বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

পক্ষপাতমূলক আচরণের অভিযোগে দুমকীর ইউএনও’কে প্রত্যাহারের দাবি নৌকা মার্কার প্রার্থীর

সিফাত হোসেন, পটুয়াখালী প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ২৫০ ০০০ বার

পটুয়াখালীর দুমকী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদকে প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মুরাদিয়া ইউপি নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী মো: মিজানুর রহমান শিকদার ।

গতকাল শুক্রবার (১৮ জুন) রাত সাড়ে ৮টায় প্রেসক্লাব, দুমকির হলরুমে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ইউএনওর বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে অবিলম্বে তাঁকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

লিখিত বক্তব্যে মিজানুর রহমান সিকদার বলেন, গত শুক্রবার (১৮জুন) বিকেল সাড়ে ৫টায় উপজেলার মুরাদিয়া ইউনিয়নের বোর্ড অফিস বাজারে তাঁর পূর্বনির্ধারিত শান্তিপূর্ণ গণসংযোগ ও পথসভা চলাকালে ইউএনও শেখ আবদুল্লাহ সাদীদ অনাকাঙ্খিকভাবে তাতে বাঁধা দেন।

নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া প্রায় দু’শতাধিক কর্মী-সমর্থক ও আ’লীগের নেতা-কর্মীদের পুলিশ দিয়ে অবরুদ্ধ করে প্রচারণায় বাধাগ্রস্ত এবং বিনা কারনে নৌকা মার্কার প্রচারনায় থাকা উপজেলা কৃষকলীগের সভাপতি মো: হুমায়ুন কবির মৃধাকে গ্রেফতার করে পুলিশ ভ্যানে ওঠান। তিনি (ইউএনও) শান্তিপূর্ণ প্রচারনায় বাঁধা ও গ্রেফতার করায় তার নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ করেছেন।

তিনি আরও অভিযোগ করেন, আনারস মার্কার প্রার্থী দুই ট্রাক আনারস  (যাতে ১১হাজার আনারস ছিলো) নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে ভোটারদের মাঝে বিতরণ করে সেক্ষেত্রে ইউএনও ও দুমকী থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে আনারস দেখার পরও কোন ব্যবস্থা নেননি।

গত ১৭জুন ৮নং ওয়ার্ডে নৌকা মার্কার নির্বাচনী অফিসের সামনে আনারসের কর্মীরা নির্বাচনী আচরণ লঙ্ঘণ করে উচ্ছৃঙ্খল উদ্যমনৃত্য, অশ্লীল শ্লোগান দিয়ে বিশৃৃঙ্খলা সৃষ্টি করলে পুলিশ তাদের কিছু না বলে উল্টো নৌকা সমর্থকদের ওপর লাঠিচার্জ করেছে।

এর কয়েকদিন পূর্বে পুলিশের ওপেন হাউজ ডে’র নামে ৯নং ওয়ার্ডে আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে নিয়ে সভা করেন। প্রশাসনের এমন আচরণে ভোটারদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায়, এমন পক্ষপাতমূলক আচরণের কারণে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার সম্ভাবনা নাই। তাই একটি অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য ইউএনও শেখ আবদুল্লাহ সাদীদকে প্রত্যাহার দাবি করছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো: ইউনুচ আলী মৃধা, কৃষকলীগের সভাপতি মো: হুমায়ুন কবির মৃধা, শ্রমিকলীগের সভাপতি খন্দকার মোশাররফ হোসেন, ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম জীবন, সাধারণ সম্পাদক সবুজ সিকদার,সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রবিউল আলম রনি, ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাকির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইউএনও শেখ আবদুল্লাহ সাদীদ বলেন, গণসংযোগের নামে গনমিছিল করায় বাঁধা দেয়া হয়েছে, পথসভায় বিঘ্ন হয়নি। আনারস প্রশ্নের জবাবে বলেন, ঘটনাস্থলে গিয়ে কোন আলামত পাওয়া যায়নি, দোকান বা গুদামজাত মালামালের জন্য কোন প্রার্থীকে দায়ি করা যায় না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..