শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

পদচ্যুত শিক্ষক কর্তৃক বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদককে নিয়ে মিথ্যাচার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৩২৪ ০০০ বার

ছাত্রীর সাথে কল রেকর্ড ফাঁস ও শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সভাপতির পদ থেকে অব্যাহতি পাওয়া এইচএম আনিসুজ্জামান কর্তৃক এক প্রতিবাদলিপিতে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ এর বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। গত ২৫ জানুয়ারি কল রেকর্ড ফাঁস ও শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে কৃষি বিভাগের বিভাগীয় সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয় এইচএম আনিসুজ্জামানকে।এদিকে এ ঘটনায় আনিসুজ্জামান এক প্রতিবাদলিপিতে লিখেন “কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ এর ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে কল রেকর্ড ফাঁস করা হয়।”

যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট,ভিত্তিহীন এবং বাংলাদেশের প্রচলিত আইনের ৪৯৯,৫০০, ৫০১ ও ৫০২ ধারা এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ নং ধারায় বর্ণিত শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে বিবৃতির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বশেমুরবিপ্রবি প্রেসক্লাব।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক এইচএম আনিসুজ্জামান বলেন , “নাম উল্লেখ করা আমার ভুল হয়েছে। ”
এ বিষয়ে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি তারিক লিটু বলেন, ” শুধু ভুল স্বীকার করে নিলেই একজন সংবাদকর্মীর মানহানির সুরাহা হয় না। এ বিষয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনা করে সাংগঠনিক ও আইনী পদক্ষেপ নেয়া হবে। ”
এ বিষয়ে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ বলেন, “বিষয়টি দুঃখজনক। উনি যদিও ভুল স্বীকার করেছেন। তবুও একজন শিক্ষক হিসেবে একজন শিক্ষার্থীর নাম ব্যবহার করে অপপ্রচার চালানো ঠিক হয়নি।”
এ বিষয়ে আন্দোলনের হুশিয়ারি দিয়ে সারাদেশের ক্যাম্পাস সাংবাদিক সংগঠনদের সম্মিলিত সংগঠন ‘ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম ‘ এর আহ্বায়ক ইমতিয়াজ উদ্দিন বলেন, “এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।অভিযুক্ত শিক্ষক তার মন্তব্যের বিষয়ে লিখিতভাবে ক্ষমা না চাইলে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা হবে। ”

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি ছাত্রীর সঙ্গে একটি কল রেকর্ড ফাঁস হওয়ার পর এইচএম আনিসুজ্জামান এর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিভিন্ন অভিযোগ তুলে লিখিত দেন শিক্ষার্থীরা। একই ঘটনায় এইচএম আনিসুজ্জামান এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিলও করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..