শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত বগুড়া এসোসিয়েশনের দোয়া মাহফিল ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত 

ভাঙ্গা থানায় যোগদানের পরপরই অপরাধের বিরুদ্ধে হুমকার দিলেন ওসি জিয়ারুল

ফরিদপুর প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ১৬০ ০০০ বার

ফরিদপুরের ভাঙ্গা থানায় সদ্য যোগদান কারী অফিসার ইনর্চাজ মোঃ জিয়ারুল ইসলাম সোমবার সকালে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় মাধ্যমে ভাঙ্গা থানাকে নিয়ে তার কর্মপরিকল্পনা কথা জানান গণমাধ্যমকে । এসময় তিনি সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন এবং আগামীদিনে ভাঙ্গা থানা পুলিশ ও স্থানীয় জনগনের জানমাল রক্ষায় তার পরিকল্পনার কথা তুলে ধরেন।

তিনি বলেন, আমাদের প্রিয় বাংলাদেশে মাদক একটি বড় সমস্যা ও চ্যালেঞ্জ। মাদক বিক্রেতাদের ব্যাপারে গোপনে তথ্য দিতে অনুরোধ করছি। এক্ষেত্রে অবশ্যই আপনার নাম পরিচয় গোপন রাখা হবে।
মাদক বিক্রেতাদের বলছি, আপনারা আপনাদের পেশা ছেড়ে বৈধভাবে জীবিকা নির্বাহ করুণ তা না হলে আপনাদের মূল উৎপাটন করা হবে ইনশাআল্লাহ। মাদক ব্যবসায়ীদের আশ্রয় প্রশ্রয় দাতাদের বিরুদ্ধেও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। ভাঙ্গা একটি দাঙ্গা প্রবণ এলাকা মানুষের মাঝে সচেতনতা ও তরুণীদের মধ্যে দাঙ্গা বিরোধী মনভাব তৈরি করতে পারলে আগামীদিনে এই থানা দাঙ্গা মুক্ত হবে সেই প্রচেষ্টায় আমরা বিট পুলিশিং এর নানা কার্যক্রম গ্রহণ করেছি।ডিজিটাল প্রতারকদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। সারা দেশের ন্যায় ভাঙ্গায় পুলিশ আমাদের মা বোনদের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ তৎপর। যদি কোন বখাটে আমার থানাধীন এলাকার স্কুল কলেজের সামনে নারী শিক্ষার্থীদের উত্তপ্ত করার চেষ্টা করে তাহলে তাদের জন্য রয়েছে চরম পরিনতি। আমি প্রয়োজনে আমার ব্যক্তিগত নাম্বার প্রতিটি প্রতিটি স্কুল কলেজে দিয়ে দিব৷ যে কোন শিক্ষার্থী তাদের সমস্যা ও তাদের সাথে ঘটে যাওয়া অপরাধ নির্দ্বিধায় বলতে পারে।

তিনি ২১শে জুলাই অফিসার ইনর্চাজ হিসাবে যোগদান করে সোমবার (২৫ শে জুলাই) এসব কথা বলেন। তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মাননীয় আইজিপি ড. বেনজির আহমেদ, রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান ও জেলা পুলিশ সুপার আলিমুজ্জামান(বর্তমান পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) তাদের দিক নির্দেশনায় পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং প্রথা চালু করেছেন। যা অত্র থানায় চালু আছে এবং চলতে থাকবে। তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, ভাঙ্গা থানায় সেবা নিতে আসা কোন মানুষ থেকে মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন, পাসপোর্ট সহ যে কোন ধরনের পুলিশ সেবায় কোন টাকা পয়সার লেনদেন হবে না বলে জানান। যদি কোন দালাল বা পুলিশ সদস্য টাকা দাবি করে সে ক্ষেত্রে তাকে জানানোর অনুরোধ করেন। তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ভাবে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন । তিনি ভাঙ্গা থানাকে দালাল মুক্ত ঘোষনা করছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..