বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্রদের সম্বর্ধনা অনুষ্ঠিত পাবনায় পানিতে ডুবে ১২ বছরের কিশোরের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি গঠন  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  পাবনায় প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ক্যাট শো প্রতিযোগিতা ঈশ্বরদীতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; তদন্ত কমিটি গঠন হায়দারপুরে এক রাতে ১৫ টি গরু চুরি জামিনে মুক্তি পেলেন সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম রবীন্দ্র জয়ন্তীর কেন্দ্রীয় কর্মসূচিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত বাউরেসের কৃষি সাংবাদিকতা পুরস্কার পেলেন আবুল বাশার মিরাজ গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২

পাবনা-৪ উপনির্বাচনঃ আওয়ামীলীগের মনোনয়ন পেতে মাঠে যারা!

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৬৭২ ০০০ বার

পাবনা-৪ উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী মাঠে রয়েছেন আওয়ামীলীগের ডজনখানেক নেতা।
তারা হলেন-সাবেক ভূমি মন্ত্রীর স্ত্রী কামরুন্নাহার শরীফ, পুত্র গালিবুর রহমান শরীফ,উপজেলা চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুজ্জামান বিশ্বাস,ঈশ্বরদী পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু,সাবেক ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রফিকুল ইসলাম লিটন, সাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা ও বিশিষ্ট আইনজীবী রবিউল আলম বুদু,সাবেক ছাত্রলীগ নেত্রী ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা মুসলিমা জাহান ময়না,সাবেক ছাত্রনেতা ও ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান স্বপন, সাবেক ছাত্রনেতা ও মৎসজীবিলীগ নেতা আব্দুল আলিম।
নির্বাচনী মাঠে উপরোক্ত নেতা ছাড়াও আরো বেশ কিছু আওয়ামীলীগ নেতা ও তাদের কর্মী সমর্থকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাতে দেখা গিয়েছে।

ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা নায়েব আলী বিশ্বাস আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন বলে জানা গিয়েছে।সাবেক সাংসদ মঞ্জুর বিশ্বাস আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন বলে জানা গিয়েছে। এছাড়া সাবেক সাংসদ পাঞ্জাব আলী বিশ্বাসও চাইবেন পাবনা-৪ উপনির্বাচনের মনোনয়ন।

এছাড়া আটঘরিয়া পৌর মেয়র শহিদুল ইসলাম  রতন ও তার পুত্র উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রলীগ নেতা তানভীরের নামও বিভিন্নভাবে শোনা যাচ্ছে।
তবে করোনার জন্য গণসংযোগ না চালালেও ত্রান বিতরণ, লিফলেট বিতরণ সহ বিভিন্ন প্রার্থীকে দেখা যাচ্ছে নির্বাচনী মাঠে সরব উপস্থিতি।

  • কামরুন্নাহার শরীফঃ সাবেক ভূমি মন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুর পর তার স্ত্রী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কামরুন্নাহার শরীফই যোগ্য প্রার্থী বলে মনে করছেন তার কর্মী-সমর্থকরা। সাবেক মন্ত্রী পুত্র ও ব্যবসায়ী নেতা সাকিবুর রহমান শরীফ তার মায়ের পক্ষে ঈশ্বরদী -আটঘরিয়ায় চালিয়েছেন ব্যাপক প্রচারণা। সাধারণ অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে কেড়েছেন জনগণের নজর।

 

  • গালিবুর রহমান শরীফঃ সাবেক যুক্তরাজ্য প্রবাসী এই আওয়ামীলীগ নেতা সাবেক ভূমি মন্ত্রী, সদ্য প্রয়াত পাবনা-৪ আসনের সাংসদ শামসুর রহমান শরীফ ডিলুর সন্তান। অনেক নেতাকর্মীর মতে এই আসনের যোগ্য উত্তরসূরী গালিবুর রহমান শরীফ। শিক্ষিত ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব হিসেবে সুনাম রয়েছে এই নেতার।ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্যও এই নেতা।

 

  • নুরুজ্জামান বিশ্বাসঃ বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এই আসনের উপনির্বাচনের অন্যতম দাবিদার। তিনি ঈশ্বরদী উপজেলার তিনবারের উপজেলা চেয়ারম্যান। এছাড়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন এই নেতা।করোনাকালীন সময়ে উপজেলার বিভিন্ন স্থানে ত্রান বিতরণ করেছেন এই নেতা।তার পুত্র যুবনেতা দোলন বিশ্বাস বাবার পক্ষে এখনো মাঠে রয়েছেন ।উপজেলার বিভিন্ন স্থানে অসহায় মানুষের মাঝে ত্রান বিতরণ কর্মসূচী নিয়মিতভাবে চালিয়ে যাচ্ছেন।

 

  •  আবুল কালাম আজাদ মিন্টুঃ ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু আছেন পাবনা-৪ উপনির্বাচনে শক্তিশালী প্রার্থীর তালিকায়।একাধিকবার নির্বাচিত এই পৌর মেয়রের আছে শক্তিশালী সাংগঠনিক ক্ষমতা। যার জন্য তৃণমূলে তার ভীত অত্যন্ত শক্তিশালী। আওয়ামীলীগ ও বিভিন্ন অংগসংগঠনের নেতাকর্মীদের সাথে আছে নিবিড় সম্পর্ক। করোনার মধ্যেই ত্রাণ বিতরণের পাশাপাশি পৌরসভার বিভিন্ন রাস্তা-ঘাট ও উন্নয়ন প্রকল্পে কাজ চালিয়ে নজর কাড়ছেন এই আসনের সাধারণ মানুষের।

 

  • রবিউল আলম বুদুঃ পাবনা-৪ আসনের উপনির্বাচনে এডভোকেট রবিউল আলম বুদুর নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে।সাবেক এই ছাত্রনেতা দায়িত্ব পালন করেছেন যুবলীগের বিভিন্ন পদে থেকেও।বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী পক্ষের এই আইনজীবী নিয়মিতভাবে যোগাযোগ রাখছেন এই আসনের জনগণের সাথে। আইনজীবী নেতা হিসেবে সুপরিচিত এই নেতার কর্মী সমর্থকরাও চালিয়ে যাচ্ছেন জোর প্রচারণা।

 

  • রফিকুল ইসলাম লিটনঃ সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম লিটন নিকট পূর্ব স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ছিলেন এই নেতা।তারপক্ষে ঈশ্বরদী আটঘরিয়ার বেশ কিছু জনপ্রিয় নেতা চালাচ্ছেন প্রচারণা। স্থানীয় অনেক নেতাকর্মীর মাঝে ব্যাপক জনপ্রিয় থাকায় এই আসনের উপনির্বাচনে তার নাম শোনা যাচ্ছে বেশ ভালোভাবেই।

 

  • ব্যারিস্টার সৈয়দ আলী জিরুঃ সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার সৈয়দ আলী জিরু পাবনা জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক। গত জাতীয় সংসদ নির্বাচনেও মাঠে ছিলেন এই নেতা।তার কর্মী-সমর্থকদেরও দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাতে।শিক্ষিত,ভদ্র ও মার্জিত ব্যবহারের নেতা হিসেবে প্রশংসিত এই নেতাও আছেন পাবনা-৪ উপনির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীর তালিকায়।

 

  • মিজানুর রহমান স্বপনঃ তৃণমূল থেকে উঠে আসা ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান স্বপন আছেন নির্বাচনী মাঠে।সাবেক এই ছাত্রনেতা বিভিন্ন আন্দোলন সংগ্রামে আওয়ামীলীগের পক্ষে ছিলো তার সরব উপস্থিতি।দলের ভেতরে ও বাইরে অনেকবার নির্যাতিত এই আওয়ামীলীগ নেতা এবারের নির্বাচনে আছেন মনোনয়নের কাঠে।গত জাতীয় নির্বাচনে ঈশ্বরদী আটঘরিয়ায় ব্যাপক নির্বাচনী প্রচারণা চালিয়ে মানুষের মুখে মুখে নাম চলে আসে মিজানুর রহমান স্বপনের।তরুণ এই নেতার পক্ষে কাজ করে যাচ্ছেন এই আসনের অনেক আওয়ামীলীগ নেতাকর্মী। তার বিভিন্ন কার্যক্রমে তরুণ ভোটারদের নজর কাড়তে সক্ষম হয়েছেন।

 

  • মুসলিমা জাহান ময়নাঃ ড. মুসলিমা জাহান ময়না উচ্চশিক্ষিত একজন ব্যাক্তিত্ব।ছিলেন সাবেক ছাত্রলীগ নেত্রীও।ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে কমনরুম বিষয়ক সম্পাদক ছিলেন এই নেত্রী।বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ ও ইএমবিএ এর সাবেক পরিচালক বিশ্ববিদ্যালয়টি সহকারী অধ্যাপিকা। বর্তমানে ঈশ্বরদী ও আটঘরিয়ায় করোনা নিয়ে সতর্কতামূলক লিফলেট বিতরণ ও মাস্ক-স্যানিটাইজার বিতরণ করতে দেখা গিয়েছে এই আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এই নেত্রীকে।

 

  • আব্দুল আলিমঃ মৎসজীবিলীগের এই নেতা ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা। গত জাতীয় সংসদ নির্বাচনেও শোডাউন ও প্রচারণা চালিয়ে জানান দিয়েছিলেন প্রার্থী হিসেবে নিজের নাম।উপনির্বাচনেও বিভিন্ন প্রচারণামূলক কর্মকান্ডের মাধ্যমে মাঠে আছেন এই নেতা।

 

 

(এই লেখার ও ফিচার্ড ফটোর ক্রমধারা পদ ক্রম ধারা অনুসারে নই।)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..