শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
“পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত  হকৃবিতে প্রভাষক হিসেবে যোগদান করলেন ডা. রয়েল

‘বইপোকার সন্ধানে ২.০’ আয়োজক কেইউসিসি

অভিজিৎ দে,খুবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ২৬৭ ০০০ বার

করোনা মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এই দীর্ঘ বন্ধের মধ্যে শিক্ষার্থীদের মানসিক প্রশান্তিতে রাখতে ও বইমুখী করতে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (কেইউসিসি) দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে জাতীয় বইপড়া উৎসব ‘Growthaholics নিবেদিত বইপোকার সন্ধানে ২.০’ । এবারের স্লোগান “মূল্যবোধের বিকাশে, বই যেন থাকে পাশে।”

প্রতিযোগিতায় রেজিষ্ট্রেশনের জন্য ইভেন্টের ওয়েবসাইটে গিয়ে একাউন্ট খুলতে হবে। ভিন্নধর্মী এই প্রতিযোগিতায় এবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ থাকছে। এবং পরবর্তীতে প্রতিযোগীরা স্ব স্ব একাউন্ট থেকে পরীক্ষায় অংশ নিবেন। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্ধারিত বইগুলোকে দুইটি ক্যাটাগরিতে ভাগ করে দেয়া হয়েছে। ক্যাটাগরি এ তে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্যে ও ক্যাটাগরি বি তে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যে বই রাখা হয়েছে। প্রতিযোগিতার জন্যে শিক্ষার্থীদের নির্ধারিত ৫টি বই হতে ২০ টি করে মোট ১০০ টি এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। প্রতিযোগীরা উত্তর করতে ৬০ মিনিট সময় পাবেন। এছাড়াও ইভেন্টটিতে থাকছে বুক রিভিউ, বুকগ্রাফি ও গল্প লেখা প্রতিযোগিতা। যে কেউ তার নিজস্ব বুক রিভিউ, বুকগ্রাফি বা গল্প পোস্ট করতে পারবে ফেইসবুক গ্রুপে। প্রতিযোগিদের ৩০% পয়েন্ট আসবে পোস্টের লাইক,কমেন্ট ও শেয়ার থেকে এবং বাকি ৭০% বিচারক প্যানেলের মাধ্যমে।

কুইজ প্রতিযোগিতায় দুই ক্যাটাগরিতে বিজয়ী প্রথম ১০ জন; বুকগ্রাফি, বুক রিভিউ ও গল্প লিখা প্রতিযোগিতায় বিজয়ী তিনজন; ইভেন্টের সেরা তিনজন এম্বাসেডর সহ মোট ১৯ জন পাবেন সর্বমোট ৫০ হাজার টাকার সমমূল্যের পুরস্কার। পুরস্কার হিসেবে থাকবে বই, ক্রেস্ট, সার্টিফিকেট ও অনলাইন কোর্সের ফ্রি ভাউচার।

এবারের ইভেন্টের সহ-আয়োজক বাংলাদেশ অ্যাল্যায়ান্স অব হিউম্যান রিসোর্সেস নেটওয়ার্কস। এছাড়া ই-লার্নিং পার্টনার বহুব্রীহি, মিডিয়া পার্টনার দ্যা বিজিনেস স্ট্যান্ডার্ড ও বণিক বার্তা, অনলাইন মিডিয়া পার্টনার রাইজিং বিডি, রেডিও পার্টনার রেডিও টুডে, স্ট্রাটেজিক পার্টনার টিচ ইট এবং আউটরিচ পার্টনার হিসেবে থাকছে ইয়ুথ অপোরচুনিটিস।

সর্বশেষ ৩১শে মে, ২০২১ অবধি শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ২০১৯ সালের ১৪ অক্টোবর তাদের যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক নানা ধরণের সেমিনার,ওয়ার্কশপ ও প্রতিযোগিতার আয়োজন কাজ করে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..