শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

বিয়ের অনুষ্ঠানে নারীর সাজ

বাংলাদেশ সারাবেলা বিশেষ রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ৬৩২ ০০০ বার

 

১.চলতি ফ্যাশনের দিকে নজর রাখুন:
বিয়ে মানেই জমকালো অনুষ্ঠান অনেক আয়োজন অনেক আনন্দ। আর তার সাথেতো সাজসজ্জা আছেই যা না করলেই নয়। বিয়ে বাড়িতে কিভাবে যাবেন কি পড়বেন কেমন করে সাজবেন সব কিছু নিয়েই থাকে উত্তেজনা। কিন্তু অনেকেই বুঝে উঠতে পারেনা কি কি করলে তাকে অনেক বেশি ডিসেন্ট ও সুন্দর দেখাবে। কিছু টিপস জেনে নিন যা পালন করলে আপনাকেও অনেক সুন্দর ও আকর্ষনীয় দেখাবে।

২.বিয়েতে ঝুমকা, নাকের রিং, চুড়ি, ফুল এসব কিছুই সাজের জন্য মাননসই:

১। বিয়ের মত অনুষ্ঠানে সবসময় ট্র্যাডিশনাল সাজই সবাইকে মানায়। কিশোরী থেকে বয়স্কা নারী- সবাইকেই ভালো লাগে এই সাজে। তাই আপনি ট্র্যাডিশনাল সাজটাই বেছে নিতে পারেন।

২। কী পরবেন ভাবছেন? আপনি জামদানি, কাতান, বেনারশি , সিল্ক, অথবা জর্জেট শাড়ি পরতে পারেন। যাই পড়ুন না কেন সুন্দর ভাবে পরলে আপনাকে অবশ্যই ভালো লাগবে। আর কিশোরী মেয়েরা সালোয়ার কামিজ পরতে পারে। তা হতে পারে জর্জেট অথবা খাদি কাপড়ের উপর গর্জিয়াস কাজ।

৩। শাড়ি, কামিজ এর পর হচ্ছে গহনা, যা আরও বেশী বাড়িয়ে তোলে আপনার সৌন্দর্য। তবে জামা কাপড়ের সাথে মানানসই গহনা পরা ভালো। স্পনার গহনা যে কোন ধরনের শাড়ির সাথেই পরা যায়। তাছাড়া এখন বাজারে বিভিন্ন ধরনের গহনা আছে যেমন কুন্দনের কাজ করা ইমিটেশন, গোল্ড প্লেটেড গহনা, মুক্তা, আর ডায়মন্ড তো আছেই। এই ধরনের গহনা গুলোও আপনি পরতে পারেন, খুব ভালো দেখাবে।

৪। শেষে চুল। এই চুল নিয়ে সবারই কম বেশি ঝামেলা হয়। কীভাবে বাঁধবেন অনেকেই ঠিক বোঝেন না। সহজ উপায় আপনি পার্লার যেতে পারেন চুলটাকে ঠিক ভাবে বাঁধতে। অথবা বাসাতেই আপনি চুলটাকে আয়রন করতে পারেন। খোঁপা করতে পারেন বা ছেড়েও দিতে পারেন।

৫। সবার শেষে ফুল। বিয়েতে চুলে ফুল না হলে কি একটা কম হয়ে গেলো এমন একটা চিন্তা থেকেই যায়। খুতখুত করতেই থাকে মনের ভিতরে। বিয়ের সাজে ফুলের ব্যবহার চীর প্রাচীনকালের। বিশেষ করে গায়ে হলুদের অনুষ্ঠানে তো ফুল ছাড়া সম্ভবই না। বিয়ের যাবতীয় অনুষ্ঠানে ফুল দিয়ে একটু ভিন্ন ভাবে সাজা যায়। যতই গয়না দিয়ে সাজুন না কেন, সাথে টুকটুকে কোন লাল ফুল দিয়ে সাজলে পুরা অনুষ্ঠানে সবার চেয়ে একটু আলাদা দেখাবে।

মডেল- রিতা রক্তিতা

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..