শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত।

নোবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২১৪ ০০০ বার

নানা আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ বুধবার (২৪ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সেমিনার কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভসূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট শাহিন কাদির ভূঁইয়া ডিবেটিং সোসাইটির মডারেটর ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমী এবং ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর ও সিএসটিই বিভাগের প্রভাষক এ. কিউ. এম. সালাউদ্দিন পাঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার- উল আলম বলেন, ‘ পড়াশোনার পাশাপাশি সহ-শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রমেও নিজেদেরকে নিয়েজিত করতে হবে। শুধু পড়াশোনার মধ্যে আবদ্ধ থাকলে হবে না। সবকিছু সম্পর্কে জ্ঞান রাখতে হবে। নিয়োজিত করতে হবে মুক্ত মানুষ হিসেবে। করোনার কঠিন সময়েও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ-শিক্ষা কার্যক্রমে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিতে নিয়োজিত করেছে যা সত্যিই প্রশংসনীয় ব্যাপার। নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সার্বিক কার্যক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সহযোগিতায় করবে। এসময়ে তিনি নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিকে নিজস্ব কার্যালয় প্রদানের কথা বলেন।

 

ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর প্রভাষক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট এ. কিউ. এম. সালাউদ্দিন পাঠান বলেন , নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিতর্কিকরা তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ভালো সিদ্ধান্তে আসে যা জনকল্যাণকর এবং দেশকে এগিয়ে নিতে সহায়তা করে।

তিনি আরো বলেন, কেউ যদি দেশের সমাজের বিরুদ্ধে ভিন্ন কিছু করতে চান তাহলে তাকে বাধা দিতে সহায়তা করে।

উল্লেখ্য, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২০ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী অনলাইন-অফলাইন উভয় মাধ্যমে নানা কর্মসূচি হাতে নিয়ে বাস্তবায়ন করেছে।

নুবায়রা হাফিজ
নোবিপ্রবি প্রতিনিধি
মোবাইল – ০১৬৩১৯০১৭৩৩

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..