মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

পাবনা-৪ উপনির্বাচনে মনোনয়ন চান নায়েব আলী বিশ্বাস

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৫৯১ ০০০ বার

সাবেক ভূমি মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ (আটঘরিয়া – ঈশ্বরদী) আসন শূন্য ঘোষণা করা হয়েছে। এ আসনে উপনির্বাচনকে কেন্দ্র করে মাঠে আছেন প্রায় ডজনের বেশি আওয়ামীলীগ নেতা।এবার এই আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস।

ঈশ্বরদীতে প্রথম জাতীয় পতাকা উত্তোলনকারী এই নেতা ঈশ্বরদী ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতিও ছিলেন।ছাত্রলীগ -যুবলীগ শেষে দীর্ঘদিন ধরে হাল ধরে রেখেছেন ঈশ্বরদী আওয়ামীলীগের। নানা চড়াই-উৎরাই পাড়ি দেওয়া এই বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা আসন্ন উপনির্বাচনে চান তার কাজের প্রতি সুবিচার।
তার সাথে কথা হলে তিনি জানান ১৯৫৫ সালে সাড়া মাড়োয়ারি স্কুলে পড়া অবস্থায় চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগের নেতাকর্মী আসলে তিনি ছাত্রলীগের সদস্য হিসেবে যোগ দেন।পরবর্তীতে সাড়া মাড়োয়ারি স্কুলে ছাত্রলীগের কমিটি হলে উক্ত কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।এরপর ঈশ্বরদী কলেজ ছাত্রলীগেরও প্রতিষ্ঠাকালীন সভাপতি নির্বাচিত হোন।১৯৬২ সালের শিক্ষা কমিশনের আন্দোলনে অংশ নেয়ার পাশাপাশি ৬৬’র বঙ্গবন্ধুর ৬ দফা আন্দোলনে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।এরপর ১৯৭০ সালের নির্বাচনে এই এলাকার দলীয় প্রার্থীকে জয়ী করতে তার অবদান ছিলো সবচেয়ে বেশি।
৭১ সালের মুক্তিযুদ্ধেও অংশ নেন তিনি।মুক্তিযুদ্ধ থেকে ফিরে এসে প্রতিষ্ঠাকালীন যুবলীগ গঠনেও ছিলো তার সক্রিয় অবদান। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর গ্রেফতার হোন এই বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা।
দীর্ঘদিন পর জেল থেকে বেরিয়ে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সদস্য হোন।এখন তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
বিএনপি জামায়াতের অপরাজনীতি মোকাবেলা ও সরকার ক্ষমতা অবস্থায় দলকে সুসংগঠিত রাখায় তার অবদান বিবেচনায় আসন্ন উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ঈশ্বরদী উপজেলার এই নেতা।
এদিকে সৎ ও নিষ্ঠাবান নেতা হিসেবে তার পরিচিতি থাকায় দলীয় কর্মীরাও উপজেলা আওয়ামীলীগের সভাপতি নায়েব আলী বিশ্বাসের মূল্যায়ন দাবী করেছেন প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে।

নিউজটি শেয়ার করুন..

One response to “পাবনা-৪ উপনির্বাচনে মনোনয়ন চান নায়েব আলী বিশ্বাস”

  1. Mahbub says:

    Agree for application.he is an honesty

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..