মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৫০ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
ভর্তিচ্ছুদের পাশে নোবিপ্রবির সহযোগী সংগঠন বিএনসিসি ও রোভার স্কাউট নজরুল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে ২৫ অক্টোবর নোবিপ্রবিতে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত জাককানইবিতে গুচ্ছ পদ্ধতির বি-ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন গোগায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুগ্রুপের সংঘর্ষ : আহত- ৫০ ধর্মনিরপেক্ষতা ও অসাম্প্রদায়িক চেতনায় খুলনা বিশ্ববিদ্যালয় শার্শার ইউপিতে আ.লীগের নৌকার মাঝি হয়েছেন যারা পটুয়াখালীর দুমকীতে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত। ৩১ অক্টোবর খুলছে নোবিপ্রবির আবাসিক হল, ক্যাম্পাসেই টিকা পাবে শিক্ষার্থীরা ফরিদপুরে সাম্প্রদায়িক হামলাকারী সন্ত্রাসী দের বিচারের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে পীরগঞ্জে মানববন্ধন ও সম্প্রীতি র‌্যালি বশেমুরবিপ্রবিতে শিক্ষকের মৃত্যুতে শিক্ষক সমিতি কর্তৃক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত অপেক্ষার প্রহর শেষে অবশেষে চালু হচ্ছে স্বপ্নের পায়রা সেতু সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে পাবিপ্রবি শিক্ষার্থীর একক অবস্থান কর্মসূচি সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পানছড়িতে আওয়ামী লীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে পাবিপ্রবি ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত দুমকীতে শেখ রাসেল এর জন্মবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা মন্দির-বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ ও হত্যা’র প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   শেখ রাসেল দিবস উপলক্ষে পটুয়াখালীর দুমকীতে তালের চারা রোপন বড়াইগ্রাম পৌরসভায় জেন্ডার ও জেন্ডার ভিত্তিক সহিংসতা বিষয়ক কর্মশালা শার্শা সীমান্ত থেকে পিস্তল-গুলি ও মাদক উদ্ধার করেছে বিজিবি নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন  সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে নোবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত ফরিদপুরে আজ দাবা লীগের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পূর্ণ  সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবীতে দেশব্যাপী প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান

নোবিপ্রবিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ আজহারুল হক, নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ ০০০ বার

‘ফার্মেসি : সবসময় আপনার স্বাস্থ্যের জন্য বিশ্বস্ত’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের আয়োজনে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপে অনুষ্ঠিত হয় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন। এতে বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে সন্ধ্যায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের সভাপতিত্বে এবং বিভাগের প্রভাষক তৌহিদুল আমিন রাফি ও শিক্ষার্থী সাবরিনা চৌধুরীর সঞ্চালনায় একই প্লাটফর্মে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিভাগটির সহকারী অধ্যাপক ড. ফাহদ হুসাইন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, ফার্মেসি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম এবং অধ্যাপক ড. মো. আনোয়ারুল বাশার।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, ‘ফার্মেসি বিভাগ নোবিপ্রবির পুরাতন একটি বিভাগ। দেশের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বিভাগটির প্রাক্তন শিক্ষার্থীরা কার্যকর ভূমিকা রাখছে।’

সভায় কি নোট স্পীকার হিসেবে উপস্থিত থেকে ফার্মেসি পেশার চ্যালেঞ্জ এবং সুযোগ-সুবিধা নিয়ে বিশদ আলোচনা করেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব চার্লেস্টনের অধ্যাপক ড. ওমর ফারুক খান, ফার্মা মার্কেটিং নিয়ে আলোচনা করেন রচে বাংলাদেশ লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট প্রধান মোহাম্মদ ওয়াহিদুজ্জামান এবং কমিউনিটি ফার্মাসিস্টের ভূমিকার বিষয়ে আলোচনা করেন কানাডার টরোন্টোর ভেনিস ফার্মাসির পরিচালক মো. ফেরদৌস আমিন। সভায় বক্তারা দেশের সরকারি হাসপাতালগুলোতে গ্রাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগের আহ্বান জানান।

সবশেষে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন কম্পিটিশনের বিজয়ীদের নাম ঘোষণার মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠানটি। প্রেজেন্টেশন কম্পিটিশনে প্রথম হয়েছেন বিভাগটির ১২তম ব্যাচের শিক্ষার্থী সৈয়দ মুসতাহিম সিয়াম, সম্মিলিতভাবে দ্বিতীয় হয়েছেন ১৫তম ব্যাচের শিক্ষার্থী চয়ন কুরী ও ১৩তম ব্যাচের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জহুরা এবং তৃতীয় হয়েছেন ১৩তম ব্যাচের শিক্ষার্থী সাবরিনা চৌধুরী। বিভাগটির সকল শিক্ষক ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।

মোঃ আজহারুল হক,
নোবিপ্রবি প্রতিনিধি,
মোবাইল ০১৮৪৬৩৪৬৮৮৩

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..