শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে পাবিপ্রবির রসায়ন পরিবারের শ্রদ্ধা ও পুষ্পার্ঘ অর্পণ 

দূর্জয় কর্মকার, পাবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৩০৯ ০০০ বার

স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে রসায়ন পরিবার,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় পাবিপ্রবির রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক রতন কুমার পাল, সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবীর, সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মো. ফারুক আহমেদ এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এসময় কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থেকে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। অতঃপর ‘ বঙ্গবন্ধুর জন্ম ও বাংলাদেশ ‘ নিয়ে শিক্ষক এবং শিক্ষার্থীরা নিজেদের ভাবনা তুলে ধরেন।

 

উক্ত আলোচনায় রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. ফারুক আহমেদ বলেন – ” বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামে স্বাধীন রাষ্ট্রের জন্ম হতো না। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা ছিল বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্নের বহিঃপ্রকাশ এবং অক্লান্ত পরিশ্রমের ফসল।

 

তরুণ প্রজন্মকে প্রাতিষ্ঠানিক শিক্ষার সঙ্গে সঙ্গে নীতি-নৈতিকতা, সততা, মানবিক মূল্যবোধ সৃজনে বঙ্গবন্ধুকে অনুসরণ করতে হবে। কারণ, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতি নয় বরং তিনি বিশ্ব মানবতার নেতা। অনুসরণীয় ও অনুকরণীয়। ”

 

২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মাহফিজুর রহমান বলেন- ” ১৭ মার্চ যেন বাংলার স্বাধীন রক্তিম সূর্যের অভ্যুদয় : আমি বিশ্বাস করি, ১৭ মার্চ যেন বাংলার স্বাধীন রক্তিম সূর্যের উদয়। বঙ্গবন্ধুই বাঙালির স্বাধীনতার মহানায়ক। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার জন্ম না হলে বিশ্বের মানচিত্রে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। ”

 

২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মোঃ সজীব হোসেন বলেন- ‘ বলিষ্ঠ নেতৃত্ব ও সাহসী হৃদয়ের মানুষ ছিলেন বঙ্গবন্ধু। আর এ কারণেই তিনি কয়েক বছরের ব্যবধানে সোনার বাংলা গড়ার কাজ শুরু করতে পেরেছিলেন। বঙ্গবন্ধুর চিন্তা-চেতনা থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে আমাদের সকলের সম্মিলিত ভুমিকা রাখতে হবে। ‘

 

পরিশেষে পাবিপ্রবি রসায়ন পরিবারের শিক্ষক ও শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও নৈতিকতাকে বুকে লালন করে দেশ গড়তে সবার প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..