বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্রদের সম্বর্ধনা অনুষ্ঠিত পাবনায় পানিতে ডুবে ১২ বছরের কিশোরের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি গঠন  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  পাবনায় প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ক্যাট শো প্রতিযোগিতা ঈশ্বরদীতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; তদন্ত কমিটি গঠন হায়দারপুরে এক রাতে ১৫ টি গরু চুরি জামিনে মুক্তি পেলেন সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম রবীন্দ্র জয়ন্তীর কেন্দ্রীয় কর্মসূচিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২

কী মধু ঈশ্বরদীর রিসোর্টগুলোতে?

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : শনিবার, ৮ মে, ২০২১
  • ৩১৪ ০০০ বার

সারাদেশে হেফাজত নেতা মামুনুল হকের রিসোর্ট কান্ডের পর রিসোর্ট কৌতূহল নতুন করে জেগেছে জনমনে।
পাবনা জেলার ঈশ্বরদীতে রয়েছে একাধিক রিসোর্ট। যাদের মালিকানায় রয়েছেন স্থানীয় একাধিক শিল্পপতি। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রমাণ সহ মাদক ও অশ্লীলতার ছবি ঘুরে বেড়ালেও ঈশ্বরদীর পুলিশ-প্রশাসন অজ্ঞাত কারণে নীরব।তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে জনমনে, কী মধু ঈশ্বরদীর রিসোর্টে?
মাদক আর নগ্নতায় ভরপুর পাবনা জেলা ঈশ্বরদীর এই রিসোর্টগুলো। সম্প্রতি রিসোর্ট নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশিত হলে নানা আলোচনা-সমালোচনার জন্ম হয়।

বিভিন্ন সূত্র ও স্থানীয় এলাকাবাসীরা জানান, এ রিসোর্টগুলোতে প্রতিনিয়ত মদ, নারী ও মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন বিতর্কিত ব্যক্তিদের অসামাজিক কার্যকলাপ ও উচ্চ শব্দের ডিজে পার্টির কারণে এলাকার পরিবেশ চরমভাবে নষ্ট হচ্ছে।

রূপপুর প্রকল্পে কর্মরত দেশী-বিদেশী নাগরিক, শিক্ষার্থী ও উচ্চ বিত্তের তরুণ-তরুণীরা রিসোর্ট কর্তৃপক্ষের খপ্পরে পরে বিপুল অঙ্কের টাকা খোয়ানোর ঘটনা এখন নিত্যদিনের।
ঈশ্বরদী’র এমনই দু’টি রিসোর্ট উপজেলার জয়নগরে অবস্থিত স্বপ্নদ্বীপ রিসোর্ট ও পাকশীতে অবস্থিত পাকশী রিসোর্ট।
এদের একটি রিসোর্টের মালিক শীর্ষ বিএনপি নেতা।অন্যটির মালিকের বিরুদ্ধেও রয়েছে পাবনা জেলা জামায়াতের আমিরের স্নেহধন্য হওয়ার গুঞ্জন।
এদিকে রিসোর্টগুলোতে মদ বিক্রয়ের সরকারী বা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কোন অনুমোদন নেই। তারপরও দেশী-বিদেশী মদ বিক্রির খবর ও ছবি এখন ঈশ্বরদীর ওপেন সিক্রেট।

তখন থানায় রিসোর্টের রন্ধনকারী ও খায়রুল ইসলামের পিএসসহ চালককে আটক করে বসিয়ে রাখা হয়। আটককৃত মাদক দ্রব্যগুলো রাশিয়ানদের উল্লেখ করে থানায় রাশিয়ানদের পাসপোর্টের কপি ইমেল করে পাঠানো হয়। একই সঙ্গে প্রশাসনের এক উর্ধ্বতন কর্মকর্তার সুপারিশে বেশ কিছু টাকার বিনিময়ে মাদক দ্রব্যসহ সকলকে ছাড়িয়ে আনা সম্ভব হয়।

জনশ্রুতি রয়েছে, পার্শ্ববর্তী নাটোর, কুষ্টিয়া, যশোর, ঢাকা, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন এলাকা থেকে কম বয়সী মেয়েদের (কল গার্লদের) রিসোর্টগুলোতে এনে অসামাজিক ব্যবসা করানো হয়।
তবে একটি রিসোর্টে গিয়ে কিশোর – কিশোরীদের অসামাজিক কর্মকান্ডের চিত্র প্রকাশ্যেই দেখা যায়।
তবে জনবসতি এলাকায় রিসোর্ট হওয়ায় এলাকাবাসীরা পড়েছেন চরম বেকায়দায়। সারারাত রিসোর্টে মদ পান আর উচ্চ শব্দের ডিজে পাটির নামে অর্ধ উলঙ্গ নৃত্য, হৈইহুল্লোড়। আর বিশেষ বিশেষ দিবসে উচ্চ শব্দের বাজি ফোটানোও মারাত্মক ঝুকি হয়ে দাঁড়িয়েছে তাদের কাছে। এলাকার ধর্মপ্রাণ মানুষ এভাবে উচ্চ শব্দে ডিজে পার্টি না করার জন্য রিসোর্টে এসে অভিযোগ করেন।

কিন্তু রিসোর্ট মালিক অত্যন্ত প্রভাবশালী হওয়ায় সে সব অভিযোগ কর্নপাত করছেন না। আর এখানে প্রশাসনের উচ্চ পর্যায়ের লোকজনসহ প্রভাবশালীনেতাদের চলাফেরা থাকায় এলাকাবাসী বর্তমানে অভিযোগ করাও বন্ধ করে দিয়েছেন বলেও সুত্রগুলো দাবী করেন।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন “এগুলো মাদকদ্রব্য অধিদপ্তরের বিবেচনাধীন। সুনির্দিষ্ট তথ্য পেলেই আমরা অভিযান চালাবো।”

অভিযুক্ত রিসোর্টগুলোতে আপনাকেও দেখা যায় প্রশ্ন তুললে এ প্রতিবেদককে ওসি জিজ্ঞাসা করেন “রিসোর্ট অবৈধ না বৈধ?”
প্রতিবেদক “বাড়ি তৈরিও বৈধ। কিন্তু সে বাড়িতে অবৈধ কাজ হলে তা কি বৈধ থাকে?” বলে পাল্টা প্রশ্ন করলে বিষয়টি নিয়ে পুলিশ এখন এলার্ট বলে জানান ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান আসাদ!

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..