শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

পটুয়াখালীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আমরা ঐক্যবদ্ধ শীর্ষক সেমিনার ও প্রতীকী র‍্যালি অনুষ্ঠিত

সিফাত হোসেন, পটুয়াখালী জেলা বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ২১৪ ০০০ বার

সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তােলার লক্ষ্যে আজ প্রতীকী র‌্যালি পরবর্তীতল জেলা শিল্পকলা একাডেমিতে “নারী ও শিশু নির্যাতন প্রতিরােধে সামাজিক আন্দোলনের গুরুত্ব ও বিদ্যমান আইনের প্রয়ােগ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মােহাম্মদ মইনুল হাসান পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মােঃ খলিলুর রহমান মােহন, চেয়ারম্যান, জেলা পরিষদ, পটুয়াখালী। বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা। মহিউদ্দিন আহম্মেদ, মেয়র, পটুয়াখালী পৌরসভা। অ্যাডভােকেট মােঃ গােলাম সরােয়ার, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পটুয়াখালী সদর। ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন, পটুয়াখালী সহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, সেচ্ছাসেবকবৃন্দ, যুব সংগঠনের প্রতিনিধি, ইমামগনের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. তারেক মাহমুদ আবীর, সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, সমাজবিজ্ঞান, বরিশাল বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক, পটুয়াখালী।

সেমিনারে বক্তাগন বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকার নারী ও শিশু বান্ধব সরকার উল্লেখ করে বক্তাগণ বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার বিভিন্ন আইন, বিধি ও বিধিমালা প্রণয়ন করেছে।
সেমিনারে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে আইনের প্রয়োগের সাথে সাথে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়। একই সাথে পরিবার থেকে সন্তানদের মাঝে নৈতিক মূল্যবোধ শিক্ষা প্রদানের অনুরোধ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..