শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৬:০৬ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
জবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে ‘ডিবেট প্রিমিয়ার লীগ’ প্রতিযোগিতা ভেড়ামারায় রহিমা আফছার যুব কল্যাণ ও ক্রীড়া সংস্থার ত্রি-বার্ষিক সম্মেলন পাবনায় “আমরা বহুজন” স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পথশিশুদের মাঝে খাবার বিতরণ  চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান অপহরণ চেষ্টা মামলায় অবশেষে চকরিয়া থানা পুলিশের জালে কিশোরগ্যাং লিডার আরফাত ভেড়ামারা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের ৩৩তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পদ্মা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে রহিম ও বাধন কক্সবাজারের পেকুয়ায় সাবমেরিন ঘাঁটির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভেড়ামারা সরকারি কলেজে ৩৩তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ ও নবীন বরণ পর্যটককে ছুরিকাঘাত, কক্সবাজারে ৫ ছিনতাইকারী আটক চকরিয়ার বরইতলীতে চলছে ফসলি জমির মাটি কাটার মহোৎসব ধ্বংস হচ্ছে পরিবেশের ভারসাম্য, হুমকির মুখে জীববৈচিত্র্য আল্ হেরা মডেল একাডেমির প্রাথমিক (সরকারি) বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান একদন্ত শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর চ্যাম্পিয়ন ২ নং ওয়ার্ড ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত দুমকিতে রাস্তার উদ্বোধন চকরিয়ায় বাস ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চকরিয়ার হারবাংয়ে সড়কের পাশের সরকারি গাছ কাটার অভিযোগ পাবিপ্রবিতে বন্ধুসভার আয়োজনে বিতর্ক কর্মশালা লামায় গলায় ফাঁস দিয়ে নারী উপ-সহকারী মেডিকেল অফিসারের আত্মহত্যা কয়রা উপজেলা স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি অমিয় মন্ডল সাঃ সম্পাদক উর্মি পটুয়াখালীর দুমকিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পটুয়াখালীর দুমকিতে চাইনিজ রেস্তোরাঁ পুড়ে ছাই- ১০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি চকরিয়ায় অবৈধ বালু উত্তোলন বন্ধে বনবিভাগ, উপজেলা প্রশাসন ও চেয়ারম্যানের যৌথ অভিযান চকরিয়ায় পানিতে ডুবে ২ কন্যা শিশুর মৃত্যু

পাবিপ্রবিতে বন্ধুসভার আয়োজনে বিতর্ক কর্মশালা

পাবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৮০ ০০০ বার

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষ্যে প্রথম আলো, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধুসভার আয়োজনে এবং বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন পাস্ট ডিবেটিং সোসাইটির সহযোগিতায় দিনব্যাপী বিতর্ক কর্মশালা এবং আন্তঃস্কুল বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় পাবনার স্বনামধন্য ৮ টি স্কুল এবং দুইশত জনের অধিক শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহন করেন।

 

উক্ত প্রাক্কালে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের ডীন রাশেদুল ইসলাম রাহী এবং সভাপতিত্ব করেন পাবিপ্রবি বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা এবং সঞ্চালনা করেন পাস্ট ডিবেটিং সোসাইটির সভাপতি মো:মেহেদী হাসান। অনুষ্ঠানের প্রথম পর্বে বিতর্ক কর্মশালা পরিচালনা করেন বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায় এবং সাধারণ সম্পাদক জাফর সাদিক।

 

বিতর্ক কর্মশালা শেষে ৮ টি স্কুলের মধ্যে অনুষ্ঠিত হওয়া বিতর্ক প্রতিযোগিতায় তিনটি রাউন্ড শেষে ফাইনালে বিজয়ী দলের সম্মান অর্জন করেন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং রার্নাস আপ দলের সম্মান অর্জন করেন পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে, পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের ট্রফি ও ক্রেস্ট এবং প্রতিযোগিতায় বিচারকদের মাঝে বিচারক সম্মাননা স্মারক তুলে দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। সেই সাথে উপস্থিত ছিলেন জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায়, সাধারণ সম্পাদক জাফর সাদিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহান পারভেজ লিখন, ম্যাগাজিন সম্পাদক খায়রুন নাহার খেয়া, গ্রীন ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মো:আলামিন, পাবনা জেলা বন্ধুসভার উপদেষ্টা শামসুননাহার বর্না, পাবনা জেলা বন্ধুসভার সভাপতি গোলাম হাসনায়েন বিপ্লব, পাবনা ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দাস, পাবিপ্রবি বন্ধুসভার সহ-সভাপতি লুতফর কবির লিফাত, পাবিপ্রবি বন্ধুসভার সাধারণ সম্পাদক ইশরাত জাহান নিঝু, পাস্ট ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি গোলাম কিবরিয়া সহ পাবিপ্রবি বন্ধুসভা ও পাস্ট ডিবেটিং সোসাইটির সদস্য বৃন্দ।

 

এ সময় অনুষ্ঠান শেষে উপ-উপাচার্য অধ্যাপক ড এস এম মোস্তফা কামাল খান বলেন, বিতর্ক সমাজের আয়না। বিতর্কের চর্চা আমাদের জ্ঞানকে প্রসারিত করতে সাহায্য করে এবং চিন্তাচেতনার বিকাশ ঘটায়। পাবিপ্রবি বন্ধুসভার এমন আয়োজনকে সাধুবাদ জানাই।তাদের এমন আয়োজনে সবসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সাথে থাকবে।

 

লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের ডীন রাশেদুল ইসলাম রাহী জানান,স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য প্রয়োজন, স্মার্ট একটি প্রজন্ম! বিতর্ক চর্চা হতে পারে জ্ঞানভিত্তিক, যোক্তিক ও স্মার্ট প্রজন্ম বিনির্মাণের শক্তিশালী হাতিয়ার. প্রথম আলো বন্ধুসভা বরারবরের মতই বিভিন্ন সামাজিক সচেতনামূলক ও সৃজনশীল কর্মকান্ডের মতই এই আয়োজন সফল ও সুন্দর হোক।

 

পাবিপ্রবি বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা বলেন, পাবিপ্রবি বন্ধুসভা বরাবরের ন্যায় জাতীয় পরিচালনা পর্ষদের নির্দেশনা অনুযায়ী এ সমস্ত অনুষ্ঠানের আয়োজন করেন যা মূল্যবোধ সঞ্চয়, জ্ঞান বিস্তার এবং মেধা বিকাশে ভূমিকা রাখে। তার ই অংশ হিসেবে বিতর্ক কর্মশালা এবং আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই সাথে উক্ত আয়োজনের সাথে অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে এবং বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..