সোমবার, ২৩ মে ২০২২, ০৬:২৫ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ভাঙ্গায় শিক্ষক আজগর আলীর শোক সভা অনুষ্ঠিত ডিআইইউতে গবেষণা বিষয়ক সেমিনার বড়াইগ্রামে ট্রাক মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত কাঁচাবাজারের সরকারি জমি দখল উপজেলা প্রশাসনের, বিপাকে ক্ষুদ্র ব্যবসায়ীরা শার্শার বাগআঁচড়ায় সন্ত্রাসী হামলার অভিযোগ। আহত-১ দুমকীতে গভীর রাতে হাত পা বেঁধে ফিল্মি স্টাইলে ডাকাতি! জিপিএ পদ্ধতি বাতিলের দাবি শিক্ষার্থীদের থট অফ রমাদানের ব্যতিক্রম আয়োজন ” বিবেক দংশন ” – নাজমুল হুদা শিথিল। শার্শার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি’র মুত্যু, দাফন সম্পন্ন। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো কাকিনা স্টুডেন্টস ফোরাম চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষিকার মৃত্যু নাটোরে চাঞ্চল্যকর কৃষক হত্যার খুনীদের ফাঁসির দাবি বড়াইগ্রাম-বনপাড়া পৃথক উপজেলা গঠণের লক্ষ্যে মতবিনিময় সভা মেহেদীর জন্য সাহায্যের হাত বাড়ান দুমকীতে ছাত্রলীগের উদ্যোগে গরিব অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ। ভেড়ামারায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর পাবিপ্রবিতে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সেক্রেটারি মেহেদী হাসান রেইনের ইফতার বিতরণ বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চিকিৎসা বোর্ড গঠন করেও বাঁচানো গেলো না সিংহী নদীকে নাটোরের মেয়ে সুমাইয়া সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশ সেরা নজরুল বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন নোবিপ্রবি উপাচার্যকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ; বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিবাদ চকরিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক পাবিপ্রবিতে রসায়ন পরিবারের ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন।

নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা।

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ৬৫ ০০০ বার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) দাবা ক্লাবের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ২৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি প্রকাশের মধ্য দিয়ে যাত্রা শুরু হলো ক্লাবটির। কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোস্তাকিম বিল্লাহ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে কৃষি বিভাগের শিক্ষার্থী হাসিন রায়হান আবির।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি হৃদয় আহাম্মেদ, শওকত আলী ও আকাশ স্বার্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক এ এস রমিজ, সহ- যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মাহমুদ তাওসিফ, সহ-সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান, দপ্তর সম্পাদক সারোয়ার হোসেন, সহ-দপ্তর সম্পাদক জাকিয়া ইসলাম, কোষাধ্যক্ষ মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিয়াদুল ইসলাম এবং নারী বিষয়ক সম্পাদক ফয়জুন নিসা।

ক্লাবটির উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন, একই বিভাগের আরেক সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ কিউ এম সালাউদ্দিন পাঠান।

এ বিষয়ে নতুন কমিটির সভাপতি মোস্তাকিম বিল্লাহ বলেন, ‘আমাদের ক্লাবের মূল উদ্দেশ্য জাতীয় (আন্তঃবিশ্ববিদ্যালয়) পর্যায়ে নোবিপ্রবি দাবা টিমকে চ্যাম্পিয়ন করা। এ লক্ষ্যে আমরা নোবিপ্রবিতে বেশ কিছু ভালো মানের খেলোয়াড় তৈরী করতে চাই। তাদের মানসম্মত ট্রেনিং নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে পৃষ্ঠপোষকতা আনতে চাই। পুরো বিশ্ববিদ্যালয়ে দাবা খেলার জনপ্রিয়তা বৃদ্ধি ও মান উন্নয়নে আমরা কাজ করে যাব।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..