বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

পেকুয়ায় ছিনতাই মামলার আসামি ইউপি চেয়ারম্যান

মোঃ কামাল উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১৯৩ ০০০ বার
  • কক্সবাজারের পেকুয়ায় এক দিনমজুরের লাখ টাকা ও মোবাইল চুরি মামলার আসামী হয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা এম শহিদুল ইসলাম চৌধুরী। শহিদুল ইসলাম উপজেলার উজানটিয়া ইউনিয়নের নুরীর পাড়া এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে। তিনি ওই ইউনিয়নের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ও পেকুয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। গত ৩ আগস্ট একই এলাকার মৃত নুরুল হকের ছেলে দিনমজুর মুমিনুল হক বাদী হয়ে পেকুয়া থানায় এ মামলা দায়ের করেন। মামলায় সাবেক চেয়ারম্যান ছাড়া আরও তিনজনকে আসামী করা হয়েছে। তাঁরা হলেন, একই এলাকার কফিল উদ্দিনের ছেলে আরাফাত (৩৮), মৃত রোকন উদ্দিনের ছেলে কাফি (২৩) ও জয় (২৮)। এরা সবাই শহিদুলের ভাইয়ের ছেলে।

মামলার এজাহারে বলা হয়েছে গত ২১ জুলাই উজানটিয়ার গোদারপাড় স্টেশনে আসামীরা বাদীকে মারধর করে নগদ এক লক্ষ টাকা ও ১২ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। পরে স্থানীয়রা ভুক্তভোগীকে উদ্ধার করে পেকুয়া হাসপাতালে ভর্তি করে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ী মো. ইব্রাহীম বলেন, গত ১৯ জুলাই মুমিনুল হক নুরীর পাড়া মসজিদের মুয়াজ্জিন নুরুল হক কে মারধর করে। এর দু’দিন পরে মুমিনুল হক আমার দোকানে চা খেতে আসে। ওই সময় সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম মুয়াজ্জিনকে মারধরের ব্যাপারে জানতে চায়। তখন দু’জনের মধ্যে হাতাহাতি হয়। প্রত্যক্ষদর্শীরা দু’জনকে দুইদিকে নিয়ে যায়।

এদিকে সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে চুরির মামলা রুজু হওয়াকে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছে আওয়ামিলীগের নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ ঝেড়েছেন তাঁরা।

মামলায় আসামী হওয়ার ব্যাপারে শহীদুল ইসলাম চৌধুরী বলেন, এক প্রভাবশালী ব্যক্তির ইন্ধনে আমি ও আমার পরিবারের সদস্যদের মামলায় ফাঁসানো হয়েছে। আমাকে রাজনৈতিকভাবে ঘায়েল করতেই এমন নিচু মানের কাজ করেছে প্রতিপক্ষরা। তিনি আরও বলেন, মুমিনুল হক একজন দিনমজুর। দিনে এনে দিনে খায়।তাঁর আয় সম্পর্কে এলাকাবাসী জানে। তাঁর কাছে নগদ এক লক্ষ টাকা সাথে থাকাটা সবার মনে প্রশ্নের জোগাবে।

মামলায় ৪নং আসামী আবদু রহমান জয়ের দাবী ঘটনার দিন সে চট্টগ্রামে তাঁর কর্মস্থলে ছিলেন। তাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আসামী করা হয়েছে বলে জানান। এব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, বাদীর এজাহারের ভিত্তিতে তদন্ত করে মামলা রুজু করা হয়েছে। এরপরেও ঘটনার সাথে যুক্ত নয় এমন কেউ আসামী হলে তাঁদেরকে বাদ দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..