বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫৬ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ার কোনাখালীতে মাছধরাকে কেন্দ্র করে যুবক খুন চকরিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই কলেজ ছাত্র নিহত ঘাটাইলে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু ‘অবৈধদের জন্য বৈধ আপগ্রেডেশন বন্ধ করলেন ভিসি’-অফিসার্স এসোসিয়েশন  চকরিয়ায় সড়কের পাশ থেকে নবজাতকের লাশ উদ্ধার অডিট আপত্তি উপেক্ষা করেই ৪ কর্মকর্তাকে পদোন্নতির চেষ্টার অভিযোগ কর্মকর্তা এসোসিয়েশনের পাবিপ্রবিতে পদার্থ-গনিত-রসায়ন অলিম্পিয়াড অনুষ্ঠিত দুমকীতে ৪’শ বোতল ফেনসিডিল ও ইয়াবা সহ গ্রেপ্তার -৪ দুমকীতে দুর্নীতি তদন্তে এনজিও বিষয়ক ব্যুরো মহাপরিচালকের লূথার‍্যান হেলথ কেয়ার পরিদর্শন রবীন্দ্র ইউনির্ভাসিটি ২য় আন্তঃবিভাগ ডিবেট চ্যাম্পিয়নশীপ ২০২৩-এর উদ্বোধন মাওলানা ভাসানী একাধারে ছিলেন পীর ও রাজনৈতিক নেতা দুমকীতে যৌতুক ও আপরাধ মামলায় আটক ২ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রক্টর হলেন ড. মো: ফখরুল ইসলাম ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা, উদাসীন ববি প্রশাসন দুমকীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবাহান প্যাদার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধাদের উদজ্জীবিত করতে সাবেক মন্ত্রী শাজাহান খানের দুমকীতে আগমন দুমকিতে মাদক সহ দুইজন আটক দুমকীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, ২ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ডে সড়কে নেই সড়ক বাতি, বাড়ছে অপরাধ পবিপ্রবি’র খামার তত্ত্বাবধায়কের পিএইচডি ডিগ্রি অর্জন দুমকিতে বাস-ঔষধের গাড়ি মুখোমুখি সংঘর্ষ, আহত-১৫ দুমকিতে গাঁজা-ইয়াবাসহ আটক দুই দুমকিতে বিএনপি যুবদল মহিলা দল থেকে আওয়ামীলীগে যোগদান বশেমুরবিপ্রবি’তে ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন বিলুপ্তির পথে দুমকির ঐতিহ্যবাহী রশি শিল্প

দুমকীতে কীটনাশক পানে গৃহবধূর আত্মহত্যা, ফাঁসাতে কলেজ শিক্ষককে হয়রানি

মোঃ সিফাত হোসেন, পটুয়াখালী প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১১৫ ০০০ বার

পটুয়াখালীর দুমকির চরগরবদী এলাকায় কীটনাশক পানে হনুফা নামের এক গৃহবধূর আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে কলেজ শিক্ষককে ফাঁসাতে মানববন্ধনের আয়োজন করেন  তার পরিবার। এর প্রতিবাদে দুমকি প্রেসক্লাব অডিটোরিয়ামে ৩০মে বেলা ৩ টায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজিজ আহম্মেদ কলেজের ইসলামের ইতিহাস বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেনের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে মোসাঃ জাকিয়া সুলতানা জুঁই-কে উপজেলার চরগরবদী এলাকার মজিবর মুন্সির দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া ছেলে মোঃ জাকারিয়া স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই বিভিন্ন প্রলোভন দেখাতো। জাকারিয়ার দিনমজুর বাবা মজিবর মুন্সি এসব জানতে পেরে কুচক্রী মহলের ইন্ধনে ও অর্থলোলুপ হয়ে শিক্ষক দম্পতির মেয়েকে বিয়ে করে অর্থ আত্মসাৎ করে রাতারাতি বড়লোক হওয়ার দিবাস্বপ্ন দেখেন। একপর্যায়ে গত বছরের ৬ এপ্রিল বিকেল আনুমানিক ৩টার সময় জুঁই বাসা থেকে প্রাইভেট পড়তে গেলে জাকারিয়া ভুলভাল বুঝিয়ে জোরপূর্বক জুঁই-কে উঠিয়ে নিয়ে যায়। এঘটনায় দুদিন পরে জুঁইয়ের বাবা জাকির হোসেন বাদি হয়ে জাকারিয়ার বিরুদ্ধে দুমকি থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে পুলিশ জাকারিয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন। ৩ মাস জেল হাজত খেটে জামিনে বের হয়ে এসে আরো বেপরোয়া ও ক্ষিপ্ত হয়ে ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় জুঁই স্কুলে যাওয়ার পথে জোর করে উঠিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যায়। এঘটনায় জাকির হোসেন দুমকি থানায় জাকারিয়ার বিরুদ্ধে পরের দিন একটি সাধারণ ডায়েরি করেন।
প্রায় ৭ মাস পরে ৯ এপ্রিলের ওই মামলায় নিয়মিত হাজিরা না দেয়ায় কোর্ট ওয়ারেন্ট ইস্যু করলে এ বছরের ৬ মে পুলিশ জাকারিয়াকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন এবং পরের দিন ৭মে দিবাগত রাত ৮ঃ৪৮ মিনিটে ও ৯ঃ২৭ মিনিটে (01733842106) নম্বর থেকে ২টি মেসেজে জুৃঁই পরিচয় দিয়ে অসুস্থতার কথা তার বাবা জাকির হোসেনকে জানায়। পটুয়াখালীর একটি ক্লিনিকে অসুস্থ বাচ্চার জন্ম হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশালে রেফার করেন এবং সেখানে বাচ্চার মৃত্যু হয়। এদিকে সাধারণ ডাইরীর সূত্রে পুলিশ ২৪ মে জুঁই-কে উদ্ধার করে তার বাবার হেফাজতে দিয়ে দেন এবং পরের দিন ২৫ মে জাকারিয়ার মা তথা মজিবর মুন্সির স্ত্রী কীটনাশক পান করে আত্মহত্যা করেন। ছেলেকে কারাগারে প্রেরণ, নাতির মৃত্যু ও স্ত্রীর আত্মহত্যার মত নানান অভিযোগ এনে গত ২৭ মে বিকেল বেলা চরগরবদী ফেরীঘাট এলাকায় কলেজ শিক্ষক মোঃ জাকির হোসেনের বিরুদ্ধে মানববন্ধন করেন জাকারিয়ার বাবা মজিবর মুন্সি।

অভিযোগ অস্বীকার করে জাকির হোসেন জানান, জাকারিয়া আমার মেয়েকে ২য় দফায় জোরপূর্বক নিয়ে যাওয়া থেকে শুরু করে প্রায় ৭ মাস আমাদের কারো সঙ্গে যোগাযোগ ছিল না। মানববন্ধনে যেসব কথাবার্তা বলা হয়েছে তা মিথ্যা, বনোয়াট ও  বিভ্রান্তিকর।

গৃহবধূ হনুফার আত্মহত্যা সম্পর্কে জাকারিয়ার আপন চাচা আবুল মুন্সি জানান, ছেলে ও ছেলের বউকে নিয়ে ঝামেলার  কারণে আত্মহত্যা করেছে।

মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান শিকদার বলেন,  আমি বিষয়টি অবগত হয়েছি। যতটুকু জেনেছি পারিবারিক কলহের কারণে আত্মহত্যা করতে পারে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..