সোমবার, ২৩ মে ২০২২, ০৬:০৭ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ভাঙ্গায় শিক্ষক আজগর আলীর শোক সভা অনুষ্ঠিত ডিআইইউতে গবেষণা বিষয়ক সেমিনার বড়াইগ্রামে ট্রাক মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত কাঁচাবাজারের সরকারি জমি দখল উপজেলা প্রশাসনের, বিপাকে ক্ষুদ্র ব্যবসায়ীরা শার্শার বাগআঁচড়ায় সন্ত্রাসী হামলার অভিযোগ। আহত-১ দুমকীতে গভীর রাতে হাত পা বেঁধে ফিল্মি স্টাইলে ডাকাতি! জিপিএ পদ্ধতি বাতিলের দাবি শিক্ষার্থীদের থট অফ রমাদানের ব্যতিক্রম আয়োজন ” বিবেক দংশন ” – নাজমুল হুদা শিথিল। শার্শার বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি’র মুত্যু, দাফন সম্পন্ন। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো কাকিনা স্টুডেন্টস ফোরাম চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষিকার মৃত্যু নাটোরে চাঞ্চল্যকর কৃষক হত্যার খুনীদের ফাঁসির দাবি বড়াইগ্রাম-বনপাড়া পৃথক উপজেলা গঠণের লক্ষ্যে মতবিনিময় সভা মেহেদীর জন্য সাহায্যের হাত বাড়ান দুমকীতে ছাত্রলীগের উদ্যোগে গরিব অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ। ভেড়ামারায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর পাবিপ্রবিতে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সেক্রেটারি মেহেদী হাসান রেইনের ইফতার বিতরণ বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চিকিৎসা বোর্ড গঠন করেও বাঁচানো গেলো না সিংহী নদীকে নাটোরের মেয়ে সুমাইয়া সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশ সেরা নজরুল বিশ্ববিদ্যালয়ে ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন নোবিপ্রবি উপাচার্যকে নিয়ে বিভ্রান্তিকর সংবাদ; বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিবাদ চকরিয়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক পাবিপ্রবিতে রসায়ন পরিবারের ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন।

মোংলায় সুবিধা বঞ্চিত শিশুদের মায়েদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত

মোহাম্মদ আলী , বাগেরহাট জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৯৬ ০০০ বার

মোংলায় জীবনের জন্য প্রকল্প ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজনে শিশু শ্রমে নিযুক্ত সুবিধা বঞ্চিত শিশুদের মায়েদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২০ জানুয়ারি) বেলা ১২ টায় মোংলার ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়। মোংলা জীবনের জন্য প্রকল্পের ফ্যাসালিটিটর প্রদিপ মজুমদারের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন প্রকল্পের প্রজেক্ট অফিসার আবেদা সুলতানা। এ সময় বক্তব্য রাখেন, মোংলা পোর্ট পৌরসভার নব নিযুক্ত ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হোসেন,ডক শ্রমিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মাদ আলী,সাপ্তাহিক মেছেরশাহ্ পত্রিকার সম্পাদক শেখ আসাদুজ্জামান দুলাল,নগর প্রতিবেশী উন্নয়ন কমিটি ইউএনডিসির সভাপতি রিনা পারভিন,সাংবাদিক মনির হোসেন প্রমূখ। এ সময় বক্তারা বলেন একটি শিশুকে সমাজের একজন গুরুত্বপূর্ণ ব্যাক্তি হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে মায়ের ভুমিকা অতুলনীয়। মা যদি চায় সে তার ছেলে মেয়েদের সঠিক স্থানে পৌছে দিতে পারে। এজন্য ছোট থেকে মায়ের ভূমিকা পালন অতি জরুরী। নানা কারনে হয়তো মা এই ভূমিকা থেকে একটু বিচ্যুত হয়। তখনই শিশুটি বি-পথে চলে যায়। এ কারনে প্রতিটি শিশুর প্রতি তার মায়ের যত্নবান হতে হবে। তারা কি করছে,কোথায় যাচ্ছে সে দিকে খেয়াল রাখতে হবে। সভায় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ শিশু শ্রমে নিযুক্ত অর্ধশতাধিক শিশুর মা উপস্থিত ছিলেন। উপস্থিত মায়েরা প্রতিজ্ঞাবদ্ধ হয় যে তারা তাদের শিশুদের আর শিশু শ্রমে নিযুক্ত করবে না। প্রতিটি শিশুকে এ বছরই স্কুলে ভর্তি করবে। সভায় সার্বিকভাবে সহায়তা করেন ওয়ার্ল্ড ভিশনের জীবনের জন্য প্রকল্পের নতুন কলি শিশু বান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রের শিক্ষক শুভ্রা প্রিয়া বিশ্বাস, রাজ কুমার সরকার। উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জীবনের জন্য প্রকল্প ০১ আষ্টোবর ২০১৬ থেকে মোংলায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে নিয়োজিত শিশু,বিদ্যালয়ে না যাওয়া শিশু,বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশু,১৮ বছরের নিচে পথ শিশু এবং তাদের পরিবারকে নানা সুযোগ সুবিধা প্রদান করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..