বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে গণ-ডাকাতি, গুলি বিনিময়, পুলিশসহ গুলিবিদ্ধ ২ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা

লকডাউন খুলতেই কক্সবাজারে যানজট!

সেলিম উদ্দিন, কক্সবাজার জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৪১৬ ০০০ বার

লকডাউন খুলতেই যাত্রীদের দুর্ভোগ ও চরম যানজট পোহাতে হচ্ছে কক্সবাজারে। মহামারী করোনায় কক্সবাজার জেলার উখিয়া উপজেলার এক সময়ের ব্যস্ততম শহর ও উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়নের সংযোগস্তল হল কোটবাজার স্টেশন।এর মধ্যে আবার প্রতিদিন এখানে এসে জমায়েত হয় রামু উপজেলা, নাইক্ষ্যংছড়ি উপজেলা ও টেকনাফ উপজেলার বাসিন্দারা বিভিন্ন প্রয়োজনে। যার কারনে কোটবাজার স্টেশনে একসময় লোকে লোকারন্য থাকত।লকডাউনপূর্ব সময়ে যানজট সবসময় লেগেই থাকত। যা লকডাউনের কারনে একদম শান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল।

তবে তখন সবচেয়ে বেশি সমস্যা হতো রাস্তা নিয়ে। যা এখন প্রশস্তকরনের মাধ্যমে যানজট কমে আসার কথা থাকলেও যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সেটাও হয়নি।

০২ জুন মঙ্গলবার, কোটবাজার সরেজমিনে দেখা যায়, দীর্ঘ লকডাউনের পর সব অফিস আদালত খোলার পাশাপাশি গণপরিবহন চালু করায় বেড়েছে যানবাহন চলাচল। মানুষের চলাচলও বেড়েছে আগের চেয়ে। আবার কোন কোন গাড়ি চালক প্রশাসনের সাথে খেলছে লুকোচুরি। পরিবহনে দেখা যাচ্ছে ভিন্নতা। যেখানে সিএনজিতে যাত্রী নেওয়ার প্রশাসনের নিয়ম ছিল ৩ জন,সেখানে ৫ জন নিয়েও আদায় করা হচ্ছে দ্বিগুন টাকা।

আবার যত্রতত্র গাড়ি পার্কিং এর কারনে সব সময় যানজট লেগেই আছে। সেই যানজট নিরসনে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ বিভাগের সদস্যরা। অদক্ষ ও লাইসেন্সহীন চালকের কারনে এসব কিছু হচ্ছে বলে জানিয়েছে দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিবর্গ   ।

এই নিয়ে সচেতন মহলের বক্তব্য, অন্য কোথাও গাড়ির পার্কিং স্থানান্তর করলে এই রকম যানজট হবেনা। স্থানান্তর করে তারা ভোগান্তি থেকে বাচতে চায় বলে প্রতিবেদককে জানিয়েছেন উঝিয়ার বিভিন্ন মানুষজন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..