বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৩:৪৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
নাভারন হাইওয়ে পুলিশের চাঁদাবাজির অভিযোগ; মহাসড়কে অবৈধ যানের ফলে বেহাল অবস্থা ৯ দিনের ঈদের ছুটিতে যাচ্ছে ডিআইইউ কক্সবাজারে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী ভ্রমণে সৈকত পরিচ্ছন্নতা অভিযান বশেমুরবিপ্রবির ট্যুরিজম বিভাগের শিক্ষা সফর ও কেওক্রাডং জয় ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নোবিপ্রবি পানছড়িতে মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সারাদেশে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধন অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা – শিক্ষা উপমন্ত্রী ভেড়ামারায় দানেজ হত্যা মামলার বাদী পক্ষের সাংবাদিক সম্মেলন সিলেট ও সুনামগঞ্জের ৫ হাজার বন্যার্ত পেলো কেসি ফাউন্ডেশনের ত্রাণ গ্রীন ভয়েস বশেমুরবিপ্রবি শাখার সভাপতি রাজ্জাক, সম্পাদক লিসন পদ্মা সেতুর উদ্বোধনীতে বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগ নেতা চন্দ্রনাথের আনন্দ মিছিল মুরাদিয়াতে জাঁকজমকপূর্ণ ভাবে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত পাবনা জেলা ছাত্রকল্যান সমিতির নেতৃত্বে মামুন-আরিয়ান আলো ছড়াচ্ছে রাজাখালী উন্মুক্ত পাঠাগার চকরিয়ায় অবৈধ করাতকলে উজাড় হচ্ছে সংরক্ষিত বনাঞ্চল, নীরব বনবিভাগ ও প্রশাসন পদ্মা সেতুর উদ্বোধনে পাবিপ্রবি ছাত্রলীগের আনন্দ মিছিল বানভাসি মানুষের পাশে; ছাত্র ইউনিয়ন চকরিয়ায় আলোচিত দিনমজুর আমির হোছন হত্যাকান্ডের প্রধান আসামি রহমান গ্রেফতার পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির আনন্দ র‍্যালি  চকরিয়ায় ভুয়া ডাক্তারের ছড়াছড়ি নোবিপ্রবি’তে STEMEd ক্লাবের আয়োজনে ৩ দিন ব্যাপী ইনডোর গেমস শুরু বশেমুরবিপ্রবির সেই শিক্ষকের বিরুদ্ধে আবারো আন্দোলনে সিএসই বিভাগের শিক্ষার্থীরা কুষ্টিয়ার ভেড়ামারায় আন্তর্জাতিক যোগ দিবস পালিত ষড়যন্ত্রের শিকার হয়ে বদলি হলেন সুদক্ষ জেলা শিক্ষা অফিসার জায়েদুর রহমান

খুবিতে আমরণ অনশন, গুরুতর অসুস্থ এক শিক্ষার্থী

অভিজিৎ দে,খুবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ১৩৮ ০০০ বার

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাজাপ্রাপ্ত দুই শিক্ষার্থী তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারে প্রশাসনকে বেধে দেওয়া ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষে আমরণ অনশন শুরু করেছিলো। আজ (বৃহস্পতিবার) আমরণ অনশনের দ্বিতীয় দিনের আনুমানিক ৪০ ঘন্টা পার হওয়ার পর গুরুতর অসুস্থ হয়ে পরেছেন বহিষ্কৃত শিক্ষার্থী মোবারক হোসেন নোমান।

এদিকে, ওই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিধিবিধান মেনে আত্মপক্ষ সমর্থন অথবা একাডেমিক কাউন্সিলে আপিল করার জন্য গত দুইদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও ছাত্র বিষয়ক পরিচালক কয়েক দফা আহ্বান জানান। কিন্তু শিক্ষার্থীরা তাদের অবস্থানে অনড় থাকেন।

তবে শিক্ষার্থীদের দাবি, পাঁচ দফা দাবিতে গত বছরের ১ ও ২ জানুয়ারি শিক্ষার্থীরা যে আন্দোলন করেছিলেন, তাতে তারাও অংশ নিয়েছিলেন। সে কারণে অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বছর পর গত ৩১ ডিসেম্বর ইমামুলকে দুই বছর ও নোমানকে এক বছরের জন্য বহিষ্কার করে। অন্যায়ভাবে তাদের এই বহিষ্কার আদেশ প্রত্যাহার করা না হলে তারা অনশন চালিয়ে চাবে এবং তাদের মৃত্যুর মধ্য দিয়ে এই আন্দোলন শেষ হবে।

এদিকে সকালে ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন মেডিকেল টিমসহ নোমানের স্বাস্থ্য পরীক্ষা করতে গেলে তারা চেকআপ করতে অস্বীকৃতি জানান।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যা ৭টায় প্রশাসনিক ভবনের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইমামুল ইসলাম ও বাংলা ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোবারক হোসেন নোমান তাদের পূর্বঘোষিত আমরণ অনশন কর্মসূচি শুরু করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..