রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:৩১ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
লালপুর ডিগ্রি কলেজের প্রধান ফটক ও সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন   বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতিসহ ৫ পদে বিনাপ্রতিদ্বন্দীতায় জয়ী  পেকুয়া ইউনিয়ন ভূমি অফিস যেন ঘুষের আখড়া! নোবিপ্রবিতে মেশিন ইন্টেলিজেন্স’র উপর আন্তর্জাতিক কনফারেন্স সেপ্টেম্বরে পাবিপ্রবি’কে অ্যাম্বুলেন্স উপহার দিলো ভারত সরকার! চকরিয়ায় সৌদিয়া বাসের সাথে ট্রাকের সংঘর্ষে চালক নিহত, আহত-১০ বিয়ের অনুষ্ঠানে নারীর সাজ মোবাইল গেমস বানালো বশেমুরবিপ্রবি শিক্ষার্থী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ জানুয়ারি ভেড়ামারায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বিজয়ের পূর্ণতা ভেড়ামারায় সিসিটিভি ক্যামেরা চুরির ১ মাসেও চোর সনাক্ত হয়নি! ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাবিপ্রবি ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পবিপ্রবি রোভার স্কাউটের সমুদ্র সৈকতের পরিবেশ রক্ষা কর্মসূচি বাস্তবায়ন  শার্শায় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করেন যুবলীগ নেতা নাজমুল পানছড়ির ৫ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা ৬ গুণে নারী অনন্য মাইন বিস্ফোরণ দিবসে হাবিপ্রবি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি চকরিয়ায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩১ নারীকে সেলাই মেশিন বিতরণ জাবি রসায়ন সংসদের ভিপি গৌতম, জিএস নাজমুল নির্বাচিত পাবিপ্রবিতে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বঙ্গবন্ধুর সমাধিসৌধে বশেমুরবিপ্রবি ছাত্রলীগের পুষ্পস্তবক অর্পণ  বনপাড়া পৌরসভায় ৬৫৮ জন দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ রাতের অন্ধকারে ভোট কিনতে গিয়ে জনগণের হাতে ধরা, অতঃপর পুলিশে সোপর্দ। বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশীপ তালিকায় পাবিপ্রবির পাঁচ শিক্ষার্থী!

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নোবিপ্রবিতে মহান বিজয় দিবস পালন

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ২৭ ০০০ বার

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে নেওয়া হয় ব্যাপক কর্মসূচি।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় নোবিপ্রবি শিক্ষক-
শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে বেলুন ও পায়রা
উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড.মো. দিদার-উল-আলম।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার উল-আলমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীদের নিয়ে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের সম্মুখ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর নোবিপ্রবি শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন, নোবিপ্রবির বিভিন্ন হল প্রশাসন ও বিভাগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের মধ্যে নোবিপ্রবি প্রেসক্লাব, নোবিপ্রবি শাখা ছাত্রলীগ, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে নোবিপ্রবির বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘‘উৎসবমুখর পরিবেশে আজ মহান বিজয় দিবস ও বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। আজ এ বিজয়ের দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি। যে মানুষটির জন্য আমরা স্বাধীনতা পেয়েছি তাঁর আদর্শ প্রতিষ্ঠায় আমাদের সবাইকে কাজ করতে হবে। উন্নত-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে। বিজয়ের ৫০ বছরে পদার্পণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে একটি সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠাই হোক আজ আমাদের
অঙ্গীকার।’’

উপ- উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্ব এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, সামিজিক বিজ্ঞান ও কলা অনষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, আইআইএসের পরিচালক ড. ফিরোজ আহমেদ, ভাষা শহিদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মো. আনিসুজ্জামান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসিম উদ্দীন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, কর্মচারীদের পক্ষে আবদুল্লাহ আল মামুন, শিক্ষার্থীদের পক্ষে শাহ আফজাল খান।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে দিবসের প্রথম প্রহরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন, দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ। এছাড়া বিকেল ৪.৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের যে শপথ পাঠ করান তাতে নোবিপ্রবি কেন্দ্রীয় খেলার মাঠে ভার্চুয়ালি অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দৃড় প্রত্যয় ব্যক্ত করেন নোবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নুবায়রা হাফিজ
নোবিপ্রবি প্রতিনিধি
০১৬৩১৯০১৭৩৩

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..