শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সমন্বয় সভা আটঘরিয়ার একাডেমিক সুপারভাইজারের বিদায় সংবর্ধনা চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর 

পাবনা-৪ ও ঢাকা-৫ উপনির্বাচনঃ আগস্টের শেষ সপ্তাহে তফসিল-ইসি বৈঠকে সিদ্ধান্ত

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৪২৬ ০০০ বার

আগস্টের শেষ সপ্তাহে পাবনা-৪ ও ঢাকা-৫ আসনের উপনির্বাচনের  তফসিল দেয়া হবে বলে জানিয়েছে ইসি। 

সাবেক ভূমি মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু ও ঢাকা-৫ আসনের সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া পাবনা-৪ ও ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনের তফসিল আগস্টের শেষ সপ্তাহে দেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব মো. আলমগীর আজ এই তথ্য নিশ্চিত করেন। আজকের বৈঠকে সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন নিয়েও আলোচনা হয়। তবে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের সিদ্ধান্ত আরও পরে হবে বলে জানিয়েছেন মো. আলমগীর।

আজ সোমবার (২০ জুলাই)বিকালে ৬৬তম কমিশন বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠক শেষে নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ইসি সচিব বলেন “ঢাকা-৫ ও পাবনা-৪ আসনের ভোট করোনার কারণে আগে থেকেই পিছিয়ে দেয়া হয়েছিল। করোনা পরিস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার তার হাতে থাকা ৯০ দিন সময়ের মধ্যে ভোটের সিদ্ধান্ত দিয়েছিলেন।

কিন্তু যেহেতু করোনা পরিস্থিতি স্থিতিশীল আছে,সুতরাং আপাতত ভোট হচ্ছে না। তবে আগস্টের শেষ সপ্তাহে কমিশন বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া সিরাজগঞ্জ-১ আসনেও সাবেক স্বাস্থ্য মন্ত্রী নাসিমের মৃত্যুতে আসন শূন্য হয় যা পরবর্তী ৯০ দিনের মধ্যে ভোটের সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এ আসনের ভোট কবে হবে, তা নিয়ে আগস্টের শেষ সপ্তাহে কমিশন বৈঠকে আলোচনা  করা হবে বলে জানা গিয়েছে ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..