রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ চকরিয়ায় ৩১ বছর শিক্ষকতার পর স্কুলের সিনিয়র শিক্ষককে রাজকীয় বিদায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত “বিশ্ব দুগ্ধ দিবস উদযাপিত বদরখালীতে ভুয়া ডাক্তার উম্মে হাবিবা’র ফাঁদে অসহায়রা পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্রদের সম্বর্ধনা অনুষ্ঠিত পাবনায় পানিতে ডুবে ১২ বছরের কিশোরের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির নতুন কমিটি গঠন  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  পাবনায় প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ক্যাট শো প্রতিযোগিতা ঈশ্বরদীতে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; তদন্ত কমিটি গঠন হায়দারপুরে এক রাতে ১৫ টি গরু চুরি জামিনে মুক্তি পেলেন সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম রবীন্দ্র জয়ন্তীর কেন্দ্রীয় কর্মসূচিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত নোবিপ্রবি সায়েন্স ক্লাবের নেতৃত্বে দেওয়ান—শাওন ব্যাগ ভর্তি টাকা সহ সুজানগর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আটক কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি উৎসব চকরিয়ার হারবাংয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে কৃষকের মৃত্যু শহীদ এম মনসুর আলী কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল আর নেই আটঘরিয়া উপজেলা নির্বাচন ২৯ মে, চেয়ারম্যান পদে লড়বেন ৩ জন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নিয়ে দৈনিক সমকালে অপপ্রচারের বিরুদ্ধে  শিক্ষক সমিতির প্রতিবাদ বর্ণাঢ্য আয়োজনে হকৃবিতে প্রথম ‘বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপিত চকরিয়ায় জেলের ছদ্মবেশে অভিযান; ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা জব্দ আটঘরিয়ায় ৩ কৃষকের বাড়িতে অগ্নিকাণ্ডে ১৫ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত

পাবিপ্রবিতে বন্ধুসভার আয়োজনে বিতর্ক কর্মশালা

পাবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ২৫১ ০০০ বার

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষ্যে প্রথম আলো, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধুসভার আয়োজনে এবং বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন পাস্ট ডিবেটিং সোসাইটির সহযোগিতায় দিনব্যাপী বিতর্ক কর্মশালা এবং আন্তঃস্কুল বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় পাবনার স্বনামধন্য ৮ টি স্কুল এবং দুইশত জনের অধিক শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহন করেন।

 

উক্ত প্রাক্কালে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের ডীন রাশেদুল ইসলাম রাহী এবং সভাপতিত্ব করেন পাবিপ্রবি বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা এবং সঞ্চালনা করেন পাস্ট ডিবেটিং সোসাইটির সভাপতি মো:মেহেদী হাসান। অনুষ্ঠানের প্রথম পর্বে বিতর্ক কর্মশালা পরিচালনা করেন বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায় এবং সাধারণ সম্পাদক জাফর সাদিক।

 

বিতর্ক কর্মশালা শেষে ৮ টি স্কুলের মধ্যে অনুষ্ঠিত হওয়া বিতর্ক প্রতিযোগিতায় তিনটি রাউন্ড শেষে ফাইনালে বিজয়ী দলের সম্মান অর্জন করেন সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং রার্নাস আপ দলের সম্মান অর্জন করেন পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে, পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের ট্রফি ও ক্রেস্ট এবং প্রতিযোগিতায় বিচারকদের মাঝে বিচারক সম্মাননা স্মারক তুলে দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। সেই সাথে উপস্থিত ছিলেন জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম রায়, সাধারণ সম্পাদক জাফর সাদিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহান পারভেজ লিখন, ম্যাগাজিন সম্পাদক খায়রুন নাহার খেয়া, গ্রীন ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মো:আলামিন, পাবনা জেলা বন্ধুসভার উপদেষ্টা শামসুননাহার বর্না, পাবনা জেলা বন্ধুসভার সভাপতি গোলাম হাসনায়েন বিপ্লব, পাবনা ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দাস, পাবিপ্রবি বন্ধুসভার সহ-সভাপতি লুতফর কবির লিফাত, পাবিপ্রবি বন্ধুসভার সাধারণ সম্পাদক ইশরাত জাহান নিঝু, পাস্ট ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি গোলাম কিবরিয়া সহ পাবিপ্রবি বন্ধুসভা ও পাস্ট ডিবেটিং সোসাইটির সদস্য বৃন্দ।

 

এ সময় অনুষ্ঠান শেষে উপ-উপাচার্য অধ্যাপক ড এস এম মোস্তফা কামাল খান বলেন, বিতর্ক সমাজের আয়না। বিতর্কের চর্চা আমাদের জ্ঞানকে প্রসারিত করতে সাহায্য করে এবং চিন্তাচেতনার বিকাশ ঘটায়। পাবিপ্রবি বন্ধুসভার এমন আয়োজনকে সাধুবাদ জানাই।তাদের এমন আয়োজনে সবসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সাথে থাকবে।

 

লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদের ডীন রাশেদুল ইসলাম রাহী জানান,স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য প্রয়োজন, স্মার্ট একটি প্রজন্ম! বিতর্ক চর্চা হতে পারে জ্ঞানভিত্তিক, যোক্তিক ও স্মার্ট প্রজন্ম বিনির্মাণের শক্তিশালী হাতিয়ার. প্রথম আলো বন্ধুসভা বরারবরের মতই বিভিন্ন সামাজিক সচেতনামূলক ও সৃজনশীল কর্মকান্ডের মতই এই আয়োজন সফল ও সুন্দর হোক।

 

পাবিপ্রবি বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা বলেন, পাবিপ্রবি বন্ধুসভা বরাবরের ন্যায় জাতীয় পরিচালনা পর্ষদের নির্দেশনা অনুযায়ী এ সমস্ত অনুষ্ঠানের আয়োজন করেন যা মূল্যবোধ সঞ্চয়, জ্ঞান বিস্তার এবং মেধা বিকাশে ভূমিকা রাখে। তার ই অংশ হিসেবে বিতর্ক কর্মশালা এবং আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই সাথে উক্ত আয়োজনের সাথে অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে এবং বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..