বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা পাবনার আটঘরিয়ার নরজান গ্রামে বিদ্যুতায়িত হয়ে ভাই-বোনের মৃত্যু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ সমাবেশে গেট ভেঙে প্রবেশের চেষ্টা স্থানীয় ছাত্রলীগের : আহত ১ চকরিয়ার উচিতারবিল সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে শিক্ষার্থী মারধরের অভিযোগ কর্ণফুলীতে অর্থ প্রতিমন্ত্রীর পিএস নামধারী রাহুলের সহযোগিতায় হরিলুট পাবনার ঈশ্বরদীতে নিখোঁজের একদিন পর পাওয়া গেল কিশোরের লাশ কোটা প্রথার বিরুদ্ধে আন্দোলনে যবিপ্রবি শিক্ষার্থীরা, উত্তপ্ত যবিপ্রবি  নোবিপ্রবিতে উচ্চশিক্ষায় স্কলারশিপ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত  কোটা বিরোধী আন্দোলনে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মানববন্ধন যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের রাজাকার পরিবার বলায় সাংবাদিক কে হুমকি কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে “উৎসর্গ ফাউন্ডেশন” এর উদ্যোগে সেমিনার আয়োজন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম সিনেট অধিবেশন অনুষ্ঠিত পাবনায় ক্যাট শো প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) আটঘরিয়া উপজেলা শাখার পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মো. তানভীর ইসলামকে সংবর্ধনা প্রদান আটঘরিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) এর শুভ উদ্বোধন আটঘরিয়ায় নবনির্বাচিত চেয়ারম্যান তানভীর ইসলামের দায়িত্ব গ্রহণ পাবনায় ট্রাক-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ; নিহত ২ চকরিয়ায় ৪০ লিটার চোলাই মদ সহ আটক ১ ঐতিহাসিক ২৩ জুন এবং বাংলাদেশ আওয়ামী লীগ পরানপুরকে হারিয়ে জোরগাছা প্রিমিয়ার লিগ-২০২৪ এর চ্যাম্পিয়ন শিবপুর পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ চকরিয়ায় ৩১ বছর শিক্ষকতার পর স্কুলের সিনিয়র শিক্ষককে রাজকীয় বিদায়

যুবরত্ন ইসমাইল হোসেনের ৫২তম জন্মদিন আজ

তুষার মাহমুদ, জবি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৪৬ ০০০ বার

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন এর ৫২ তম জন্মদিন আজ।১৯৬৯ সালে আজকের এই দিনে জন্মগ্রহণ করেন কিশোরগঞ্জের এই গর্বিত সন্তান। ৭৫ পরবর্তী রাজনৈতিক নানা সংবিগ্নতার কারণে পিতা আব্দুস সাদেকের নির্দেশে মোঃ ইসমাইল হোসেনকে চলে আসতে হয় রাজধানীর দিকে।নিজ বাবার এমন উদ্বিগ্ন পরিস্থিতির স্বীকার হতে দেখে ঢাকায় এসে সিদ্ধান্ত নেন এর পরিবর্তন ঘটানোর। সেই লক্ষ্যে ঢাকার মিরপুর এলাকায় ছাত্র রাজনীতির সাথে দৌড় ঝাপ করতে শুরু করেন।

১৯৮০ সালের পর কর্মী থেকে ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি হয়ে মাঠের রাজনীতিতে সক্রিয় হন তিনি।নানা আন্দোলনে নিজেকে সক্রিয় করে তোলেন এবং একাধিকবার গ্রেফতার হয়ে জেল হাজতে থাকতে হয় তাকে।বিশেষ করে১/১১মঈনউদ্দিন-ফখরুদ্দিন অবৈধ সরকার এর সময় শেখ হাসিনার মুক্তি আন্দোলনের কারণে জরুরী বিধিমালায় মামলার আসামি করে তাকে দীর্ঘদিন কারাগারে বন্দি করে রাখা হয়। সে সময়ে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার নির্দেশে, (নানক-আজম) এর নেতৃত্বে ঢাকার রাজনীতির মাঠে সর্বক্ষেত্রে তার ব্যাপক সক্রিয়তার কারণে তাকে পরবর্তীতে একাধিকবার আটক করে অসম্ভব অত্যাচার করা হয়।দলের দুঃসময়ে তার অকুতোভয় নেতৃত্বের জন্য আজ রাজধানীর মিরপুর এলাকার স্থানীয় পর্যায়ে সবার মাঝে তিনি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন। ২০১২ সালে যুবলীগের ৬ষ্ঠ কংগ্রেসের মধ্য দিয়ে তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদকের পদে আসীন হোন এবং সংগঠনের ভাবমূর্তি উন্নত করার লক্ষ্যে প্রতিনিয়ত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।দেশের যেকোনো দুর্যোগ ও দুঃসময়ে সরকারের পাশে থেকে সরকারকে সহায়তা করতে তিনি সবসময় বদ্ধপরিকর। বর্তমানে করোনা ভাইরাসের কারণে দেশের এই দুঃসময়ে সরকারকে সহায়তা করার লক্ষ্যে তিনি সচেতনতা বৃদ্ধি ও অসহায় ছিন্নমূল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং বৃক্ষরোপণসহ বিভিন্ন জনকল্যাণমুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

তিনি তার ৫২তম জন্মদিন উপলক্ষে দেশবাসীর কাছে তার সুস্বাস্থ্য কামনা করেন এবং দেশ ও দেশের মানুষ এবং সরকারের পক্ষে যেন আজীবন কাজ করে যেতে পারেন সেজন্য দোয়া কামনা করেন।তিনি বলেন যে বর্তমান দেশের এই দুঃসময়ে আপনারা আপনাদের নিজস্ব অবস্থান থেকে সকলেই সরকারকে সাহায্য করুন। ছোট ছোট বালুকণা আর বিন্দু বিন্দু জল যেমন মহাদেশ আর সাগর গড়ে উঠতে সাহায্য করে ঠিক তেমনি দেশের প্রতিটি মানুষ যদি নিজে সচেতন থেকে অন্যকেও এ ব্যাপারে সচেতন হতে উদ্ভুদ্ধ করে তাহলে এই মহামারী করোনাভাইরাস থেকে খুব দ্রুত উত্তরণ করা সম্ভব।আর এই মহামারীতে জনসাধারণের জন্য সরকারের দেওয়া বিভিন্ন নির্দেশনা মেনে চলুন এবং যেকোনো প্রকার গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। গুজব ছড়িয়ে দেশের ভাবমূর্তি নষ্ট না করে সরকার ও দেশের সকল জনগণের সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাসের বিরূদ্ধে রুখে দাঁড়ান ও করোনা যুদ্ধকে সফল করুন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..