শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়ায় চতুর্থ কাব ক্যাম্পুরীর উদ্বোধন প্রথমবারের মতো সংসদে বক্তব্য রাখলেন সোলায়মান সেলিম বায়োমেট্রিক হাজিরা মেশিন থাকলেও নেই শিক্ষার্থীদের হাজিরা ভেটেরিনারি অনুষদে সেশনজট মোকাবিলাই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ- নবনিযুক্ত ডিন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম কমিটির নেতৃত্বে ডলফিন-তুহিন  শহীদ আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ হকৃবি’তে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত যবিপ্রবিতে নওগাঁ জেলা অ্যাসোসিয়েশনের বার্ষিক মিলনমেলা কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ববিতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত ভাষা আন্দোলন বাঙালি জাতীয়তাবাদের ভিত্তি রচনা করেছিল– রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য   চকরিয়ায় শতকোটি টাকা মূল্যের বনভূমি দখল করে আ.লীগ নেতার স্থাপনা নির্মাণ; নিরব সংশ্লিষ্ট বনবিভাগ নড়াইলের মেধাবী শিক্ষার্থী রাকিবুলের পাশে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় উত্তাল যবিপ্রবি, উপাচার্য কে ঘেরাও  যবিপ্রবির কিশোরগঞ্জ জেলা আসোসিয়েশন এর নেতৃত্বে রাহাত ও আবিদ যবিপ্রবি শিক্ষার্থীকে নির্যাতন, অভিযোগের তীর ছাত্রলীগের বিরুদ্ধে সহায়তা তহবিল গঠন করে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন শীতবস্ত্র নিয়ে ছিন্নমুল মানুষদের পাশে পাবিপ্রবি ছাত্রলীগ গণিত ও বিজ্ঞান বিষয়ের উপর আন্তঃ উপজেলা (আটঘরিয়া) প্রতিযোগিতা মূলক মূল্যায়ন অনুষ্ঠিত কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আগামী ১৯ ফেব্রুয়ারি বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশেষ প্রেম বিতর্ক অনুষ্ঠিত  ঋতুরাজ বসন্তকে স্বাগত জানিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

বশেমুরবিপ্রবি’র বিজয় দিবস হল নিয়ে শিক্ষার্থীদের পাহাড়সম অভিযোগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ২২৮ ০০০ বার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের আবাসন ব্যবস্থা ও সুবিধা নিয়ে অভিযোগ ও অসন্তোষ প্রকাশ করেছে হলের শিক্ষার্থীরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা সরব হয়ে নানাবিধ অভিযোগ করতে দেখা গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষার সময় শিক্ষার্থীদের গণরুম থেকে বের করে দেওয়া হয়। গণরুমের পরিবেশও খুবই নাজুক।

সরেজমিনে হলটি পরিদর্শন করে দেখা গেছে হলের বেশির ভাগ বাথরুম এবং টয়লেটের দরজা ভাঙা, দরজায় ছিটকিনি নেই ও গোছলখানায় নেই বৈদ্যুতিক বাতি। গণরুমে বসবাস অযোগ্য পরিবেশ বিরাজমান। পরিচর্যার অভাবে যেখানে সেখানে ভেজা স্যাতঁস্যাতেঁ অবস্থায় আছে হলটি।

এ বিষয়ে আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও হলের আবাসিক শিক্ষার্থী মোহতাসিম রোহান ক্ষোভ প্রকাশ করে বলেন, “বেশির ভাগ বাথরুম এবং টয়লেটে দরজা ভাঙা এবং লাইট না থাকার ফলে ছাত্রদের নানাবিধ সমস্যায় পড়তে হয়। হল খোলার পর থেকে হলের অনেক ওয়াশরুম ও টয়লেটের লাইট নেই। কিন্তু হল প্রভোস্ট এ দায় ছাত্রদের দিকে দেন।”

তাছাড়া ডাইনিং এর খাবার এর প্রতি অসন্তোষ জানান এই শিক্ষার্থী।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল আশিক বলেন “বাথরুমে বৈদ্যুতিক বাতি নেই। হল প্রভোস্ট ছাত্রদের উপর বৈদ্যুতিক বাতি চুরির দায় চাপিয়ে দেন।”
একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উপর বাতি চুরির অপবাদ কতোটুকু যুক্তিযুক্ত এ বিষয়ে প্রশ্ন রাখেন সেই শিক্ষার্থী।
এছাড়া বিজয় দিবস হলে সহকারী হল প্রভোস্টদের নামে টাকা তোলা হলেও কোন খাতে টাকা ব্যয় করা হয় এ বিষয়ে তাদের কিছু জানানো হয় না।যে সহকারী হল প্রভোস্টের নামে টাকা তোলা হয়,সেই সহকারী হল প্রভোস্টও জানেন না কোন খাতে কত টাকা ব্যয় করা হয়েছে।

অভিযোগ সম্পর্কে জানতে চাওয়া হলে ঘটনার সত্যতা স্বীকার করেছেন বিজয় দিবস হলের একাধিক সহকারী হল প্রভোস্ট।
পরীক্ষার মধ্যে শিক্ষার্থীদের বের করে দেয়া হবে না বলে জানানো হলেও পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের বের করে দেয়ার ঘটনাও ঘটেছে।
অন্যদিকে বিভিন্ন গণমাধ্যমে হল প্রভোস্ট শফিকুল ইসলাম বাজেট স্বল্পতার কথা তুলে ধরলেও শিক্ষার্থীদের দাবি ওয়াশরুমের দরজা রয়েছে। শুধু ছিটকিনি কিংবা ছোট ছোট সমস্যার জন্য নতুন দরজা না লাগিয়ে মেরামত করা যায়।দরজা মেরামত কিংবা ওয়াশরুমের বৈদ্যুতিক বাতি লাগানোর জন্য বাজেটের চেয়েও বেশি প্রয়োজন আন্তরিকতার। হল খোলার অনেক দিন পেরিয়ে গেলেও সমাধান হচ্ছে সমস্যাগুলোর, অভিযোগ শিক্ষার্থীদের।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন “এ বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না। আমাকে লিখিত বা ই-মেইলে জানাও। তাহলে আমি লিখিত উত্তর দিবো।”
পরবর্তীতে এই প্রতিবেদক ই-মেইলে এসব বিষয়ে জানতে চাইলে প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোনো প্রকার যোগাযোগ করা হয়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..