শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

শাবিতে হামলার প্রতিবাদে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংহতি সমাবেশ 

শর্মিষ্ঠা ভট্টাচার্য, জাককানইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ৩০৯ ০০০ বার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সংহতি সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

 

সোমবার (১৭ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে সংহতি সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সমাবেশে হামলার সঠিক তদন্ত এবং আহতদের ক্ষতিপূরণের দাবি জানানো হয়।

 

সমাবেশে শিক্ষার্থীদের পক্ষ থেকে রাফিন জয় বলেন, আমার নৈতিক দায়িত্ব আমি প্রটেস্ট করব কিন্তু সেই প্রটেস্টের বেলায় রাষ্ট্রীয় গুন্ডাবাহিনী ভিসির মদদে আক্রমণ করলো সাধারণ শিক্ষার্থীদের উপর। বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় অংশ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের উপর সাউন্ড গ্রেনেড মারা হল, রাবার বুলেট মারা হল, টিয়ারসেল ছোড়া হল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যদি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে ট্রিট না করা হয় তবে বিশ্ববিদ্যালয়ের নামগুলো রাখা হোক বিরাট গরু ছাগলের হাট। দাবি আদায়ের জন্য যখন শিক্ষার্থীরা দাঁড়ায় তখন তাদের উপর আক্রমণ করা হয়। স্বাধীনতার একান্ন বছর পরেও আমাদের দাঁড়াতে হয় এমন একটা দাবি নিয়ে যে আমরা আমাদের প্রভোস্টের পরিবর্তন চাই যেটা আমাদের অধিকার। শিক্ষা খাতে বাজেট নেই স্বাস্থ্য খাতে বাজেট নেই কিন্তু ঠিকই প্রশাসনিক খাতে বাজেট রয়েছে। তারা আমাদের ট্যাক্সের টাকা দিয়ে আমাদের উপরে আক্রমণ চালায়। পুলিশ জনগণের নিরাপত্তা দেওয়ার জন্য নয় পুলিশ হচ্ছে রাষ্ট্রীয় গুন্ডা। আমরা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সাস্টের শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করছি। ওমিক্রণ এর নতুন ঢেউয়ের মধ্যে আন্দোলন করছে আমাদের সাস্টের শিক্ষার্থীরা। এই ভাইরাস এর চেয়েও বড় ভাইরাস আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা এটা তারা প্রমাণ করছে।

 

নিউটন চাকমা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির প্রত্যক্ষ মদদে সাধারণ শিক্ষার্থীদের উপর যে রক্তাক্ত হামলা ঘটানো হয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর এ পুলিশি আক্রমণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যে সকল শিক্ষার্থী আহত হয়েছেন তাদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হোক এবং তাদের দাবিগুলো দ্রুত পূরণ করার জন্য আহ্বান জানাচ্ছি।

 

রাতুল মুন্সি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের পরবর্তী স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ প্রতিটি আন্দোলনে ছাত্রদের রক্ত ছাড়া দেশ স্বাধীন হয়নি।হলের ঘটনাকে কেন্দ্র করে আমাদের সাস্টের ভাই বোনের উপর যে হামলা হয়েছে তার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমি এই সুপরিকল্পিত ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এবং সঠিক তদন্তের আহ্বান জানাচ্ছি।

 

উল্লেখ্য, এর আগে রবিবার(১৬ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আইআইসিটি ভবনের নিচে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..