মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসার চার শিক্ষকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

আজহারুল হক মিজান
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ২১০ ০০০ বার

নোয়াখালী জেলার সুবর্ণচর উপেজলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসার চার জন শিক্ষকের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ জুলাই) মাদ্রাসার মাঠে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও মাদ্রাসার প্রাক্তন ছাত্র মো. মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধান এবং চর জব্বর ডিগ্রী কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ও মাদ্রাসার প্রাক্তন ছাত্র মো. আবু তাহের ও ইউনাইটেড স্কুল এন্ড কলেজ চট্টগ্রাম এর অধ্যক্ষ মো. সোহরাব হোসেনের যৌথ সঞ্চালনা এবং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে মাদ্রাসা মাঠে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.এইচ. এম. খায়রুল আনম সেলিম। প্রধান অতিথির বক্তব্যে তিনি আয়োজক কমিটিকে শুভেচ্ছা জানান। আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে শিক্ষার মান উন্নয়ন হচ্ছে। এই মাদ্রাসা আলিমে উন্নীত করার জন্য আমি আমার সামর্থ্যের সর্বোচ্ছ প্রচেষ্টা করবো। মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছায় শিক্ষাব্যবস্থা এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, চট্ট মেট্রো পিবিআই পুলিশ পরিদর্শক (প্রশাসন) আবু জাফর মোহাম্মদ ওমর ফারক, সুবর্ণচর উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, ৩নং চরক্লার্ক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ দিদারুল আলম সাহাব উদ্দিন, ৩নং চরক্লার্ক ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আবুল বাসার , চরক্লার্ক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছানা উল্যাহ বি.কম, চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষকসহ মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীরা।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তারা বিদায়ী শিক্ষকদের মাদ্রাসা প্রতিষ্ঠাকালীন সময় থেকে অবসর গ্রহণ পর্যন্ত শিক্ষার মানউন্নয়নে তাঁদের অক্লান্ত পরিশ্রমের স্মৃতিচারণ করে বলেন, এই মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার গুণগত মানউন্নয়নে শিক্ষকদের ভূমিকা ছিলো অতুলনীয়। তাঁদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই এলাকায় শিক্ষার আলো প্রসারিত হয়েছিলো। অনুষ্ঠানে মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থীরা মাদ্রাসাকে দাখিল থেকে আলিম পর্যায়ে উন্নীত করার দাবি জানান।

প্রসঙ্গত,চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রাক্তন সুপার মাওলানা রিজওয়ানুল বারী সহ চারজন শিক্ষকের অবসরজনিত বিদায় সংবর্ধনার আয়োজন করেন চরক্লার্ক ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্রফোরাম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..