শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
নোটিশ ::
বাংলাদেশ সারাবেলা ডটকমে আপনাদের স্বাগতম। সারাদেশের জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে  প্রতিনিধি নিয়োগ চলছে, আগ্রহীরা যোগাযোগ করুন - ০১৭৯৭-২৮১৪২৮ নাম্বারে
সংবাদ শিরোনাম ::
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ঝিনাইগাতী’র সভাপতি নাজমুল, সম্পাদক জিম পাথেয় এর সভাপতি মামুন, সম্পাদক শারীফুল ইসলাম “পহেলা বৈশাখ ও সাম্প্রদায়িক বিতর্ক “ ঈশ্বরদীর নওদাপাড়ায় ৪র্থ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সহস্রাধিক সাইটেশনের মাইলফলক স্পর্শ করলেন রবীন্দ্র উপাচার্য  ইদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি হবে: শেখ ইনান প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমন্বয় সভা অনুষ্ঠিত মৌলবাদ জঙ্গিবাদ মূলোৎপাটন ও বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানববন্ধন নোবিপ্রবির সঙ্গে যুক্তরাজ্যের নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর যবিপ্রবিতে পিএইচডি সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুশাসনের নিমিত্ত অংশীজনের সভা অনুষ্ঠিত  যশোরে সমরাস্ত্র প্রদর্শনীতে যবিপ্রবির শিক্ষার্থীরা সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের ‘মিশন গ্রিন বাংলাদেশ’ ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন  স্বাধীনতা দিবসে ইবির খালেদা জিয়া হলে আলোচনা সভা ও দোয়া   রবির কুড়িগ্রাম জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে জ্বীম-মনির নানা আনুষ্ঠানিকতায় যবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত রবির বগুড়া জেলা শিক্ষার্থী কল্যাণ সমিতির দায়িত্বে সোয়েব-সমুদ্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন  স্বাধীনতাকে নিয়ে ববি শিক্ষার্থীদের ভাবনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হলগার্ডকে স্থানীয় যুবকের মারধর  ববিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত চকরিয়ার মালুমঘাটে ইফতারের পূর্বে যুবককে তুলে নিয়ে ছুরিকাঘাতে হত্যা যবিপ্রবির তীর্থ কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠিত

শার্শায় জোরপূর্বক তালা ঝুঁলিয়ে বসতঘর দখলের অভিযোগ

শার্শা (যশোর) প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ১০৩ ০০০ বার

শার্শা উপজেলার বাগআঁচড়ায় জোরপূর্বক ঘরবাড়ি ভাংচুর ও জমি দখলের অভিযোগ তুলেছে বাঁগআচড়া ইউনিয়ন পরিষদে কর্মরত নাইটগার্ড কাম ঝাড়ুদার আমজাদ আলী। সে বাঁগআচড়া ১নং ওয়ার্ড পূর্বপাড়া কলোনীর বাসিন্দা মৃত খোদাবক্সের ছেলে।

বাগআঁচড়া কিছু সন্ত্রাসী বাহিনী আনোয়ারের মেয়ে রুবিনার সাথে আঁতাত করে। আমজাদ হোসেন ও তার স্ত্রীর বাড়ি থেকে জোরপূর্বক বের করে দিয়ে ঘরে তালা মেরে দেয়।

বিষয়টির প্রতিকার পেতে ইতিমধ্যে তিনি বাঁগআচড়া ইউনিয়ন পরিষদে ও বাঁগআচড়া পুলিশ তদন্দকেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন বলে আরো জানা গেছে।
জোরপূর্বক বসতঘর দখলের বিষদ তুলে ধরে ভূক্তভোগী আমজাদ আলী জানান, ১৯৭১সাল হতে তারা সরকারী কলোনীর জমিতে পিতার সাথে বসবাস করে আসছেন। তাহার পিতা ও বড় ভাই মারা গেলে ছোট ভাই আনার আলীকে নিয়ে তারা সম্পত্তি ভোগ দখল করে আসছে।

বিএনপি সরকার ক্ষমতায় গেলে তার ছোট ভাই আনার বিএনপির নির্যাতনে পাগল হয়ে কিছু দিন এলাকায় থাকার পর দীর্ঘদিন নিখোঁজ। আনারের কোন পুত্র সন্তান না থাকায় সাবেক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল এ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গের সন্মতিতে আমার ভাইজি রুবিনা (আনারের মেয়ে)’র জন্য একটি রুম ও আমার ছেলেরা থাকবে বলে একটি রুম নির্ধারণ করে দেয়। সেসেই থেকে ভাইজির রুমটি চার বছর তালা দেয়া। আর আমার ছেলে দেোয়া রুমে আমরা থাকি।

কিছুদিন আগে রুবিনা আমার বলল চাচা তোমার জামাই বিদেশ যাবে আমার এক লক্ষ টাকা দিতে হবে আমি প্রথমে ত্রিশ হাজার টাকা দিতে রাজি হই এবং পরবর্তীতে আরও কিছু দিব বলি। কিন্তু গত রবিবার সাবেক চেয়ারম্যান ইলিয়াছ বকুলের কাছে আমার ভাইজি বিচার দেয়। যথা সময়ে আমি সেখানে যায়। সেখানে চেয়ারম্যান আমার ঘর বাবদ ১লাখ ৫০হাজার টাকা দাবি করে। যেখানে আমার ভাইজি পাবে ১লাখ ১০হাজার আর বাকী ৪০হাজার বকুলের পোষ্য পোলাপানের জন্য। আমার কোন থাকার জায়গা না থাকায় আমি ঘরটির বিনিময়ে টাকা দিতে রাজি হয় এবং কিছু সময় চাই। কিন্তু গত রবিবার বকুলের আদেশে রুবিনার নেতৃত্বে খায়রুল, রানা, সজিবসহ ৮/১০জন বহিরাগত সন্ত্রাসী আমার অনুপস্থিতিতে আমার বসত ঘরে ঢুকে ভাংচুর ও লুটপাট করে মালামাল বাহিরে ফেলিয়ে দেয় ও মুল গেটে তালা ঝুলিয়ে দিয়ে যায়।

বিষয়টির সুষ্ট সমাধান পেতে ইতিমধ্যে তিনি বাঁগআচড়া ইউনিয়ন পরিষদে ও বাগআঁচড়া পুলিশ তদন্দকেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন বলে আরো জানা গেছে।

অভিযোগ বিষয়ে রুবিনা জানান,আমার বিশেষ প্রয়োজনে চাচার কাছে টাকা চাইলে তিনি দিতে অস্বীকার করলে বকুল চেয়ারম্যনকে বলি। তিনি তার লোকজন দিয়ে আমার পিতার ঘরে তালা মেরে দিয়েছে।

এ বিষয়ে বাগআঁচড়া ইউপির চেয়ারম্যন মোঃ আব্দুল খালেক জানান, সরকারী কলোনির জমি জমা নিয়ে আমার পরিষদের কর্মচারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গ্রাম পুলিশ পাঠিয়ে উভয়পক্ষকে মিমাংসার নিমিত্তে ইউনিয়ন পরিষদে ডেকে পাঠায় ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্নরাখতে উভয়পক্ষের তালা ঝুলিয়ে রাখতে বলি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..