সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৪ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
ঢাকা আলিয়া ছাত্রলীগের কমিটি বিলুপ্ত চকরিয়ায় ৭ টুকরা গর্জন গাছভর্তি ট্রাক জব্দ, আটক ১ রঙে- ঢঙে বিদায় উৎসব চকরিয়ায় আবাসিক হোটেল থেকে চিরকুটসহ যুবকের লাশ উদ্ধার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে সিংহ রাসেলের মৃত্যু চোরের তথ্য দিয়ে ফেঁসে গেলো যুবক, গোপন লেনদেন করে ছাড় পেলেন চোর ইবি টিএসসিসি’র নতুন পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ পাবিপ্রবিতে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান পাবিপ্রবিতে দুইদিন ব্যাপী আইটি ফেয়ারের আয়োজন হারবাং ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারীর অনিয়ম, সেবা বঞ্চিত রোগীরা নতুন নেতৃবে ইবি রিপোর্টার্স ইউনিটি পাবিপ্রবিতে আইপিএল/বিপিএল আদলে খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত গভীর রাতে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করল ছাত্র ইউনিয়ন পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগের পূর্নাঙ্গ কমিটিতে গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নুরুন্নবী নিবিড় চকরিয়ায় বিপন্ন প্রজাতির ভাল্লুক শাবকসহ পাচারকারী আটক পাবলিক বিশ্ববিদ্যালয়কে নিজস্ব তহবিল গড়ার তাগিদ প্রধানমন্ত্রীর পাবনা ডিবেট সোসাইটির (পিডিএস) নতুন কমিটি ঘোষনা পাবিপ্রবিতে সলভার গ্রিনের উদ্যোগে ইন্ট্রা ইউনিভার্সিটি প্রেজেন্টেশন কম্পিটিশনের আয়োজন বেনাপোলে ইয়াবা সহ একাধিক মামলার আসামী গ্রেফতার টঙ্গীর বিশ্ব ইজতেমাঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুমিকা দুমকিতে গাঁজাসহ যুবক আটক স্বদেশ প্রত্যাবর্তন দিবস; মুক্তির পূর্ণতার দিন নুরের শাস্তির দাবিতে কুবি মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ইবির আইন বিভাগে পিএইচডি সেমিনার সিভাসুতে বায়োকেমিস্ট্রি লেকচার প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত

লকডাউন খুলতেই কক্সবাজারে যানজট!

সেলিম উদ্দিন, কক্সবাজার জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৩৩৮ ০০০ বার

লকডাউন খুলতেই যাত্রীদের দুর্ভোগ ও চরম যানজট পোহাতে হচ্ছে কক্সবাজারে। মহামারী করোনায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার এক সময়ের ব্যস্ততম শহর ও উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের সংযোগস্তল হল কোটবাজার স্টেশন।এর মধ্যে আবার প্রতিদিন এখানে এসে জমায়েত হয় রামু উপজেলা, নাইক্ষ্যংছড়ি উপজেলা ও টেকনাফ উপজেলার বাসিন্দারা বিভিন্ন প্রয়োজনে। যার কারনে কোটবাজার স্টেশনে একসময় লোকে লোকারন্য থাকত।লকডাউনপূর্ব সময়ে যানজট সবসময় লেগেই থাকত। যা লকডাউনের কারনে একদম শান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল।

তবে তখন সবচেয়ে বেশি সমস্যা হতো রাস্তা নিয়ে। যা এখন প্রশস্তকরনের মাধ্যমে যানজট কমে আসার কথা থাকলেও যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সেটাও হয়নি।

০২ জুন মঙ্গলবার, কোটবাজার সরেজমিনে দেখা যায়, দীর্ঘ লকডাউনের পর সব অফিস আদালত খোলার পাশাপাশি গণপরিবহন চালু করায় বেড়েছে যানবাহন চলাচল। মানুষের চলাচলও বেড়েছে আগের চেয়ে। আবার কোন কোন গাড়ি চালক প্রশাসনের সাথে খেলছে লুকোচুরি। পরিবহনে দেখা যাচ্ছে ভিন্নতা। যেখানে সিএনজিতে যাত্রী নেওয়ার প্রশাসনের নিয়ম ছিল ৩ জন,সেখানে ৫ জন নিয়েও আদায় করা হচ্ছে দ্বিগুন টাকা।

আবার যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সব সময় যানজট লেগেই আছে। সেই যানজট নিরসনে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ বিভাগের সদস্যরা। অদক্ষ ও লাইসেন্সহীন চালকের কারনে এসব কিছু হচ্ছে বলে জানিয়েছে দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিবর্গ   ।

এই নিয়ে সচেতন মহলের বক্তব্য, অন্য কোথাও গাড়ির পার্কিং স্থানান্তর করলে এই রকম যানজট হবেনা। স্থানান্তর করে তারা ভোগান্তি থেকে বাচতে চায় বলে প্রতিবেদককে জানিয়েছেন উঝিয়ার বিভিন্ন মানুষজন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..