মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবিপ্রবির ভবিষ্যত পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর আশ্বাস। নোবিপ্রবিতে শোকাবহ আগস্ট উপলক্ষে The STEMEd Club এর আয়োজন পেকুয়ায় ছিনতাই মামলার আসামি ইউপি চেয়ারম্যান ময়লা-আবর্জনার ছড়াছড়িতে পাবিপ্রবি প্রাঙ্গণ! দুর্গম সড়ক দিয়ে আসছে থাইল্যান্ডের গরু বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাথে আলোচনায় অধ্যাপক গোলাম শাহী আলম বেনাপোলে আমদানিকৃত পণ্যে মিললো ফেনসিডিল এবং যৌন উত্তেজক ট্যাবলেট চকরিয়ার জমজম হাসপাতালে চিকিৎসার নামে চলছে রমরমা বাণিজ্য বশেমুরবিপ্রবিতে সাংবাদিক কর্তৃক সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা দুমকিতে অনুমোদনহীন ডায়াগনাস্টিক সেন্টারে রমরমা বাণিজ্য আড়াইহাজারের সংসদ সদস্যের সাথে বশেমুরবিপ্রবি শিক্ষকের সৌজন্য সাক্ষাৎ শোকের মাসের শুরুতে বশেমুরবিপ্রবি’তে কালো ব্যাচ ধারণ কর্মসূচী চকরিয়ায় খুটাখালীর সংরক্ষিত বন থেকে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার পাবিপ্রবি তে শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধু মূর‍্যালে পাবিপ্রবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের কার্যালয় উদ্বোধন ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন দুমকিতে ‘স্যার’ না বলে ভাই সম্মোধন করায় ডাক্তারের হাতে রোগী লাঞ্ছিত শার্শার বাবলু মেম্বার হত্যা মামলার আসামি অস্ত্রসহ আটক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন স্বাস্থ্য সুরক্ষায় ব্রাহ্মী শাকের গুনাগুন গুচ্ছ ভর্তি পরীক্ষায় পাবিপ্রবি ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস সেবাসহ ব্যাতিক্রমী উদ্যোগ  ঝিকরগাছায় পল্লীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়া উপজেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত নজরুল বিশ্ববিদ্যালয়ে পূর্বধলা স্টুডেন্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন পেকুয়ায় গলায় ফাঁস দিয়ে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা পাবিপ্রবিতে রসায়ন বিভাগের ফেয়ারওয়েল ও কেমিস্ট্রি নাইট অনুষ্ঠিত।

নেতৃত্বহীনতায় ভুগছে পটুয়াখালী জেলা ছাত্রলীগ

সিফাত হোসেন, পটুয়াখালী প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৬৬ ০০০ বার

মেয়াদোত্তীর্ন কমিটি বিলুপ্তের পরে বর্তমানে কমিটি বিহীন চলছে পটুয়াখালী জেলা ছাত্রলীগ। এতে তৈরি হচ্ছে গ্রুপিং বারছে অভ্যান্তরীন কোন্দল, ২০১৭ সালের জুলাই মাসে সম্মেলনের মাধ্যমে ২৪ জুলাই মোঃ হাসান সিকদার কে সভাপতি ও ওমর ফারুক মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া কে সাধারব সম্পাদক করে ১ বছরের জন্য পটুয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, ছাত্রলীগের জেলা শাখার মেয়াদ ১ বছর।সে হিসেবে গত ২৪ জুলাই ২০১৮ কমিটির মেয়াদ শেষ হওয়ার পরে গত ২৯ জুন ২০১৯ সালে জেলা ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করা হয়। এর পরে দীর্ঘদিন মেয়াদোত্তীর্ণ থাকার পর ২০১৯ সালের ১৭ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে ৫ অক্টোবর ২০১৯ সম্মেলনের তারিখ ঘোষনা করা হলেও সম্মেলন করা সম্ভব হয়নি। পরবর্তীতে গত ১৫ ফেব্রুয়ারী ২০২১ ইং তারিখ সোমবার সকালে পটুয়াখালী জেলা ছাত্রলীগ কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া র নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়।

এ ছাড়া একই বিজ্ঞপ্তিতেই জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতি ও সাধারন সম্পাদক পদ প্রত্যাশীদের প্রেস বিজ্ঞপ্তি প্রকাসের দিন হতে আগামী ১০ কার্য দিবসের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক তাহসান আহম্মেদ রাসেল এবং সহ সম্পাদক শেখ রিজওয়ান আলীর কাছে জীবন বৃত্তান্ত দেওয়ার জন্য বলা হয়ে থাকলেও এখনো নতুন নেতৃত্বের মুখ দেখেনি পটুয়াখালী জেলা ছাত্রলীগ। পটুয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষনার খবরের প্রায় গত দেড়/দুই বছর যাবৎ কেন্দ্রে দৌড় ঝাঁপ ক্লিন ইমেজর নেতাদের চিন্তিত রেখেছে বলে দাবি, একাধিক নেতাকর্মির, সাধারন শিক্ষার্থীদের দাবি,আগামী নেতৃত্ব এমন ছাত্রনেতাদের হাতে দেওয়া হোক-যাদের বিগত দিনের কর্মকান্ড ইতি বাচক, হামলা-মামলার কোনভাবেই তাদের দ্বারা ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না।

জেলা ছাত্রলীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে নতুন কমিটি ঘোষনার খবরে পটুয়াখালীর অন্তত এক ডজন পদপ্রত্যাশী নেতা ঢাকায় যাওয়া আাসা করে লবিং চালিয়ে যাচ্ছে। জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির একাধিক নেতা জানান, সভাপতি,সাধারন সম্পাদক পদ পেতে যারা ঢাকায় খুব বেশী দৌড় ঝাঁপ করছেন, তাদের অধিকাংশের আাইনশৃঙ্খলা বাহিনীর অপরাধ তালিকায়, বিভিন্ন মামলায় কেউ কেউ চার্জ শিটভুক্ত আাসামী, আবার কারও কারও পরিবারে রয়েছে বিএন পি জামাম সংশ্লিষ্টতা।

কমিটির গঠননিয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর হোসেন জানান জামাত-বিএন পির সংশ্লিষ্টতা রয়েছে এমন সন্ত্রাসী মাদকাসক্তরা যাতে কোনভাবেই ছাত্রলীগের কমিটিতে স্থান না পায়, এ জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। আগামী দিনে পটুয়াখালীতে হাইব্রিড মুক্ত একটি নির্ভেজাল ছাত্রলীগে কমিটি গঠন করা হবে বলে প্রত্যাশা করেন তিনি।
কমিটির গঠন নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সহ সভাপতি জানান কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক দীর্ঘদিন ধরে যাচাই বাছাই করছেন। মূলত বৈশ্বিক মহামারীর কারনে সাংগঠনিকভাবে মুভমেন্ট করতে পারছিনা করতে পারছিনা,তবে খুব একটি দেরি হবেনা। তবে বেশ কিছু কমিটি নিয়ে আমরা কাজ করছি গাজীপুর, সিলেট মহানগর, সিলেট জেলা, ময়মনসিংহ মহানগর এবং পটুয়াখালী জেলা নিয়ে একই সাথে কাজ চলছে, যে কোন মুহুর্তে কমিটি হয়ে যাবে আশা করি, তবে আমরা চেষ্টা করছি যাতে ঈদের আগেই কমিটি দিয়ে দেয়া যায়।
বর্তমানে ছাত্রলীগের নতুন নেতৃত্বের আাশায় কেন্দ্রীয় নেতাদের দিকে তাঁকিয়ে আছে হাজার হাজার নেতা কর্মিরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..