শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

পটুয়াখালীতে উচ্চ আদালতের নির্দেশে অবশেষে দুমকীর অবৈধ ইটভাটা ধ্বংস করেছে প্রশাসন

দুমকী প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৪৩ ০০০ বার

উচ্চ আদালতের নির্দেশে অবশেষে পটুয়াখালীর দুমকীতে অবৈধ ইটভাটা ‘মেসার্স হাওলাদার ব্রিকস্’ আংশিক ধ্বংস করে বাকী স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দিয়েছে প্রশাসন। একই সাথে অবৈধ ইটভাটা চালানোর অপরাধে মালিককে ২লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দুমকী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদী’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত মুরাদিয়া ইউনিয়নের চরগরবদী মৌজার চর এলাকায় গড়ে ওঠা অবৈধ ইটভাটা ‘মেসার্স হাওলাদার ব্রিক্স ফিল্ডে অভিযান চালিয়ে ইটভাটার কাচা ইটসহ আংশিক স্থাপনা ভেঙ্গে দেয়। এসময় ইটভাটা ম্যানেজার মো: নজরুল ইসলামকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের বিচার বসিয়ে ইটভাটা কর্তৃপক্ষকে ২লক্ষ টাকা জরিমানা ও ১৫দিনের মধ্যে বাকী স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেন। অভিযানে সহকারি কমিশনার (ভূমি) মো: আল-ইমরানসহ থানা পুলিশ ও ফায়ারসার্ভিসের টিম অংশ নেয়।

উল্লেখ্য, মহামান্য সুপ্রিম কোর্টেও হাইকোর্ট বিভাগের ১৮২২০/২০১৭নম্বও রিট পিটিশনের ৪-৪-২০১৮ তারিখের আদেশে দুমকী উপজেলার চরগরবদী মৌজায় মেসার্স হাওলাদার ব্রিকস্ অবৈধ ঘোষনা করে তা বন্ধের নির্দেশ দেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের ছেলে বগা ইউপি চেয়ারম্যান মাহমুদ হাসান হাওলাদার রাজনৈতিক প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে ইটভাটাটি নির্মাণ করে ব্যবসা করে আসছিল। অবৈধ ইটভাটা বন্ধে বাউফলের রাজনগর এলাকার জনৈক মো: জাকির হোসাইন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে আদালত ইটভাটা অবৈধ ঘোষনা করে তা বন্ধের নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..