শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত 

পাবিপ্রবিতে রসায়ন সমিতির নতুন কমিটি ঘোষনা

দূর্জয় কর্মকার, পাবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৫০২ ০০০ বার

আজ ৩০/০৫/২০২২ ইং তারিখে রসায়ন বিভাগের চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ কে সভাপতি, বিভাগের শিক্ষক রাসেল আহমেদকে কোষাধ্যক্ষ এবং রসায়ন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রাকিবুল হাসান রনি কে সাধারন সম্পাদক নির্বাচিত করে রসায়ন সমিতির নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে শিক্ষার্থীদের মধ্যে থেকে নির্বাচিতরা হলেন -সাধারণ সম্পাদক পদে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিবুল হাসান রনি, যুগ্ম সাধারন সম্পাদক পদে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো.শরিয়তউল্লাহ, সাংগঠনিক সম্পাদক পদে ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী মাহফিজুর রহমান, ক্রীড়া সম্পাদক পদে ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার ইমন, উপক্রিড়া সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেবু বিশ্বাস, প্রচার সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিম হোসেন, উপপ্রচার সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমন হোসেন, উপসাংস্কৃতিক সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুহাস ইসলাম শাফিন, আলোকচিত্র বিষয়ক সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু রায়হান, উপালোকচিত্র বিষয়ক সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দূর্জয় কর্মকার , ছাত্রীবিষয়ক সম্পাদক পদে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সায়েদা আলম , উপছাত্রীবিষয়ক সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিলকিস খাতুন নির্বাচিত হন।

এছাড়াও, প্রত্যেক ব্যাচ থেকে ০১ জন এবং ৬ষ্ঠ ব্যাচ থেকে ০৩ জন নিয়ে মোট ০৮ জন কার্যকরী সদস্য পদে নির্বাচিত হন।

 

সদ্য বিদায়ী কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন ও নবনিযুক্ত দের শুভেচ্ছা জানিয়ে রসায়ন সমিতির সভাপতি এবং বিভাগীয় চেয়ারম্যান মো. ফারুক আহমেদ বলেন – ” আমাদের রসায়ন বিভাগের সকলে মিলে একটি পরিবার। যেখানে প্রতিটি সদস্য আমাদের অহংকার। সুতরাং পরিবারে শিক্ষার্থীদের যে সমস্ত যৌক্তিক দাবী রয়েছে সেগুলো নিয়ে আমরা ভাববো এবং দাবী পুরনের সর্বোচ্চ চেষ্টা করবো। রসায়ন বিভাগ নিজের সুনাম অক্ষুন্ন রেখে ভবিষ্যতেও যেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটা রোল মডেল হয়ে থাকে সেদিকে সবার খেয়াল রাখতে হবে। রসায়ন সমিতি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমে তাদের অংশগ্রহণের সাথে সাথে লিডারশীপ তৈরিতে কাজ করে যাবে।

এছাড়াও আগামী কর্মসূচি গুলোতে নবনিযুক্ত সদস্যদের পাশাপাশি বিভাগের সকলকে স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহণ করার আহ্বান জানান তিনি।

রসায়ন সমিতির ট্রেজারার এবং প্রভাষক রাসেল আহমেদ বলেন – ” আশা করছি যারা রসায়ন সমিতি তে নির্বাচিত হয়েছে তারা সকলেই কার্যকরী ভূমিকা পালন করবে। পূর্বের সমিতিতে যারা ছিলো তাদের চেয়েও আরো সক্রিয় হয়ে কাজ করে যাবে। ”

 

সদ্য বিদায়ী রসায়ন সমিতির সাধারণ সম্পাদক এবং রসায়ন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আলিউল ইসলাম বলেন – ” প্রথমেই আমি নবগঠিত সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য সদস্যদের শুভেচ্ছা জ্ঞাপন করছি। সমিতির নতুন সদস্যরা রসায়ন বিভাগ তথা রসায়ন পরিবারকে আপন ভেবে নিরলসভাবে বিভাগের সকল কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করছি। ”

 

 

রসায়ন সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাসান রনি বলেন – ” রসায়ন বিভাগের নব নির্বাচিত কমিটিতে আমাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনিত করার জন্য আমার ব্যাচমেটদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। রসায়ন বিভাগ পাবিপ্রবিতে তাদের কর্মের মাধ্যমে একটি অনন্য অবস্থান তৈরি করেছে, তারই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করবো আমি। আমি আশা করছি নতুন কমিটি ছাত্রবান্ধব হবে, শিক্ষার্থীদের প্রয়োজন, দাবিদাওয়া ঠিকভাবে আদায় করা হবে, পড়াশনার পাশাপাশি আনুসাঙ্গিক কার্যক্রমে সকলেই সক্রিয় হয়ে উঠবে। রসায়ন বিভাগকে এগিয়ে নেবার জন্য যতটুকু শ্রম দেবার দরকার আমি আমার জায়গা থেকে ততটুকুই চেষ্টা করবো ইনশাআল্লাহ্। “

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..