শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৬:৪৪ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
জবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে ‘ডিবেট প্রিমিয়ার লীগ’ প্রতিযোগিতা ভেড়ামারায় রহিমা আফছার যুব কল্যাণ ও ক্রীড়া সংস্থার ত্রি-বার্ষিক সম্মেলন পাবনায় “আমরা বহুজন” স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে পথশিশুদের মাঝে খাবার বিতরণ  চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান অপহরণ চেষ্টা মামলায় অবশেষে চকরিয়া থানা পুলিশের জালে কিশোরগ্যাং লিডার আরফাত ভেড়ামারা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের ৩৩তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পদ্মা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে রহিম ও বাধন কক্সবাজারের পেকুয়ায় সাবমেরিন ঘাঁটির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ভেড়ামারা সরকারি কলেজে ৩৩তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ ও নবীন বরণ পর্যটককে ছুরিকাঘাত, কক্সবাজারে ৫ ছিনতাইকারী আটক চকরিয়ার বরইতলীতে চলছে ফসলি জমির মাটি কাটার মহোৎসব ধ্বংস হচ্ছে পরিবেশের ভারসাম্য, হুমকির মুখে জীববৈচিত্র্য আল্ হেরা মডেল একাডেমির প্রাথমিক (সরকারি) বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান একদন্ত শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর চ্যাম্পিয়ন ২ নং ওয়ার্ড ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত দুমকিতে রাস্তার উদ্বোধন চকরিয়ায় বাস ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চকরিয়ার হারবাংয়ে সড়কের পাশের সরকারি গাছ কাটার অভিযোগ পাবিপ্রবিতে বন্ধুসভার আয়োজনে বিতর্ক কর্মশালা লামায় গলায় ফাঁস দিয়ে নারী উপ-সহকারী মেডিকেল অফিসারের আত্মহত্যা কয়রা উপজেলা স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি অমিয় মন্ডল সাঃ সম্পাদক উর্মি পটুয়াখালীর দুমকিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পটুয়াখালীর দুমকিতে চাইনিজ রেস্তোরাঁ পুড়ে ছাই- ১০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি চকরিয়ায় অবৈধ বালু উত্তোলন বন্ধে বনবিভাগ, উপজেলা প্রশাসন ও চেয়ারম্যানের যৌথ অভিযান চকরিয়ায় পানিতে ডুবে ২ কন্যা শিশুর মৃত্যু

ফুল, চকলেট ও মাস্ক দিয়ে বরণ করা হচ্ছে ইবি শিক্ষার্থীদের

ফারহানা নওশিন তিতলী, ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১৫৫ ০০০ বার

দীর্ঘ ১৮ মাস পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের বন্ধ থাকা আটটি আবাসিক হল খুলে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এক ডোজ টিকা ও শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের হলে প্রবেশ করানো হচ্ছে। ফুল, চকলেট ও মাস্ক দিয়ে আবাসিক শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে হল কতৃপক্ষ।

রবিবার (৯ অক্টোবর) সকাল দশটা থেকে হলে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। হলগুলোর গেটে চেয়ার-টেবিল নিয়ে বসেছেন প্রভোস্ট ও হাউজ টিউটররা।

হলে প্রবেশের সময় চেক করা হচ্ছে শরীরের তাপমাত্রা, করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশিকাও। শিক্ষার্থীদের
কয়েকটি আবাসিক হলে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা লাইন ধরে হলে ঢুকছেন।

এ ব্যাপারে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও খালেদা জিয়া হল প্রভোস্ট অধ্যাপক ড.রেবা মন্ডল বলেন,
দীর্ঘ আঠারো মাস পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজ আমরা হল খুলতে পেরেছি। এজন্য আমরা খুবই আনন্দিত। একডোজ টিকা ও শুধু মাত্র আবাসিক শিক্ষার্থীদের হলে উঠার জন্য অনুমতি রয়েছে। স্বাস্থ্যবিধি ও শরীরের তাপমাত্রা মেপে আমরা মেয়েদের হলে তুলছি। হল খোলার প্রস্তুতি হিসেবে হল কতৃপক্ষ থেকে রুম পরিস্কার পরিচ্ছন্ন সহ সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার জন্য আমাদের হল কতৃপক্ষের সব ধরণের ব্যবস্থা রয়েছে।

গণরুম খোলার ব্যাপারে তিনি বলেন, আমরা আপাতত গনরুম বন্ধ রেখেছি। গণরুমের মেয়েরা তাদের প্রয়োজনীয় জিনিস পত্র রুম থেকে নিতে পারবে কিন্তু রুমে থাকতে পারবে না। কিছুদিন পর আমরা পরিস্থিতি বিবেচনা করে সর্বসম্মতিক্রমে এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবো।

উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম হল গুলো পরিদর্শন করে বলেন, বিশ্ববিদ্যালয় হল খোলার পর ফুলের বাগান পূর্ণতা পেয়েছে। এজন্য আমি খুবই আনন্দিত। আমি আশাবাদী শিক্ষার্থীরা স্ব-স্ব হল ও সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলবে। শিক্ষার্থীরা যাতে অচিরেই তাদের সব কার্যক্রম স্বাভাবিক করতে পারে সেই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..