শনিবার, ২১ মে ২০২২, ০৩:২৮ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
ডিআইইউতে গবেষণা বিষয়ক সেমিনার বড়াইগ্রামে ট্রাক মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত কাঁচাবাজারের সরকারি জমি দখল উপজেলা প্রশাসনের, বিপাকে ক্ষুদ্র ব্যবসায়ীরা শার্শার বাগআঁচড়ায় সন্ত্রাসী হামলার অভিযোগ। আহত-১ দুমকীতে গভীর রাতে হাত পা বেঁধে ফিল্মি স্টাইলে ডাকাতি! জিপিএ পদ্ধতি বাতিলের দাবি শিক্ষার্থীদের থট অফ রমাদানের ব্যতিক্রম আয়োজন ” বিবেক দংশন ” – নাজমুল হুদা শিথিল। শার্শার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি’র মুত্যু, দাফন সম্পন্ন। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো কাকিনা স্টুডেন্টস ফোরাম চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষিকার মৃত্যু নাটোরে চাঞ্চল্যকর কৃষক হত্যার খুনীদের ফাঁসির দাবি বড়াইগ্রাম-বনপাড়া পৃথক উপজেলা গঠণের লক্ষ্যে মতবিনিময় সভা মেহেদীর জন্য সাহায্যের হাত বাড়ান দুমকীতে ছাত্রলীগের উদ্যোগে গরিব অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ। ভেড়ামারায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর পাবিপ্রবিতে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সেক্রেটারি মেহেদী হাসান রেইনের ইফতার বিতরণ বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চিকিৎসা বোর্ড গঠন করেও বাঁচানো গেলো না সিংহী নদীকে নাটোরের মেয়ে সুমাইয়া সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশ সেরা নজরুল বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন নোবিপ্রবি উপাচার্যকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ; বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিবাদ চকরিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক পাবিপ্রবিতে রসায়ন পরিবারের ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন। দুমকীতে আইসক্রিমের লোভ দেখিয়ে শিশু বলাৎকারের অভিযোগ! নোবিপ্রবিতে STEM ED ক্লাবের কমিটি ঘোষণা 

পদচ্যুত শিক্ষক কর্তৃক বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদককে নিয়ে মিথ্যাচার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৮৪ ০০০ বার

ছাত্রীর সাথে কল রেকর্ড ফাঁস ও শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সভাপতির পদ থেকে অব্যাহতি পাওয়া এইচএম আনিসুজ্জামান কর্তৃক এক প্রতিবাদলিপিতে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ এর বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। গত ২৫ জানুয়ারি কল রেকর্ড ফাঁস ও শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে কৃষি বিভাগের বিভাগীয় সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয় এইচএম আনিসুজ্জামানকে।এদিকে এ ঘটনায় আনিসুজ্জামান এক প্রতিবাদলিপিতে লিখেন “কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ এর ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে কল রেকর্ড ফাঁস করা হয়।”

যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট,ভিত্তিহীন এবং বাংলাদেশের প্রচলিত আইনের ৪৯৯,৫০০, ৫০১ ও ৫০২ ধারা এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ নং ধারায় বর্ণিত শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে বিবৃতির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বশেমুরবিপ্রবি প্রেসক্লাব।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক এইচএম আনিসুজ্জামান বলেন , “নাম উল্লেখ করা আমার ভুল হয়েছে। ”
এ বিষয়ে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি তারিক লিটু বলেন, ” শুধু ভুল স্বীকার করে নিলেই একজন সংবাদকর্মীর মানহানির সুরাহা হয় না। এ বিষয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনা করে সাংগঠনিক ও আইনী পদক্ষেপ নেয়া হবে। ”
এ বিষয়ে বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম. ইয়ামিনুল হাসান আলিফ বলেন, “বিষয়টি দুঃখজনক। উনি যদিও ভুল স্বীকার করেছেন। তবুও একজন শিক্ষক হিসেবে একজন শিক্ষার্থীর নাম ব্যবহার করে অপপ্রচার চালানো ঠিক হয়নি।”
এ বিষয়ে আন্দোলনের হুশিয়ারি দিয়ে সারাদেশের ক্যাম্পাস সাংবাদিক সংগঠনদের সম্মিলিত সংগঠন ‘ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম ‘ এর আহ্বায়ক ইমতিয়াজ উদ্দিন বলেন, “এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।অভিযুক্ত শিক্ষক তার মন্তব্যের বিষয়ে লিখিতভাবে ক্ষমা না চাইলে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা হবে। ”

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি ছাত্রীর সঙ্গে একটি কল রেকর্ড ফাঁস হওয়ার পর এইচএম আনিসুজ্জামান এর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিভিন্ন অভিযোগ তুলে লিখিত দেন শিক্ষার্থীরা। একই ঘটনায় এইচএম আনিসুজ্জামান এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিলও করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..