা ছাত্রলীগ কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া র নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়।

এ ছাড়া একই বিজ্ঞপ্তিতেই জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি ও সাধারন সম্পাদক পদ প্রত্যাশীদের প্রেস বিজ্ঞপ্তি প্রকাসের দিন হতে আগামী ১০ কার্য দিবসের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক তাহসান আহম্মেদ রাসেল এবং সহ সম্পাদক শেখ রিজওয়ান আলীর কাছে জীবন বৃত্তান্ত দেওয়ার জন্য বলা হয়ে থাকলেও এখনো নতুন নেতৃত্বের মুখ দেখেনি পটুয়াখালী জেলা ছাত্রলীগ। পটুয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনার খবরের প্রায় গত দেড়/দুই বছর যাবৎ কেন্দ্রে দৌড় ঝাঁপ ক্লিন ইমেজর নেতাদের চিন্তিত রেখেছে বলে দাবি, একাধিক নেতাকর্মির, সাধারন শিক্ষার্থীদের দাবি,আগামী নেতৃত্ব এমন ছাত্রনেতাদের হাতে দেওয়া হোক-যাদের বিগত দিনের কর্মকান্ড ইতি বাচক, হামলা-মামলার কোনভাবেই তাদের দ্বারা ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না।

জেলা ছাত্রলীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে নতুন কমিটি ঘোষনার খবরে পটুয়াখালীর অন্তত এক ডজন পদপ্রত্যাশী নেতা ঢাকায় যাওয়া আাসা করে লবিং চালিয়ে যাচ্ছে। জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির একাধিক নেতা জানান, সভাপতি,সাধারন সম্পাদক পদ পেতে যারা ঢাকায় খুব বেশী দৌড় ঝাঁপ করছেন, তাদের অধিকাংশের আাইনশৃঙ্খলা বাহিনীর অপরাধ তালিকায়, বিভিন্ন মামলায় কেউ কেউ চার্জ শিটভুক্ত আাসামী, আবার কারও কারও পরিবারে রয়েছে বিএন পি জামাম সংশ্লিষ্টতা।

কমিটির গঠননিয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর হোসেন জানান জামাত-বিএন পির সংশ্লিষ্টতা রয়েছে এমন সন্ত্রাসী মাদকাসক্তরা যাতে কোনভাবেই ছাত্রলীগের কমিটিতে স্থান না পায়, এ জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। আগামী দিনে পটুয়াখালীতে হাইব্রিড মুক্ত একটি নির্ভেজাল ছাত্রলীগে কমিটি গঠন করা হবে বলে প্রত্যাশা করেন তিনি।
কমিটির গঠন নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সহ সভাপতি জানান কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক দীর্ঘদিন ধরে যাচাই বাছাই করছেন। মূলত বৈশ্বিক মহামারীর কারনে সাংগঠনিকভাবে মুভমেন্ট করতে পারছিনা করতে পারছিনা,তবে খুব একটি দেরি হবেনা। তবে বেশ কিছু কমিটি নিয়ে আমরা কাজ করছি গাজীপুর, সিলেট মহানগর, সিলেট জেলা, ময়মনসিংহ মহানগর এবং পটুয়াখালী জেলা নিয়ে একই সাথে কাজ চলছে, যে কোন মুহুর্তে কমিটি হয়ে যাবে আশা করি, তবে আমরা চেষ্টা করছি যাতে ঈদের আগেই কমিটি দিয়ে দেয়া যায়।
বর্তমানে ছাত্রলীগের নতুন নেতৃত্বের আাশায় কেন্দ্রীয় নেতাদের দিকে তাঁকিয়ে আছে হাজার হাজার নেতা কর্মিরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..