শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

পানছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

অংগ্য ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ২৩৬ ০০০ বার

পানছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে সব সরকারি ও বেসরকারি এবং আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং শিক্ষা প্রতিষ্ঠানের ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধ্বনমিতকরণের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা, দোয়া ও প্রার্থনা, প্রার্থনা শেষে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

রবিবার (১৫ই আগস্ট) সকাল সাড়ে ০৭টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে এক শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সাংগঠনিক সম্পাদক মোঃ মোমিন হোসেন, দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক উজ্জল চৌধুরী এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সহ সভাপতি সমীর দত্ত চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সদস্য মোঃ বাহার মিয়া, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সদস্য ও পানছড়ি প্রেসক্লাব সভাপতি জয়নাথ দেব প্রমূখ।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে জনসমাগমে নিষেধাজ্ঞা থাকায় দিবসটি স্বল্প পরিসরে পালিত হয়েছে।

অপরদিকে, শোক দিবসের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ শহীদদের স্মরণে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে পথশিশু-হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয় এবং মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..