শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

খুবিতে চালু হচ্ছে ফিটনেস সেন্টার, খেলার মাঠের উন্নয়নের পাশাপাশি নির্মিত হবে গ্যালারি

অভিজিৎ দে, খুবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৩ ০০০ বার

খুলনা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা চর্চা বিভাগের কার্যক্রম জোরদারে বিভিন্ন পদক্ষেপ নিয়ে আজ ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রি. তারিখ সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় শারীরিক শিক্ষা চর্চা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আহসান হাবিব সংশ্লিষ্ট বিভাগের লক্ষ্য-উদ্দেশ্য এবং কর্মপরিকল্পনা পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ে আনন্দের সাথে লেখাপড়ার পাশাপাশি সেখানে শিক্ষার্থীদের অধিকতরভাবে খেলাধুলা ও শারীরিক অনুশীলনের মাধ্যমে মানসিক বিকাশ, নেতৃত্বদান, উদ্যোমী ও সৃজনশীল হিসেবে গড়ে তোলার বিভিন্ন দিক তুলে ধরা হয়। প্রয়োজনীয় অবকাঠামো এবং মাঠকেন্দ্রিক উন্নয়ন ছাড়াও সভায় সংশ্লিষ্ট বিভাগের কার্যক্রম জোরদারে বেশ কিছু প্রস্তাবনা উপস্থাপন করা হয়।

উপাচার্য তাঁর বক্তব্যে শারীরিক শিক্ষা চর্চা বিভাগের কার্যক্রম জোরদারে গৃহীত পরিকল্পনার প্রশংসা করে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা ও শরীরচর্চা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কেবল ক্লাসের শিক্ষায় জোর দিতে যেয়ে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়ছে। তারা ক্লাসের বাইরের সময়টা খেলাধুলা বা শরীরচর্চা না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যয় করছে। এটা তাদের মানসিক, মানবিক, শারীরিক ও সৃজনশীলতার বিকাশে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। শিক্ষার্থীদের মানসিক প্রফুল্লতার জন্য ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা জোরদার করা প্রয়োজন। খুলনা বিশ্ববিদ্যালয় খুললে আমরা এ বিষয়গুলোতে মনোযোগ দিতে চাই।

তিনি একাডেমিক ক্যালেন্ডারের সাথে সমন্বয় করে বিভিন্ন ইভেন্টের আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। উপাচার্য খেলার মাঠের উন্নয়নের সাথে গ্যালারি নির্মাণ, ফিটনেস সেন্টারের কার্যক্রম দ্রুত চালু করা, সুইমিংপুল স্থাপন, বাস্কেটবল কোট নির্মাণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইনডোরস্ গেমস আয়োজনসহ বেশকিছু বিষয়ে পদক্ষেপ গ্রহণের বিষয়ে নির্দেশনা দেন। তিনি শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের মাধ্যমে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কোর্স চালু করার বিষয়েও পরামর্শ দেন।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পৃথকভাবে শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের মিশন-ভিশনসহ কার্যক্রম তুলে ধরার আহ্বান জানান। সভায় জানানো হয়, আগামী ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ প্রত্যাশিত অত্যাধুনিক জিমনেশিয়াম নির্মাণের কাজ শুরু হবে। সভায় শারীরিক শিক্ষা চর্চা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক সংশ্লিষ্ট বিভাগের কার্যক্রম জোরদারে এ ধরণের একটি সভার আয়োজন, দিকনির্দেশনা ও পরামর্শ প্রদানের জন্য উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সভায় ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মুঃ মাহবুবুস সোবহান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রাজ্জাক সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য রাখেন। এসময় জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) দীপংকর কুমার সাহা, শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগ, পরিকল্পনা ও উন্নয়ন, প্রকৌশল বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং উপাচার্যের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..