বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
বশেমুরবিপ্রবি’তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন শার্শা সীমান্তে ১২ ঘন্টার মধ্যে পৃথক ৩টি স্থান থেকে প্রচুর পরিমানে সোনা আটক চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন দুমকিতে দুর্বৃত্তের হাতে সাংবাদিক লাঞ্ছিত বশেমুরবিপ্রবির ভেটেরিনারি বিভাগে দুইদিন ব্যাপী সার্জিক্যাল কেস প্রাক্টিস আসামি গ্রেফতার না হওয়ায় আতঙ্কে নিহতের পরিবার প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুষ্টিয়ার ভেড়ামারায় মীনা দিবস ২০২২ উদযাপন বেনাপোল সীমান্তে ইউএস ডলার সহ দুই যাত্রী আটক শার্শায় সাবেক ইউপি সদস্যের বসত বাড়ীতে দূর্বৃত্তের হামলা উৎসব মুখর পরিবেশে ডিএসটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন শার্শায় প্রেমিকের সাথে কিশোরী আটকের পর গণধর্ষনের অভিযোগে গ্রেফতার ২ পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য নির্বাচিত হয়েছেন মুরাদিয়ার হাসান শিকদার শার্শার গোগা সীমান্ত থেকে ১৫ পিস সোনার বারসহ পাচারকারী আটক বঙ্গবন্ধুর সমাধিতে প্রফেসর সিদ্দিকুর রহমানের শ্রদ্ধা চকরিয়ায় উপজেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান চকরিয়ায় স্বামীর লাথির আঘাতে মারা গেছেন স্ত্রী, পুলিশের হাতে আটক স্বামী বেনাপোলে মাদকসহ পাচারকারী আটক বেনাপোল সীমান্তে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার দুমকিতে দলিল লেখক সমিতির সভাপতি রুহুল, সম্পাদক মেহেদী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-২০২২ এর লোগো উন্মোচন পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পবিপ্রবিতে ছাত্রলীগের সাধারণ -সম্পাদক লেখক ভট্টাচার্য্য এর জন্মদিন পালিত লেখক ভট্টাচার্যের জন্মদিনে ফরিদুল ইসলাম বাবুর উদ্যোগে দোয়া ও বিশেষ প্রার্থনা শার্শার কায়বা বাইকোলা মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্যের অভিযোগ সভাপতির বিরুদ্ধে

চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল ও সাত দফা আন্দোলনে পুলিশের লাঠিচার্জ

মেজবা রহমান, নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩০ ০০০ বার

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান মিয়া বলেন, পূর্ব নির্ধারিত ঘোষনা মতাবেক এই আন্দোলন শুরু হয়েছে। সহ-সভাপতি মিজানুর রহমান বলেন, সরকারের তরফ থেকে দাবি পূরণের ঘোষণা না আসা পর্যন্ত তারা অবস্থান চালিয়ে যাবেন।

কিন্ত সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটাসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনরত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এসময় আন্দোলনরতরা বিভিন্ন দিকে ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

আন্দোলনকারীদের একজন জানান, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ অতর্কিতভাবে হামলা চালিয়েছে। হামলায় আমাদের দুজন গুরুতর আহত এবং প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন। মুক্তিযোদ্ধা সন্তান সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান মিয়া জানিয়েছে, আগামিকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আজকের আন্দোলন এবং নির্যাতন কে ঘিরে মানববন্ধন হবে।

উল্লেখ্য সংগঠনের দাবিগুলো হল:
সকল চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করা। সাংবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইন পাস করে মর্যাদা নির্ধারণ করা। মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ মুক্তিযোদ্ধা এবং অসুস্থ মুক্তিযোদ্ধা পরিবারের একজন প্রতিনিধিকে ভোটার করা এবং ১৯৭২ সালের সংজ্ঞা অনুযায়ী মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রণয়ন। মুজিব কোটের পবিত্রতা রক্ষায় সিনেমা, সিরিয়াল নাটকে মন্দ চরিত্রের মুজিব কোট পরা নিষিদ্ধ করাসহ মন্দ লোকদের মুজিব কোট পরার সুযোগ বন্ধ করার জন্য আইন পাস করা। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিত্যক্ত সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা। মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা নির্যাতন ও জমি দখলের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া । দুর্নীতি, মাদক, ধর্ষণের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখাসহ কঠোর আইন প্রণয়ন করা এবং হাসপাতাল, সরকারি অফিস, বিমান বন্দরসহ সব জায়গায় বীর মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা দেওয়া।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..