শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
আটঘরিয়ায় চতুর্থ কাব ক্যাম্পুরীর উদ্বোধন প্রথমবারের মতো সংসদে বক্তব্য রাখলেন সোলায়মান সেলিম বায়োমেট্রিক হাজিরা মেশিন থাকলেও নেই শিক্ষার্থীদের হাজিরা ভেটেরিনারি অনুষদে সেশনজট মোকাবিলাই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ- নবনিযুক্ত ডিন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম কমিটির নেতৃত্বে ডলফিন-তুহিন  শহীদ আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ হকৃবি’তে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত যবিপ্রবিতে নওগাঁ জেলা অ্যাসোসিয়েশনের বার্ষিক মিলনমেলা কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ববিতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত ভাষা আন্দোলন বাঙালি জাতীয়তাবাদের ভিত্তি রচনা করেছিল– রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্য   চকরিয়ায় শতকোটি টাকা মূল্যের বনভূমি দখল করে আ.লীগ নেতার স্থাপনা নির্মাণ; নিরব সংশ্লিষ্ট বনবিভাগ নড়াইলের মেধাবী শিক্ষার্থী রাকিবুলের পাশে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় উত্তাল যবিপ্রবি, উপাচার্য কে ঘেরাও  যবিপ্রবির কিশোরগঞ্জ জেলা আসোসিয়েশন এর নেতৃত্বে রাহাত ও আবিদ যবিপ্রবি শিক্ষার্থীকে নির্যাতন, অভিযোগের তীর ছাত্রলীগের বিরুদ্ধে সহায়তা তহবিল গঠন করে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন এবং রচনা প্রতিযোগিতার আয়োজন শীতবস্ত্র নিয়ে ছিন্নমুল মানুষদের পাশে পাবিপ্রবি ছাত্রলীগ গণিত ও বিজ্ঞান বিষয়ের উপর আন্তঃ উপজেলা (আটঘরিয়া) প্রতিযোগিতা মূলক মূল্যায়ন অনুষ্ঠিত কয়রাবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আগামী ১৯ ফেব্রুয়ারি বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশেষ প্রেম বিতর্ক অনুষ্ঠিত  ঋতুরাজ বসন্তকে স্বাগত জানিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করেছে বঙ্গবন্ধু পরিষদ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৫১৬ ০০০ বার

বঙ্গবন্ধু পরিষদ টেলিমেডিসিন সেবা চালু করেছে।মহামারী করোনার প্রভাবে বাংলাদেশের হাসপাতালগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া জনগণ সেবা নিতে এক প্রকার অস্বস্তির মধ্যে পরেছে। বিশিষ্টজনেরাও জরুরি প্রয়োজন ছাড়া হাসপাতালে না যেতে অনুরোধ করেছেন। এই পরিস্থিতিতে বঙ্গবন্ধু পরিষদ বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করেছে।

সারাদেশের মানুষ শুধু করোনা ছাড়াও যেকোনো রোগী ফোন কলের মাধ্যমেই পাবেন এই টেলিমেডিসিন সেবা। বিভিন্ন সময়ে বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তার এই টেলিমেডিসিন সেবা দিয়ে থাকবেন।
ঢাকা মহানগরের বঙ্গবন্ধু পরিষদের সকল স্তরের নেতাকর্মী এই কার্যক্রমে অংশ নিচ্ছেন।
ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক সরদার মাহামুদ রুবেলের নেতৃত্বে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।
এই টেলিমেডিসিন সেবায় বঙ্গবন্ধু পরিষদের পাশাপাশি যুক্ত হয়েছে বিআইডব্লিউটিএ ও সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ।
বিআইডব্লিউটিএ’র পক্ষে সুব্রত রায় পলাশ সমন্বয়ক ও সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ এর পক্ষে লুৎফর রহমান পলাশ আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

করোনা পরিস্থিতির প্রথম থেকেই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সহ বিভিন্ন কার্যক্রম হাতে নেয় বঙ্গবন্ধু পরিষদ।
এ বিষয়ে টেলিমেডিসিন সেবা কার্যক্রমের নেতৃত্ব দেওয়া ও বঙ্গবন্ধু পরিষদের ঢাকা মহানগরের আহ্বায়ক সরদার মাহামুদ রুবেল জানান হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সহ বিভিন্ন কার্যক্রম ও উদ্যোগ ইতিমধ্যে বঙ্গবন্ধু পরিষদ নিয়েছে। এরই একটি অংশ টেলি মেডিসিন সেবা।
এর আগে করোনা ঝুকি নিয়ে একটি এপস ও চিকিৎসার জন্য আরেকটি এপস তৈরী করা হয়েছিলো বঙ্গবন্ধু পরিষদের তত্বাবধানে বলে জানান বঙ্গবন্ধু পরিষদের এই নেতা।
কিন্তু এপস দুটি ব্যাপক সমাদৃত হলেও প্রান্তিক জনগোষ্ঠী এপসের মাধ্যমে সেবা পেতে সমস্যা হতে পারে বলে বিনামুল্যে ফোনের মাধ্যমে এই চিকিৎসা সেবা চালু করেছেন তারা।

সরদার মাহামুদ রুবেল আরো জানান এসব বিশেষজ্ঞ ডাক্তারগণ ছাত্রলীগেরই সাবেক নেতাকর্মী। তারা ধৈর্য ধরে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। এমনকি রোগীকে তাৎক্ষনিক ফোনের মাধ্যমেই প্রেসক্রিপশনও দেয়া হচ্ছে।

বঙ্গবন্ধু পরিষদের যেসব ডাক্তার এই টেলিমেডিসিন সেবার সাথে যুক্ত আছেন, তারা হলেনঃ

নবজাতক ও শিশু বিশেষজ্ঞ লেঃ কর্নেল ডা. কানিজ ফাতেমা সুলতানা (অব),সময়ঃসকাল ৭-১০ টা,ফোন নাম্বারঃ০১৭১১-৯৪৩০৬৮

এইচওডি, সার্জারি বিশেষজ্ঞ ,প্রফেসর ড. বঙ্গ কমল বসু, মোবাইল ০১৭১২৭৪৪৭৩৬,সময়ঃবিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

গাইনী ও বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডা. বুশরা জাহান,মোবাইল ০১৭১৮৭৯৭৮৮৫,সময়ঃশনিবার থেকে বুধবার সকাল ১০.৩০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত।

 

হৃদরোগ, মেডিসিন ও বাতজ্বর বিশেষজ্ঞ, ডাঃ এ আই জোয়ারদার। মোবাইল ০১৭১৩০১৫৫৯১, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সন্ধা ০৭টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

সিনিয়র মেডিকেল অফিসার (ডেন্টাল), ঢাবি ডা. রথিদ্র নাথ সরকার (রবিন) মোবাইল ০১৭১৬২২৬১৮৯, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

ডা. আ ফ ম মুনতাহী রেজা, মোবাইল ০১৭১১-১২৫০৪৪, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার দুপুর ১২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

মেডিসিন স্পেশালিস্ট ,ডাঃ নির্মল কুমার বিশ্বাস ,মোবাইল ০১৭৫১৯৯৯২৩৬, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার দুপুর ১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত।

ডি-কার্ড কার্ডিওলজিস্ট জুনিয়র কনসালটেন্ট নাটোর সদর হাসপাতাল,ডা. মলয় সাহা, মোবাইল ০১৭১৩৪-৩৭৩৮৩৪, সময় দিচ্ছেন শনি,সোম ,বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত।

এমবিবিএস (ডিএমসি), সিসিইউ (বিএসইউ) ডা. মো. মোশাররফ হোসেন, মোবাইল ০১৯৭৭২১৭০৭৭, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সকাল ০৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

নিউরোলজি, স্ট্রোক ও মস্তিষ্কের রোগ বিশেষজ্ঞ ডাঃ মো মশিউর রহমান ,মোবাইল ০১৭১৫২৩৩০৮৯, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো রুহুল কবির মোবাইল ০১৭২১২০০৬১২, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

সার্জারি বিশেষজ্ঞ,ডা. সানজানা শারমিন শশী, মোবাইল ০১৭৩২১৯৫৩৭৮, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

সার্জারি বিষয়ে অভিজ্ঞ,ডা. সৈয়দ মুহাম্মদ শাহি্,মোবাইল ০১৭৮৩৭৪৭৭৮৭, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার দুপুর ২টা থেকে বিকাল ৬টা পর্যন্ত।

এমবিবিএস(বিসিএস) জেনারেল প্র্যাকটিশনার ডা. আসাদ আদনান উপল ,মোবাইল ০১৭১২৩১০১৬৭, সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

জেনারেল প্র্যাকটিশনার কুড়িগ্রাম ও রংপুর,ডা. শাফিউল ইসলাম সাজিব, মোবাইল ০১৭৪৪৯২১১৪সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সন্ধ্যা৭টা থেকে রাত ৯টা অব্দি।

দাতের সমস্যার জন্য ডা. আফরোজা আকতার লাকী মোবাইল ০১৭১২৭২৫২৫৭সময় দিচ্ছেন শনিবার থেকে বুধবার সন্ধ্যা৭টা থেকে রাত ৯টা পর্যন্ত।

এনেস্থিয়া বিশেষজ্ঞ ডা. বিশ্বজিত বর্মন বিজয় মোবাইল ০১৭১২-৩৩৯৫৫৮সময় দিচ্ছেন শুক্রবার বাদে বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

ডায়াবেটিস, হরমোন ও থাইরয়েড বিশেষজ্ঞ ডা. এ বি এম কামরুল হাসান মোবাইল ০১৭১১১০৩৯০৫ সময় দিচ্ছেন প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

গ্যাস্ট্রো অ্যান্ট্রোলজিস্ট,এন্ডোসকপিস্ট ডাক্তার দীপঙ্কর নাগ মোবাইল ০১৭১১১৩১০৬৬ সময় দিচ্ছেন প্রতিদিন রাত ৭.৩০ থেকে রাত ১০.৩০ পর্যন্ত

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..